কিভাবে ফটোশপ এ গাছের ব্রাশ তৈরি করবেন || ফটোশপ ভিডিউ টিউটোরিয়াল #৩

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। অনেকেই আমার কাছে ফটোশপ এর টিউটোরিয়াল চান। তাই ভাবলাম এমন পার্ট করে করে ভিডিও দিবো যেনো আমি যা জানি আপনাদের ও তা জানাতে পারি। এরই ধারাবাহিকতায় আজ নতুন একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম। আপনারা অনেকেই খেয়াল করলে দেখবেন যে আমি বিভিন্ন ধরনের ট্রি ব্রাশ ব্যবহার করি। আপনি চাইলে নিজেও বানাতে পারবেন। পাইন গাছের ব্রাশ গুলো নিজেই বানাই আমি। আর অন্য যে গাছ গুলো দেখেন সেগুলো এক সাইট থেকে নামানো হয়। যেগুলোর লিংক আমি প্রতি আর্ট পোস্ট এই দিয়ে থাকি। তো আজ আপনাদের শেখাবো আপনি নিজে কিভাবে ফটোশপ দিয়ে পাইন গাছের ব্রাশ বানাবেন এবং সেগুলো আপনার আর্ট এ ব্যবহার করবেন। কথা না বাড়িয়ে চলুন শুরু করি আমার নতুন পোস্ট।


image.png

টিউটোরিয়াল এ তৈরি করা ব্রাশের আর্ট। এটি আজ বানিয়ে দেখাবো।

images (17).jpeg

ফটোশপ

ফটোশপ দিয়ে নানান ধরনের ছবি আঁকা যায়। এর কাজ জানলে আপনি অনেক কিছুই করতে পারবেন। যদিও সময় লাগে অনেক। আপনারা জানেন আমি দীর্ঘদিন যাবত ডিজিটাল আর্ট উপহার দিয়ে আসছি আপনাদের। অনেকেই ভিডিও টিউটোরিয়াল চান আমার কাছে। তবে আমি শিখতেছি তাই দিচ্ছিলাম না। এখন আমি মোট মুটি কাজ পারি তাই ভাবলাম একটু একটু করে আপনাদের ও দেখাই। তো আজ দেখাবো কিভাবে ফটোশপ এ গাছ তৈরি করবেন। আশা করি মন দিয়ে নিচের ভিডিও দেখবেন -





এই টিউটোরিয়ালে যা ছিলো

আজকের এই টিউটোরিয়াল এ আমি দেখিয়েছি কিভাবে ফটোশপ দিয়ে কিভাবে পাইন গাছের ব্রাশ বানাতে হয়। এর জন্য আপনার দরকার একটি ফটোশপ এপ্লিকেশন। প্রথমে যে কোনো একটি সাইজ এর ফাইল খুলে নিবেন। তারপর নতুন একটি লেয়ার খুলে নিতে হবে। তারপর ফিল্টার থেকে রেন্ডার অপশন যাবেন। তারপর ট্রি থেকে পছন্দ মতন গাছ নিবেন। যে রকম গাছ দরকার আরকি। তারপর সেই লেয়ার সিলেক্ট থাকা অবস্থায় ইমেজ অপশন এ যাবেন। তারপর হিউ/সেচুরেশন অপশন এ যাবেন। তারপর লাইটনেস একদম ডার্ক করে দিবেন। তারপর এডিট এ যাবেন। তারপর ডিফাইন ব্রাশ প্রিসেট অপশন থেকে ব্রাশ বানিয়ে নিবেন। আশা করি আমার ভিডিও শুরু থেকে শেষ পর্যন্ত দেখলে আপনিও ফটোশপ দিয়ে গাছ এর ব্রাশ বানাতে পারবেন। সামনে আবারো কোনো টিউটোরিয়াল নিয়ে হাজির হবো।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

খুব সুন্দর ভাবে একটি গাছের ব্রাশ তৈরি করেছেন এবং সেটি টিউটোরিয়াল এর মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভালোবাসা অবিরাম।

