করোনা ভাইরাস ঘিরে আছে পৃথিবীকে এমন একটি দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #40

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


Worldcrisis.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X2000 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার খুলে সেটিতে ব্যাকগ্রাউন্ড রঙ হিসেবে নেবি ব্লু রঙ ব্যবহার করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
যেহেতু আমি এটিকে মহাকাশ ধরেছি তাই অনেক গুলো তারা এঁকে দিলাম হার্ড রাউন্ড ব্রাশ টুল দিয়ে।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন এক লেয়ার এ এলিপ্টিকাল মারকিউ টুল ব্যবহার করে পৃথিবীর মত একটি বৃত্ত আঁকি। তারপর এটাকে নীল রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমি একটি লেয়ার মাস্ক খুলি। তারপর কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে যতটা সম্ভব পৃথিবীর মতন বানাই সবুজ রঙ দিয়ে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার ব্রাশ এবং এলিপ্টিকাল মারকিউ টুল ব্যবহার করে করোনা ভাইরাস এর চিত্র আঁকি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার পৃথিবীর চারিদিকে আরো কিছু করোনা ভাইরাস এঁকে দেই। যাতে বুঝা যায় এটি পৃথিবীকে ঘিরে আছে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার একটি মাস্ক এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার নতুন একটি সেচুরেশন লেয়ার তৈরি করে কিছু কালার কারেকশন করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

Worldcrisis.png

করোনা ভাইরাস ঘিরে আছে পৃথিবীকে এমন একটি দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

image.png


আপনার এই আর্টের মাধ্যমে বর্তমান বিশ্বের বাস্তব পরিস্থিতি ফুটিয়ে তুলেছেন। করোনাভাইরাস বিশ্বকে এমনভাবে ঘিরে রয়েছে যে,প্রতিকূল পরিস্থিতি থেকে বের হওয়া অসম্ভব হয়ে পড়েছে। সুন্দর এই চিত্র অঙ্কনের আইডিয়াটি ও আমার কাছে বেশ ভালো লেগেছে। ভালোবাসা রইলো ভাই।


image.png

 2 years ago 

হুম ভাই।। এমন ভাবে আমরা আটকে পড়েছি। কিভাবে বার হবো জানানেই আমাদের।

বাহ ভাই ডিজিটাল আর্ট টি টি দেখে ভালই লাগলো। অনেক সুন্দর হয়েছে । একদম বলা যায় এভাবে করোনাভাইরাস পৃথিবী কে ঘিরে রেখেছে ‌। বাস্তবের সাথে মিল রয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হুম ভাই। এভাবেই আমারা মাস্ক এর ভিতর বন্দি।

 2 years ago 

এরকম কনসেপ্ট আমি একটি করেছিলাম হয়তো দেখছেন বা দেখেন নি কিন্তু আপনার ডিজিটাল আর্ট এর মাধ্যমে বেশ ভালো লাগলো। আপনি দারুণ দক্ষতায় সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হুম ভাই আপনার আর্ট টিও দেখেছিলাম। তখন একটি কঠিন লেগেছিলো ডিজিটাল করতে। তবে সেদিন পিক্সাবে তে একটা পিচ দেখে ভাবলাম এখন হয়তো পারবো। আর এঁকে ফেললাম। যদিও আপনার টা খুব সুন্দর হয়েছিলো।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন ।করোনাভাইরাস মহামারী পৃথিবীকে প্রায় ঘিরে ফেলেছে সেই রকম পরিস্থিতির একটি দৃশ্য খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন ।আমার কাছে অনেক ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যা ভাই মহামারী পুরো পৃথিবীকে যেনো ঘিরে ফেলেছে।

 2 years ago 

ওয়াও ভাইয়া করোনাভাইরাস পৃথিবী কে ঘিরে রয়েছে এরকম একটি দৃশ্য অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার তৈরি দৃশ্য অংকন টি দেখতে অনেক চমৎকার লাগছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

চেস্টা করেছি আপু যতটা সুন্দর করা যায় আরকি।

 2 years ago 

অনেক ইউনিক একটি ডিজিটাল আর্ট অঙ্কণ করেছেন ভাইয়া, আপনার ডিজিটাল আর্ট গুলো সত্যি অনেক প্রসংশা নিও হয়, আজকের অঙ্কণটি আমার অনেক ভালো লেগেছে, এভাবেই আমাদের প্রতিনিয়ত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট উপহার দিয়েন ভাইয়া, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর এক মন্তব্যের জন্য।

এটা সত্যিসত্যিই অসাধারন ছিলো।আমার কদছে অনেক ভালো লেগেছে।করোনাভাইরাস নিয়ে এমন আর্ট আমি আগে কখনো দেখিনি। ধন্যবাদ

 2 years ago 

কমিউনিটিতে আগেও হয়েছে তবে ডিজিটাল ভার্শন মনে হয় আমিই প্রথম করেছি। যদিও শিউর না।

 2 years ago 

পৃথিবীর সাথে জড়িয়ে থাকা করোনাভাইরাস এর সুন্দর একটি ডিজিটাল প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো দেখে কালারটা দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার জন্য ও শুভেচ্ছা রইল ভাই।

 2 years ago 

আপনি খুব সুন্দর এবং ভয়ানক একটি দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। করোনাভাইরাস আমাদের পৃথিবী ঘিরে রয়েছে আপনার ডিজিটাল আর্ট টা অনেক সুন্দর হয়েছে। কিন্তু দেখে ভয় ভয়ও লাগছে ভাইয়া। যাইহোক আল্লহা আমাদের এই ভাইরাস থেকে রক্ষা করুক।আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর ডিজিটাল আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হুম আপু। জানিনা কবে আমরা এই ভয় হতে বেড় হতে পারবো।

 2 years ago 

বিগত দুইবছরের পরিস্থিতি যেন আপনি এই চিএের মাধ্যমে দেখিয়ে দিলেন। আপনার আজকের ডিজিটাল আর্ট এর থিমটা দারুণ ছিল। এবং বেশ ভালো তৈরি করেছেন আর্টটা। এবং উপস্থাপনা টাও অনেক ভালো ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

হ্যা ভাই। এভাবে যে আরো কতো দিন আমাদের এভাবে বন্দি থাকতে হবে কে জানে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67599.37
ETH 3782.24
USDT 1.00
SBD 3.49