লাল সন্ধ্যা বেলায় সূর্যাস্তের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #44

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


new evening landscape.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X1124 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার ক্রিয়েট করে সেটার উপর পেন টুল দিয়ে দুই সাইডে মাটির অংশ এঁকে নেই। তারপর সেগুলো কালো রং দিয়ে ভরাট করি পেইন্ট বাকেট টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার ব্যাকগ্রাউন্ড এ নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার খুলি। যার রঙ থাকে ৩ ধরনের।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার মারকিউ টুল ব্যবহার করে নিচের দিকে ব্যাকগ্রাউন্ড এ আরো এক আয়ত আঁকি। এটিকেও গ্র্যাডিয়েন্ট দিয়ে ভরাট করি। এটিকে পানি হিসেবে আকলাম।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার এলিপ্টিকাল মারকিউ টুল ব্যবহার করে সূর্য আঁকি। তারপর সেই লেয়ার কপি করে সেখানে গোজিয়ান ব্লার ফিল্টার যুক্ত করি। এতে মনে হবে সূর্য হতে রশ্মি বেড় হচ্ছে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার পানিতে সূর্য রশ্মির প্রতিবিম্ব আঁকি। যতটা স্মুথ করা যায়।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলে সে লেয়ার এ বিভিন্ন ধরনের গাছ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার নতুন একটি লেয়ার খুলে কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে আকাশে বক এঁকে দেই কিছু।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার নতুন একটি হিউ এবং সেচুরেশন লেয়ার খুলে কালার কারেকশন করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

new evening landscape.png

সূর্যাস্তের দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

সন্ধ্যা বেলায় সূর্যাস্তের দৃশ্য আমার কাছে অসাধারণ লেগেছে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হুম ভাই। আঁকার পর আমার কাছেও বেশ ভালো লেগেছে।

 2 years ago 

ডিজিটাল অংকনের মাধ্যমে লাল সন্ধ্যার খুব সুন্দর সূর্য এর চিত্র অংকন করেছেন অনেক অনেক সুন্দর হয়েছে আপনি খুব গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন ধন্যবাদ শুভ কামনা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। লাল সন্ধ্যার সূর্য খুব ভালো লাগে আমার তাই ভাবলাম বানাই একটা।

 2 years ago 

খুবই সুন্দর আর্ট করছেন,এই আর্ট করতে অনেক ধৈর্য্য থাকা দরকার। জেটা আপনার মধ্য ছিল।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

একটু কষ্ট হলেও সেরাটা দেওয়ার চেস্টায় থাকি সব সময় ভাই। আপনাদের ভালো লাগলেই আমি সার্থক।

 2 years ago 

ওয়াও আপনি খুব সুন্দর করে সূর্যাস্তের দৃশ্য পটভূমি অংকন এর মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরলেন। যেটা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। অনেক সুন্দর হয়েছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সময় নিয়ে আমার আঁকা ছবিটি দেখার জন্য ধন্যবাদ। আমি সব সময় চাই আপনাদের যেনো ভালো লাগে।

 2 years ago 

লাল সন্ধের অসাধারণ একটি ডিজিটাল চিত্রাংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। খুব সুন্দর লাগছে সন্ধ্যেবেলার চিত্রাংকন টি। সূর্যের চারি পাশে লাল, সূর্যটা, গাছগুলো ,পাখিগুলো, পানি গুলো, সব মিলিয়ে অসাধারণ একটি আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ডিজিটাল আর আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু ছোট ছোট সব বিষয় গুলো খুব ভালো ভাবে দেখার জন্য। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

লাল সন্ধ্যাবেলায় সূর্যাস্তের দৃশ্য অংকন খুবই চমৎকার হয়েছে ভাইয়া। দেখে মনে হচ্ছে সূর্য থেকে রশ্মি বের হচ্ছে, বিভিন্ন ধরনের গাছ এবং আকাশে বক উড়ে যাওয়া। সবকিছু মিলিয়ে লাল সন্ধ্যেবেলা সূর্যাস্তের দৃশ্য কে, এক অপরূপ রূপে সাজিয়ে তুলেছে। খুবই চমৎকার একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

সূর্যাস্তের দৃশ্য অঙ্কনের ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে, দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপনার ডিজিটাল অংকন গুলো দেখে আমার অনেক ভালো লাগে। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর কন্সেপ্ট বার করতে খুব কষ্ট হয়। কারণ মাউস দিয়ে করায় অনেক সীমাবদ্ধতা থাকে।

 2 years ago 

লাল সন্ধ্যা বেলায় সূর্যাস্তের দৃশ্য অঙ্কন ডিজিটাল আর্ট করছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago (edited)

হ্যা ভাই নিখুঁত ভাবে না করলে আর্ট সুন্দর হয়না তেমন একটা তাই চেস্টা করি যতটা সম্ভব সুন্দর করা যায়।

 2 years ago 

image.png


দারুন ছিল আপনার সম্পন্ন করার ডিজিটাল আর্ট টা। দৃশ্যটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন। ডিজিটাল আর্ট সম্পন্ন করার পদ্ধতি সুন্দরভাবে দেখানোর জন্য ধন্যবাদ ভাই।


image.png

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। মন দিয়ে আমার পোস্ট টি পড়ার জন্য।

 2 years ago 

অসাধারণ ভাইয়া।লাল সন্ধ্যা বেলায় সূর্যাস্তের দৃশ্য অঙ্কন বেশ সুন্দর হয়েছে।আমার কাছে খুবই ভালো লেগেছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু। আপনার প্রশংসার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74