কিভাবে ফটোশপ এ লাইট হাউজ তৈরি করতে হয় || ফটোশপ ভিডিউ টিউটোরিয়াল #১

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



*সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। অনেকেই আমার কাছে ফটোশপ এর টিউটোরিয়াল চান। তাই ভাবলাম এমন পার্ট করে করে ভিডিও দিবো যেনো আমি যা জানি আপনাদের ও তা জানাতে পারি। *


light house tutorial.png

টিউটোরিয়াল এ তৈরি করা লাইট হাউজ। এটি আজ বানিয়ে দেখাবো।

images (17).jpeg

ফটোশপ

ফটোশপ খুবই মজাদার একটি সফটওয়্যার। আপনি যদি এই ফটোশপ এর কাজ পারেন তাইলে অনেক ধরনের ড্রইং করতে পারবেন। আমি ইদানিং ফটোশপ এর কাগজ শিখি। আপনারা জানেন আমি ল্যান্ডস্কেপ আর্ট গুলা করে থাকি। আপনাদের মাঝে অনেকেই আমার কাছে ভিডিও টিউটোরিয়াল চেয়েছেন। আমি নিজেই শিখছি তাই দেওয়া হয়না। এখন মোটা মুটি অনেক জিনিশ শিখে গেছি। তাই ভাবলাম পার্ট আকারে কিছু টিউটোরিয়াল দিবো আমি যেটুকু জানি সেটুকু নিয়ে। আজ দেখাবো কিভাবে ফটোশপ এ লাইট হাউজ বানাবেন। আশা করি মন দিয়ে নিচের ভিডিও দেখবেন -





এই টিউটোরিয়ালে যা ছিলো

আজকের এই টিউটোরিয়াল এ আমি দেখিয়েছি কিভাবে ফটোশপ দিয়ে লাইট হাউজ বানাতে হয়। এর জন্য আপনার দরকার একটি ফটোশপ এপ্লিকেশন। এবং কিছু টুল এর ব্যবহার। লাইট হাউজ বানাতে বেশি ব্যবহার হয় র‍্যাক্টেঙ্গুলার মারকিউ টুল। আশা করি আমার ভিডিও শুরু থেকে শেষ পর্যন্ত দেখলে আপনিও ফটোশপ দিয়ে লাইট হাউজ বানাতে পারেন। সামনে আবারো কোনো টিউটোরিয়াল নিয়ে আবারো হাজির হবো।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ফটোশপ এ লাইট হাউজ তৈরি করার পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু জিনিস শেয়ার করেন আজকের লাইটহাউস ও আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সৃজনশীল কিছু কর্মকান্ড আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা ভাই। কখনো ডিজিটাল আর্ট করলে চেস্টা করে দেখতে পারেন ভালো লাগবে।

 2 years ago 

আপনাদের এই সুন্দর পোস্ট গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যায়, কারণ এই বিষয়ে আমি তেমন দক্ষ নই। আপনাদের থেকে অনেক কিছু শিখতে জানতে পারছি এভাবে।

 2 years ago 

আমি যেভাবে দেখিয়েছি চেস্টা করতে পারেন পিসি বা ল্যাপটপ থাকলে

 2 years ago 

এই ধরনের ভিডিও টিউটোরিয়াল যারা এই কাজটি না জানে তাদের জন্য অত্যন্ত উপকারী। আপনি সুন্দর করে পুরো প্রসেসটা দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যা ভাই। অনেকেই বলতেছিলো দেখাতে। তবে তখন আমি নিজেই শিখতেছি। তাই আর দেখানো হয়নি। এজন্য এখন ধীরে ধীরে দেখাবো।

 2 years ago 

দারুন ব্যাপার কিভাবে ফটোশপ দিয়ে লাইট হাউজ তৈরি করা যায় তাই দেখালেন আপনি ভিডিও আকারে। ভীষণ ভালো ছিল ভিডিওটি।
আমরাও শিখতে পারলাম কিছুটা। 🤗

 2 years ago 

হ্যা ভাই এভাবে ধীরে ধীরে সব টুলস এর ব্যবহার শেখাবো ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ফটোশপ দিয়ে লাইট হাউজ তৈরি করেছেন। তারপর আবার ভিডিওর মাধ্যমে আমাদের মাঝে সেটা শেয়ার করেছেন। এতে করে আমরা অনেক কিছু শিখতে পারলাম আপনার এই ভিডিওর মাধ্যমে। ধন্যবাদ ভাই এরকম একটি শিক্ষামুলক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হুম এভাবেই শিখতে শিখতে সব পারবেন ভাই। তবে চেস্টা থাকতে হবে।

 2 years ago 

সুন্দর । খুবি ভাল লাগলো ভিডিও শেয়ার করেছেন দেখে। চেষ্টা করলে পারা যায় আবশ্যই। লাইট হাউট টি দারুন ছিল। এর আগে দেখেছি লাইট হাউস টি তৈরী করেছিলেন। শেখার শেষ নেই। ধন্যবাদ ভাই ।

 2 years ago 

ঠিক ভাই। চেস্টা থাকলে সবই করা যায়। আমিও অনেক চেস্টা করে শিখেছি।

শিক্ষনীয় পোস্টটি ছিল, আমাদের উপকারের জন্য। বিশেষ করে যারা কম্পিউটার দিয়া কাজ করেন।

 2 years ago 

হ্যা ভাই। তাদের কথা মাথায় রেখেই এই ক্ষুদ্র প্রচেষ্টা।

 2 years ago 

চমৎকার একটি উদ্যোগ, আজও ভেবেছিলাম এরকম টিউটোরিয়াল তৈরি করব খুব ভালো লাগলো তোমার দেখে বন্ধু, যদি সম্ভব হয় ফুলের ছবিটি এরকম টিউটিরিয়াল ভিডিও চাই।

 2 years ago 

অবশ্যই বন্ধু। মাথায় থাকলো বিষয়টা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33