ফটোশপ এর কাস্টম ব্রাশ টুল এর সব কিছু || ফটোশপ ভিডিউ টিউটোরিয়াল #৯

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। বরাবরই আমি যেটা জানি সেটা মানুষ কে জানাতে ভালোবাসি। যেহেতু ফটোশপ এর টুক টাক কাজ পারি তাই এরই ধারাবাহিকতায় আজ নতুন একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম। আমার করা আর্ট গুলোতে আমি মাঝে মধ্যেই ঘাস ব্যবহার করি। এখন কথা হচ্ছে এতো ঘাস তো প্রতিটা আলাদা আলাদা করে আঁকা সম্ভব না। তবে ব্রাশ টুল এর মাধ্যমে সেটি সহজেই করা যাবে। আর আজ সেই কাজটি করে দেখাবো। কথা না বাড়িয়ে চলুন শুরু করি -


brush phoshop.png

টিউটোরিয়াল এ তৈরী করা ছবি এটি।



ফটোশপ

ফটোশপ দিয়ে নানান ধরনের ছবি আঁকা যায়। এর কাজ জানলে আপনি বিভিন্ন ধরনের আর্ট ও গ্রাফিক্স এর কাজ করতে পারবেন। যদিও সময় লাগে অনেক। আপনারা জানেন আমি দীর্ঘদিন যাবত ডিজিটাল আর্ট করে আসছি আপনাদের মাঝে। অনেকেই ভিডিও টিউটোরিয়াল চান আমার কাছে। তবে আমি শিখতেছি তাই দিচ্ছিলাম না। এখন আমি মোট মুটি কাজ পারি তাই ভাবলাম একটু একটু করে আপনাদের ও দেখাই। তো আজ দেখাবো ফটোশপ এর ঘাস তৈরির কাজ। শুরু থেকে শেষ পর্যন্ত ভিডিওটি দেখলে আপনারা সহজেই সব কিছু বুঝে করতে পারবেন। -





এই টিউটোরিয়ালে যা ছিলো

আজকের এই টিউটোরিয়াল এ আমি লিগাসি ব্রাশ টুল এর ঘাস এর ব্রাশ টুল এর কাজ দেখিয়েছি। লিগাসি ব্রাশ টুল বেশির ভাগ ফটোশপ এ ডিফল্ট ভাবেই থাকে তাই আপনাদের সুবিধা হবে যদি কাজ করেন। এ ছাড়া চাইলে কাস্টম ঘাসের ব্রাশ টুল ও নামাতে পারেন। আশা করি আমার সম্পূর্ন ভিডিও দেখলে সব কিছুই বুঝবেন। তবে কোথাও না বুঝলে অবশ্যই কমেন্ট এ জানাবেন। আমি রিপ্লে দিয়ে হেল্প করার চেস্টা করবো।

পুর্ববর্তী পর্ব গুলোঃ পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬ , পর্ব-৭,পর্ব-৮


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

ফটোশপ এর কাস্টম ব্রাশ টুল এর সব কিছু ভিডিওটির মাধ্যমে দেখিয়েছেন। আপনার এসব কাজ গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। ভিডিওটি দেখে অনেক ভালো লাগলো। টিউটোরিয়াল এ তৈরী করা ছবিটি দেখে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আশা করি কাস্টম ব্রাশ টুল এর কাজ বুঝতে পেরেছেন আপনি ভাই।

 2 years ago 

মাস্টার মশাই আপনি তো খুব চমৎকারভাবে কাস্টম ব্রাশ টুল গুলোর পরিচয় এবং কার্যকরি ভূমিকা ভিডিওর মাধ্যমে তুলে ধরেছেন। এই ভিডিওর মাধ্যমে অনেক ফটোশপার উপকৃত হবে।অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

জ্বি ভাইয়া কেউ যদি একটু উপকৃত হয় তাহলেই আমি সার্থক।

 2 years ago 

অবশ্যই ভাই উপকৃত হবে, ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

এই ধরনের আর্ট করতে সবার কাছেই ভালো লাগে। ফটোশপের ব্রাশ টুলের সব কিছু সুন্দর ভাবে ভিডিওর মাধ্যমে দেখিয়েছেন। এর আগে আপনার আর্ট গুলো দেখেছিলাম। তবে কিভাবে আর্ট করেন সেটা বুঝতে পারছিলাম না। আজকে আপনার শেয়ার করা টিউটোরিয়ালের মাধ্যমে সুন্দরভাবে বুঝে নিলাম। ভালো লাগলো ভাইয়া। এভাবে শিক্ষামূলক পোস্টগুলো শেয়ার করুন এই কামনাই করি।

 2 years ago 

আসলে টুল এর কাজ পারলে আর্ট করা খুবই সহজ। তবে কন্সেপ্ট তাই বড় জিনিশ। এটাই মাথায় আসতে আসতে সময় লেগে যায়।

 2 years ago 

ভাই আপনি এসব ডিজিটাল আর্ট তো কম্পিউটার বা লেপট্প দিয়ে করেছেন মনে হয় ৷ আসলে আমিও একটা লেপট্প নিতে চাচ্ছি ৷ আসলে আমি তো খুব বেশি জানি না ৷ যদি বলতেন যে কি লেপট্প নেয়া যায় ৷

 2 years ago 

জ্বি ভাইয়া। ল্যাপটপ বা কম্পিউটার লাগবে।

 2 years ago 

আমি তো দেখতে দেখতেই ভাবলাম শিখে গেছি,পরে তো মনে আসলো ফটোশপ এর কাজ তো এখনো করিই নি আমি, হাহাহা।কিন্তু দেখতে সহজ মনে হলেও কঠিন কাজ যারা জানেনা তাদের জন্য।তার মধ্যে আমিও আছি🤪।তবে আপনার করা আর্টগুলো আমার খুবই ভালো লাগে ভাইয়া,খুব সুন্দর করে উপস্থাপন করেন।

 2 years ago 

দেখতে দেখতেই তো শিখবেন। আমি কিন্তু কোনো কোর্স করিনি। ইউটিউব থেকে দেখে দেখে শিখেছি।

 2 years ago 
ফটোশপের কাজ আমার ভাল লাগে । তার উপর এই ধরনের দৃশ্য গুলো খুবই চমৎকার লাগে। আপনার প্রতিটি ফটোশপের কাজ আমি ফলো করি। আপনি ব্রাশ টুলের খুব সুন্দর ব্যবহার দেখিয়েছেন। চিত্রটি অনেক সুন্দর এবং ইউনিক লাগছে। ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

হুম ফটোশপ এর কাজ আমার নিজের কাছেও খুব ভালো লাগে। আমি খুব উপভোগ করি ফটোশপ এর কাজ গুলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42