ফটোশপ এর মাধ্যমে কিভাবে মাউন্টেইন অংকন করা যায় || ফটোশপ ভিডিউ টিউটোরিয়াল #৬

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। বরাবরই আমি যেটা জানি সেটা মানুষ কে জানাতে ভালোবাসি। যেহেতু ফটোশপ এর টুক টাক কাজ পারি তাই এরই ধারাবাহিকতায় আজ নতুন একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম। আপনারা অনেকেই খেয়াল করলে দেখবেন যে আমি বিভিন্ন আর্ট এ পাহাড় পর্বত বা মাউন্টেইন এঁকে থাকি। এগুলা কিন্তু ব্রাশ দিয়ে আঁকা হয়না। এগুলো ম্যানুয়ালি করতে হয়। তো সেগুলোই শিখাবো আজ আপনাদের সাথে একটি বোনাস টিপস থাকবে। কথা না বাড়িয়ে চলুন শুরু করি -


Untitled-1.jpg

টিউটোরিয়াল এ তৈরি করা পাহাড় পর্বত সাথে রয়েছে সূর্য মামা ।



ফটোশপ

ফটোশপ দিয়ে নানান ধরনের ছবি আঁকা যায়। এর কাজ জানলে আপনি বিভিন্ন ধরনের আর্ট ও গ্রাফিক্স এর কাজ করতে পারবেন। যদিও সময় লাগে অনেক। আপনারা জানেন আমি দীর্ঘদিন যাবত ডিজিটাল আর্ট করে আসছি আপনাদের মাঝে। অনেকেই ভিডিও টিউটোরিয়াল চান আমার কাছে। তবে আমি শিখতেছি তাই দিচ্ছিলাম না। এখন আমি মোট মুটি কাজ পারি তাই ভাবলাম একটু একটু করে আপনাদের ও দেখাই। তো আজ দেখাবো কিভাবে ফটোশপ পাহাড় পর্বত আঁকবেন। আশা করি আমার সম্পূর্ন টিউটোরিয়াল দেখলে সহজেই পারবেন আপনিও। -





এই টিউটোরিয়ালে যা ছিলো

আজকের এই টিউটোরিয়াল এ আমি দেখিয়েছি কিভাবে পাহাড় পর্বত আঁকবেন। এটি ফটোশপ দিয়ে করা যায় সহজেই। তবে কিছু টুল এর কাজ জানা দরকার। এক্ষেত্রে দুই ভাবে করা যায়। প্রথম ভাবে করলে পেনটুল দিয়ে করতে পারবেন। তবে একটূ প্যারা লাগবে। তবে লেসো টুল দিয়ে করলে ফ্রি হ্যান্ড এ করা যায়। তাই আমি লেসো টুল এর নিয়ম কে বেশি প্রাধান্য দেই বা আমি নিজেও বেশি ব্যবহার করি। আজ বোনাস টিপস হিসেবে দেখিয়েছি চাঁদ বা সূর্যের আলোতে পাহাড় পর্বত এর কিছু অংশ যে উজ্জ্বল হয় সেটা কিভাবে করবেন। আশা করি আমার এই টিউটোরিয়াল গুলো আপনাদের কাজে আসবে। কিছু না পারলে আমাকে ডিস্কোর্ড এ ডিএম করতে ভুলবেন না। আর কমেন্ট বক্স তো রয়েছেই।

পুর্ববর্তী পর্ব গুলোঃ পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

কাজের জিনিস বানিয়েছে তো। ধন্যবাদ ভাই।

 2 years ago 

ধন্যবাদ দাদা। আশা করি এই টিউটোরিয়াল আপনার কাজে লাগবে অনেক।

 2 years ago 

ফটোশপে আপনি চাঁদের বিষয়টি অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন। আসলে আমরা বিভিন্নভাবে ফটোশপে যাদের স্টাইল বিভিন্ন রকম করতে পারি। আর আপনি সেগুলো আমাদের সাথে ধাপে ধাপে টিউটোরিয়াল হিসেবে নিয়ে আসতেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ভাই তবে স্ক্রিন রেকর্ডার করতে কোন সফটওয়্যার ব্যবহার করেন সেটা একটু বললে অনেক ভালো হতো

 2 years ago 

এই টিউটোরিয়াল এর ভিডিওর মূল বিষয় ছিলো কিভাবে পাহাড় আঁকবো। তবে ভুলে আমি অই টাইটেল দিয়ে ফেলি। আপনি সম্ভবত টাইটেল পরে কমেন্ট করেছেন।।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে আপনার ব্লগ টি আর ভাই অনেক উপকারি একটি পোস্ট শেয়ার করেছেন আপনি ভাই সুন্দর ছিল ধন্যবাদ এবং শুভ কামনা ভাই

 2 years ago 

আপনার জন্য ও শুভকামনা ভাই।

 2 years ago 

আপনি ফটোশপ দিয়ে সূর্য এবং পাহাড়ের অনেক সুন্দর একটি গ্রাফিক্স চিত্র অঙ্কন করেছেন। আপনার শেয়ার করা ভিডিউ তে ডিটেইলস দেখিয়েছেন। পেন টুলের কাজ একটু কম্পলিকেটেড হলেও আমার কাছে ভাল লাগে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হুম ভাই। পেন টুলের মাধ্যমে অনেক কাজ করা যায়।

 2 years ago 

একটা সময় আমরা এগুলো কত কষ্ট করে শিখেছিলাম বন্ধু, সেই দিনগুলোর কথা মনে পড়ে গেল। খুবই চমৎকার টিউটোরিয়াল তৈরি হয়েছে আশা করি অনেকেই এটি দেখে এখন ল্যান্ডস্কেপের প্রাথমিক ধারণা পেয়েছেন এবং তারা চাইলে ডিজিটাল আর্ট শুরু করতে পারে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74