শুভ নববর্ষ ১৪২৯ উপলক্ষ্যে একটি দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #43

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। আজকের আর্ট টির কনসেপ্ট এসেছে ইউটিউব এর একটি চিত্র থেকে। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


shuvonoboborso.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X1124 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার এ পেন টুল ব্যবহার মাছ এর মতন এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে আমি পাখির ঠোট ও শরীরে কিছু ডিজাইন আঁকি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি এলিপ্টিকাল টুল ব্যবহার করে চোখ এঁকে ফেললাম।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার পাখির উপরে ও নিচে একটি পেপার এর মতন এঁকে ফেলি। সাথে পাখির পা এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি নিচে একটি মাছ আঁকি পেন টুল ও এলিপ্টিকাল টুল ব্যবহার করে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি আকাশে একটি ঘুড়ি এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি পেইন্ট বাকেট টুল ব্যবহার করে পাখি ও ঘুড়ির রঙ করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার ধীরে ধীরে সম্পুর্ণ ড্রইং টি রঙ করা সমাপ্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ একটু টিয়া ও নীল রঙ এর মিশ্রন এ যে রঙ হয় তা দিয়ে ভরাট করি। তারপর কিছু লেখা যুক্ত করি। এভাবে আমার ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

shuvonoboborso.png

শুভ নববর্ষ


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

শুভ নববর্ষ। খুব সুন্দর দক্ষতার পরিচয় দিয়েছেন আপনি ভাই। আপনার জন্য অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লাগলো আপনার অসাধারণ পোস্ট দেখে।

 2 years ago 

ভালো কাটুক আপনার আগামীর দিন গুলো

 2 years ago 

বাংলা নববর্ষ কে উদ্দেশ্য করে খুব সুন্দর একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখতে অনেক ভালো লাগতেছে। আপনি খুব সুন্দর করে ডিজিটাল চিত্রগুলো আমাদের মাঝে উপস্থাপন করেন। এছাড়াও আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই। আসলে চেস্টা করি যতটা সুন্দর করা যায়।

 2 years ago 

প্রথমেই শুভ নববর্ষের শুভেচ্ছা। শুভ নববর্ষ ১৪২৯ উপলক্ষ্যে একটি দৃশ্য অঙ্কন বেশ ভালো হয়েছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু সময় নিয়ে আমার পোস্ট টি পড়ার জন্য।

 2 years ago 

নববর্ষ উপলক্ষ্যে আপনি অনেক সুন্দর দৃশ্য অংকন করেছেন ভাইয়া। আপনার দৃশ্য অংকন টি দেখতে অনেক চমৎকার লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপ্নাকেও ধন্যবাদ আপু। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

প্রথমে আপনাকে জানাই নববর্ষের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। নববর্ষ কে কেন্দ্র করে আপনি দারুন একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার ডিজিটাল আর্ট টি সত্যি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

চেষ্টা করলাম নববর্ষ উপলক্ষে নতুন কিছু করার।

 2 years ago 

শুভ নববর্ষ। আসলে নববর্ষ উদযাপন অনেক ভাবেই করা যায়। শুধু যে ইলিশ পান্তা খেয়ে গায়ে রং মুখে হইহুল্লোড় করে নববর্ষ পালন করতে হবে এমন কোন কথা নেই। আপনি নববর্ষের শুভেচ্ছা জানাতে গিয়ে অনেক চমৎকার করে দৃশ্যটি অঙ্কন করেছেন
নববর্ষ কে উপলক্ষ করে আপনার ডিজিটাল আর্ট টি খুব সুন্দর হয়েছে। ডিজিটাল আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই৷ নববর্ষ মানে যে শুধু ইলিশ পান্তা খাওয়া তা নয়।

 2 years ago 

শুভ নববর্ষ ভাইয়া। পহেলা বৈশাখ উপলক্ষে একটি দৃশ্য অংকন করেছেন। দেখে বেশ ভালই লাগলো। আপনি অত্যন্ত চমৎকার করে ডিজিটাল আর্ট এর মাধ্যমে সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে দিলেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপ্নাকেও শুভ নববর্ষের শুভেচ্ছা।

 2 years ago 

শুভ নববর্ষের শুভেচ্ছা ভাইয়া আপনাকে ও।ধাপগুলো সুন্দর ছিল।পাখি,মাছ ও ঘুড়ি দারুণ হয়েছে ডিজিটাল আর্টটি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ দিদি আমার পোস্ট টি পড়ার জন্য।

 2 years ago 

প্রথমে জানাই শুভ নববর্ষের শুভেচ্ছা। নববর্ষ উপলক্ষে অনেক দারুন একটি ডিজিটাল আর্ট করেছেন। আমার কাছে আপনার আজকের কাজটি বেশ ভালো লাগবে। এমনকি কালার কম্বিনেশন দারুন দিয়েছেন। অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বাংলা নববর্ষ উপলক্ষে খুবই সুন্দর একটা দৃশ্য অঙ্কন করে রাখছি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই দিনটি সাথে বাঙ্গালীদের আত্মার সম্পর্ক জড়িয়ে থাকে। অনেক উৎসবমুখর পরিবেশের মাধ্যমে বাঙালিরা এই দিনটিকে পালন করে।

 2 years ago 

শুভেচ্ছা রইলো ভাই৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74