কিভাবে ফটোশপ এ আকাশের তারার ইফেক্ট তৈরি করবেন || ফটোশপ ভিডিউ টিউটোরিয়াল #৪

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। অনেকেই আমার কাছে ফটোশপ এর টিউটোরিয়াল চান। তাই ভাবলাম এমন পার্ট করে করে ভিডিও দিবো যেনো আমি যা জানি আপনাদের ও তা জানাতে পারি। এরই ধারাবাহিকতায় আজ নতুন একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম। আপনারা অনেকেই খেয়াল করলে দেখবেন যে আমি বিভিন্ন ধরনের রাতের আর্ট এ আকাশে অনেক তারার ইফেক্ট ব্যবহার করি। ওগুলো আমি নিজেই তৈরি করি। কিছু অপশন ব্যবহার করে সহজেই তারার ইফেক্ট যুক্ত করতে পারবেন আপনার আর্ট এ ও। তো আজ আপনাদের শেখাবো আপনি নিজে কিভাবে ফটোশপ দিয়ে আকাশে তারার ইফেক্ট যুক্ত করবেন। কথা না বাড়িয়ে চলুন শুরু করি আমার নতুন পোস্ট।


image.png

টিউটোরিয়াল এ তৈরি করা তারার ইফেক্ট।

images (17).jpeg

ফটোশপ

ফটোশপ দিয়ে নানান ধরনের ছবি আঁকা যায়। এর কাজ জানলে আপনি বিভিন্ন ধরনের আর্ট ও গ্রাফিক্স এর কাজ করতে পারবেন। যদিও সময় লাগে অনেক। আপনারা জানেন আমি দীর্ঘদিন যাবত ডিজিটাল আর্ট উপহার দিয়ে আসছি আপনাদের। অনেকেই ভিডিও টিউটোরিয়াল চান আমার কাছে। তবে আমি শিখতেছি তাই দিচ্ছিলাম না। এখন আমি মোট মুটি কাজ পারি তাই ভাবলাম একটু একটু করে আপনাদের ও দেখাই। তো আজ দেখাবো কিভাবে ফটোশপ এ তারার ইফেক্ট যুক্ত করবেন। আশা করি মন দিয়ে নিচের ভিডিও দেখবেন -





এই টিউটোরিয়ালে যা ছিলো

আজকের এই টিউটোরিয়াল এ আমি দেখিয়েছি কিভাবে ফটোশপ দিয়ে তারার ইফেক্ট বানাতে হয়। এর জন্য প্রথমে আপনি আপনার পেজ সিলেক্ট করে একটু রাতের আকাশের রঙ দিয়ে নিবেন। তারপর ব্রাশ টুল এ যেয়ে হার্ড রাউন্ড ব্রাশ সিলেক্ট করবেন। তারপর ব্রাশ সেটিংস এ গেলে ভিডিও তে যেসব অপশন গুলো দেখিয়েছি সেগুলো ব্যবহার করলেই আপনিও আকাশে তারার ইফেক্ট বানাতে পারবেন। যা আপনার আর্ট কে আরো প্রাণবন্ত করে তুলবে।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ফটোশপ নিয়ে একটি টিউটোরিয়াল অবশ্যই আমাদের দরকার ছিল। এমন একটি ভালো উদ্যোগ নেয়ার জন্য রাজু ভাই আপনাকে অনেক ধন্যবাদ। খুব ভালোভাবে ফটোশপের মাধ্যমে কিভাবে আকাশের তারার দৃশ্য আঁকা যায় দেখিয়েছেন। আরো এমন ভালো ভালো ফটোশপ টিউটোরিয়াল সামনে আসবে বলে আশা করি। ভালো লাগলো দেখে।

 2 years ago 

জ্বি ভাই। এখন থেকে নিয়মিত দেওয়ার চেস্টা করবো। আশা করি পাশে থাকবেন সব সময়।

 2 years ago 

আপনার টিউটোরিয়াল ভিডিও টি দেখে অনেক উপকৃত হলাম। আপনার টিউটোরিয়াল ভিডিও এর আগেও একবার দেখেছিলাম। আপনি অনেক ভালো ভাবে সব কিছু বর্ণনা করে থাকেন। আপনার জন্য শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

জ্বি ভাইয়া সব সময় চেস্টা করি সবার যেনো উপকার হয়।

 2 years ago 

যারা এই সফটওয়ারটি একদম নতুন ব্যবহার করছে তাদের জন্য এটা বেশ ভালো হবে, খুবই ভাল একটি উদ্যোগ এতে করে নতুনরাও উৎসাহ পাবে ডিজিটাল এর প্রতি।

 2 years ago 

হুম বন্ধু। নতুন দের কথা ভেবেই এই চেস্টা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42