একটি লাইট হাউজ এর ল্যান্ডস্কেপ আর্ট || ডিজিটাল আর্ট #41

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


LANDSCAPE LIGHT HOUSE.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

|
1.png


প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X1124 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার খুলে সেটিতে লেসো টুল দিয়ে মাঝের জমি এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ লেয়ার এ একটি গ্র্যাডিয়েন্ট কালার যুক্ত করি। যার রঙ দেই নীল ও গাঢ় নীল।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন এক লেয়ার এ লাইট হাউজ এর ঘর বানিয়ে ফেলি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার লাইট হাউজ এর ডিজাইন করে ফেলি। তারপর এতে লাইট বিম যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি অর্ধ চাঁদ এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি আকাশে কিছু তারা এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার নতুন একটি লেয়ার খুলে সেটিতে বিভিন্ন রকম এর গাছ এঁকে দেই কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আমি পানিতে সব কিছুর রিফ্লেকশন তৈরি করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

LANDSCAPE LIGHT HOUSE.png

লাইট হাউজ এর ল্যান্ডস্কেপ।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ভাইয়া আজকে আপনি আমাদের সাথে চমৎকার একটি ল্যান্ডস্কেপ আর্ট শেয়ার করেছেন। আপনার ল্যান্ডস্কেপ আর্ট টি দেখতে অনেক ভালো লাগছে এবং আপনি আর্ট করার প্রতিটি ধাপ আমাদের সামনে চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেস্টা করি একটু ভাই। জানিনা কতটুকু ভালো হয়।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো যত দেখি ততই মুগ্ধ হই। আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করেন। আপনার দক্ষতা আমাকে মুগ্ধ করেছে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনিও অনেক সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করেন ভাই। আমার কাছে অনেক ভালো লাগে আপনার আর্ট গুলো ও।

 2 years ago 

আপনার ভিজিটার আর্ট দেখে খুবই ভালো লাগলো। খুবই অসাধারণ হয়েছে। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপ সমূহ এবং করেছেন।এত অসাধারণ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার পোস্ট সময় নিয়ে পড়ার জন্য আপনাকেও ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করেন যা দেখে মুগ্ধ হওয়াটাই স্বাভাবিক। আসলে এই ধরনের ডিজিটাল আর্ট করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। অনেক ভালো লেগেছে আমার কাছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই একটু কষ্ট করতে হয়। সময় লাগে অনেক বানাতে এই ধরনের আর্ট।

 2 years ago 

খুব সুন্দর একটি ডিজিটাল আর আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। হাউজ লাইটটি সত্যি অসাধারণ লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হুম আপু। লাইট হাউজ আমার ও অনেক ভালো লাগে। তাই চেস্টা করলাম আরকি।

 2 years ago 

আপনার তৈরি করা ডিজিটাল আর্ট দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনুসরন উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

ভাইয়া আপনারা যে কিভাবে ডিজিটাল আর্ট গুলো করে থাকেন তাই ভেবে পাই না ।এত সুন্দর করে করেন যে মনে হয় বাস্তবে কিছু।আপনার প্রতিটি ডিজিটাল আর্ট খুব সুন্দর হয়। আমি অনেক গুলোই দেখেছি। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইলো ভাইয়া।

 2 years ago 

এইতো আপু আপনাদের দোয়াতেই। নাহলে পারতাম না। আল্লাহর রহমতে এমন থিম এসে যায় মাথায় আরকি।

 2 years ago 

অসাধারণ একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন ভাইয়া। চমৎকার লাগছে দেখতে। নদীর মধ্যে দৃশ্যটির রিফ্লেকশন খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা আপু রিফ্লেকশন দিলে ভালোই দেখা যায় একটু।

 2 years ago 

খুবই সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া, অসাধারণ লাগতেছে আমার ডিজিটাল আর্টি, কাছ থেকে লাইট হাউজ গুলো দেখতে খুবই চমৎকার লাগে, আপনার আর্টি দেখে মনে হচ্ছে আপনি ফটোগ্রাফি করেছেন, অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার ডিজিটাল আর্ট, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার কাছেও বেশ ভাল লাগে লাইট হাউজ গুলো।

 2 years ago 

একটি লাইট হাউসের ল্যান্ডস্কেপ ডিজিটাল আর্ট দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি তো দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই ডিজিটাল আর্ট আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। আপনি অনেক অসাধারণ একটি ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের এমন কমেন্ট অনেক অনুপ্রেরণা জাগায় আপু। খুব ভালো লাগলো আপনার কমেন্ট পড়ে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74