সিয়াম ভাই এর আয়নায় মুখ দেখা মেয়ের দৃশ্যের ডিজিটাল ভার্সন। || ডিজিটাল আর্ট #39

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। আজকের আর্ট টি মূলত আমাদের মডারেটর @alsarzilsiam ভাই এর একটি আর্ট থেকে এসেছে। তিনি পেনসিল দিয়ে করেছিলেন। আমার খুব রঙিন ভার্শন দেখতে ইচ্ছে করছিলো। তাই নিজেই ডিজিটাল ভাবে করে ফেললাম। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


girl pic.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X1124 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার এলিপ্টিকাল টুল দিয়ে একটি লম্বা বৃত্ত আঁকি যা আয়না এর কাজ করবে।


অঙ্কনের ধাপ-৩

3.png
এখন আমি সিয়াম ভাই এর চিত্র টি ফটোশপ এ যুক্ত করে অপাসিটি কমিয়ে দেই একবারে। তারপর হার্ড রাউন্ড ব্রাশ টুল ব্যবহার করে নতুন এক লেয়ার এ মেয়েটির চেহারার আউট লাইন আঁকি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার একই ভাবে মেয়েটির চুল এর অংশ এঁকে দেই। খোঁপা সহ।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমি চোখ এর অংশ এবং ব্রু এঁকে নেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এই ধাপে নাক ও ঠোট এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি মেয়েটির শাড়ী ও ব্লাউজ এর অংশ এঁকে দেই। গলা থেকে শুরু করে। আর খোঁপা থেকে চুলের অংশ বেড় হয়ে আছে এমন টা আঁকি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি চোখ আঁকি। কিন্তু সিয়াম ভাই এর মতন সুন্দর করে চোখ আঁকা সম্ভব হয়নি আমার।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আমি চোখের পাপড়ি এঁকে দেই। যদিও ভালো হয়নি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি পেইন্ট বাকেট টুল ব্যবহার করে মেয়েটিকে রঙ করি। ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি। আর পুরো ব্যাকগ্রাউন্ড এ হলুদ রঙ দিয়ে ভরাট করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি। আমি জানি সিয়াম ভাই এর মতন অত সুন্দর হয়নি। তবে চেস্টা করেছি যতটুক করা যায়। পেন টুল থাকলে আরো পার্ফেক্ট করতে পারতাম। ধন্যবাদ।

images (17).jpeg

final art.png

girl pic.png

আয়নায় মুখ দেখা সুন্দরি।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

সিয়াম ভাই এর আয়নায় মুখ দেখা মেয়ের দৃশ্যের ডিজিটাল ভার্সন খুবই সুন্দর হয়েছে। সত্যি আপনার দক্ষতার প্রশংসা না করে পারা যায় না। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সিয়ামের আকা চিত্র গুলো অসাধারণ হয়। একটি মেয়ের আয়নায় মুখ দেখার স্কেচ টি আমি দেখেছিলাম তবে আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে এটাকে রঙিন করে দারুণভাবে ফুটিয়ে তুলেছেন ভাই। সত্যি সিয়াম দেখলে অনেক খুশি হবে।
শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

হ্যা ভাই ঠিক বলেছেন। সিয়াম ভাই অসাধারন চিত্র আঁকে । এটা আমার কাছে খুব ভালো লেগেছে।

 2 years ago 

এক কথায় অসাধারন হয়েছে। আমার ড্রয়িং এর চেয়েও অনেক ভালো হয়েছে, শুভকমনা ভাই।

 2 years ago 

না ভাই। আপনার টা বেস্ট হয়েছিলো। আর আপনার টা সুন্দর না হলে আমার টাও হতোনা। তাই সব ক্রেডিট আপনার।

 2 years ago 

সিয়াম ভাই বরাবর অসাধারণ আঁকে এটা নিয়ে দ্বিমত পোষণ করার কোনো অপশন নেই। তবে আপনি সেই আর্ট টিকে অন্য এক লেভেলে নিয়ে গিয়েছেন। সত্যিই সেরা ছিল ভাই আপনার এই কাজটি। আরে জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হু ভাই। সিয়াম ভাই সব সময় চমৎকার আঁকে।

 2 years ago 

আপনার ডিজিটাল ভার্সনটি সিয়াম ভাইয়ের খুব ভালো লেগেছে এতে আপনার সার্থকতা। আমার কাছে খুব ভালো লেগেছে এই ডিজিটাল আর্টটি। আপনার আর্ট গুলো আমার কাছে বেশ ভালো লাগে, এভাবে সব সময় আমাদের মাঝে ডিজিটাল আর্ট গুলো শেয়ার করে যাবেন। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

ঠিক ভাই। সিয়াম ভাই এর ভালো লেগেছে এতেই আমি খুশি অনেক।

 2 years ago 

খুব সুন্দর ছিলো আপনার তৈরি ডিজিটাল আর্টটি ৷ আমার কাছে দারুন লেগেছে আপনার আর্ট ছবি ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডিজিটাল আর্ট সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ৷ শুভকামনা রইল..

 2 years ago 

ধন্যবাদ আপনাকে। চেস্টা করেছি যতটা সুন্দর করা যায়।

 2 years ago 

ডিজিটাল আর্ট ভীষণ চমৎকার দেখাচ্ছে 😍
সিয়াম ভাইয়ের আর্ট সবসময়ই সুন্দর হয়।
তার আর্টকে কেন্দ করে আপনার অংকটি দারুন হয়েছে 👌
দুজনের জন্য শুভকামনা রইল 💌

 2 years ago 

হুম অই ড্রইং টি দেখে আর লোভ সামলাতে পারলাম না তাই কালার করে ফেললাম।

 2 years ago 

সত্যি ভাইয়া, আপনার আইডিয়ার প্রশংসা করতে হয়। সিয়াম ভাইয়ের অঙ্কিত আয়নায় মুখ দেখার মেয়ের দৃশ্যটির ডিজিটাল আর্ট করে ফেললেন। সিয়াম ভাই পেন্সিল দিয়ে অংকন করেছিল আর আপনি রঙিন ভার্সন দিয়ে ডিজিটাল আর্ট করেছেন দুটিই দেখতে অসাধারণ হয়েছে। কাঠ পেন্সিলে রূপ দেওয়া মেয়েটিকে রঙিন করে রাঙিয়ে নেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আসলে আমার রঙিন ভার্শন দেখার খুব ইচ্ছে ছিলো। তাই নিজেই করে ফেলেছি আরকি।

 2 years ago 

আপনার ডিজিটাল ভার্সন মেয়েটি দেখে কেমন যেনো চেনা চেনা লাগে। মনে হয় কোথায় যেন দেখছি। হাহাহা
ভালো ছিলো ভাই, অসাধারণ ডিজাইন করেছেন। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

তাতো লাগবেই । এটা সিয়াম ভাই এর পেনসিল এ আঁকা আর্ট ছিলো ভাই। আমি রঙ করেছি ডিজিটাল বানিয়ে।

 2 years ago 

সিয়াম ভাই এর আয়নায় মুখ দেখা মেয়ের পেন্সিল এর স্কেচ টি আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে রাঙিয়ে দিলেন। চমৎকার দেখতে লাগছে মেয়েটিকে। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

হ্যা মেয়েটিকে ভালো লেগেছিলো তাই কালার করা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74