 2 years ago 

কতটা বুঝতে বুঝাতে পেরেছি সেটা জানি না তবে আমি চেষ্টা করেছি

 2 years ago 

সমস্যা নেই ভাই আপনার চেষ্টা সফল হয়েছে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এরকম টিউটোরিয়াল গুলো সত্যিই শেখার জন্য অনেক গুরুত্বপূর্ণ। আপনি অনেক সুন্দর একটি টিউটোরিয়াল প্রস্তুত করেছেন। আমি নিজেও অনেক কিছু শিখতে পেরেছি। নিশ্চয়ই সবার উপকার হবে আপনার আজকের পোস্ট থেকে।

 2 years ago 

আমি ওইভাবে টিউটোরিয়াল দেখে শিখেছিলাম। কিন্তু সেগুলো ছিল ইংরেজিতে। বুঝতে খুবই কষ্ট হয় আর খুব ফাস্ট দেখায়। তাই আমি স্লোলি দেখালাম। একটা জিনিস দুইবার করেও দেখিয়েছি যাতে সবাই বুঝতে পারে।

 2 years ago 

খুব গুরুত্বপূর্ণ পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই পোস্টগুলোর মাধ্যমে ডিজিটাল আর্টের অনেকটাই শিখা হয়ে যাবে। আপনার উপস্থাপনা বেশ ভালো লেগেছে আমার কাছে। চমৎকারভাবে সবগুলো ধাপ আমাদেরকে দেখিয়েছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

জ্বি আপু ধাপে ধাপে আমি আরো টিউটোরিয়াল আনবো এতে আপনার অনেক কিছু শিখতে পারবেন

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার এই পোস্টটি। আপনার এই পোস্ট এর মাধ্যমে আমরা ডিজিটাল আর্টের অনেক গুরুত্বপূর্ণ কিছু শিক্ষা গ্রহণ করতে পারলাম এবং অনেকের উপকার হবে। এত সুন্দর ও
গুরুত্বপূর্ণ একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

জি আপু এভাবে আমি আরো নতুন নতুন তথ্য আপনাদের সামনে নিয়ে হাজির হব।

 2 years ago 

ফটোশপের কাজ বেশ ভালই লাগে আমার কাছে। আজকে নতুন কিছু শিখলাম আপনার মাধ্যমে আমি। খুব সুন্দর উপস্থাপনা করেছেন ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাই আমার খুব ভালো লাগে তাই তো সারাদিন ফটোশপ নিয়েই পড়ে থাকি।

 2 years ago 

আমরা যারা শিক্ষানবিশ বিশেষ করে ডিজিটাল আর্ট এর ক্ষেত্রে তাদের জন্য এই ভিডিওগুলো অনেক উপকারী আপনি। এর আগেও কয়েকটি ভিডিও আমাদের মাঝে আপলোড করেছিলেন ।আসলে এই ভিডিওগুলো দেখে অনেক কিছু শেখা যায়। ধন্যবাদ ভাই এ ধরনের শিক্ষনীয় ভিডিওগুলা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া নতুনদের ভালোই উপকারে আসবে।

 2 years ago 

ওয়াও ভাই আপনি অনেক কার্যকর একটি টিউটোরিয়াল আমাদের মাঝে শেয়ার করেছেন । মাধ্যমে পরবর্তী সময়ে ডিজিটাল আর্ট করতে গেলে অনেক উপকার পাবো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আশা করি এটি আপনার কাজে লাগবে।

 2 years ago 

আপনার এই দক্ষতা সম্পন্ন কাজের টিউটোরিয়াল দেখে খুবই ভালো লাগলো। আসলে এই ধরনের কাজ করতে অনেক দক্ষতা লাগে যেটা আপনি করে দেখালেন যা দ্বারা আমরা অনেক উপকৃত হব।

 2 years ago 

এর মাধ্যমে যদি কারো উপকার হয় এটাই আমার সার্থকতা

 2 years ago 

খুবই গুরুত্বপূর্ণ একটি টিউটোরিয়াল তৈরি করেছেন আপনি। ভীষণ ভালো লেগেছে আমার কাছে। কিন্তু আমি কম্পিউটারে কাজ করি না এজন্য আমার কোন কাজে আসবে না। কিন্তু যারা কম্পিউটারে কাজ করে তাদের জন্য খুব উপকারী।

 2 years ago 

ভবিষ্যতের জন্য শিখে রাখতে পারেন ভবিষ্যতে যদি কখনো কম্পিউটার দিয়ে ডিজাইন করেন সে ক্ষেত্রে কাজে লাগবে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44