ফটোশপ এর কাস্টম ব্রাশ টুল এর সব কিছু || ফটোশপ ভিডিউ টিউটোরিয়াল #৮

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। বরাবরই আমি যেটা জানি সেটা মানুষ কে জানাতে ভালোবাসি। যেহেতু ফটোশপ এর টুক টাক কাজ পারি তাই এরই ধারাবাহিকতায় আজ নতুন একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম। আমার করা আর্ট গুলোতে আমি কাস্টম ব্রাশ টুল ব্যবহার করি। তো আজ সেই কাস্টম ব্রাশ টুল নিয়েই কথা বলবো। এগুলোর কাজ দেখাবো। কথা না বাড়িয়ে চলুন শুরু করি -


thumb.png

টিউটোরিয়াল এ তৈরী করা গাছ গুলা।



ফটোশপ

ফটোশপ দিয়ে নানান ধরনের ছবি আঁকা যায়। এর কাজ জানলে আপনি বিভিন্ন ধরনের আর্ট ও গ্রাফিক্স এর কাজ করতে পারবেন। যদিও সময় লাগে অনেক। আপনারা জানেন আমি দীর্ঘদিন যাবত ডিজিটাল আর্ট করে আসছি আপনাদের মাঝে। অনেকেই ভিডিও টিউটোরিয়াল চান আমার কাছে। তবে আমি শিখতেছি তাই দিচ্ছিলাম না। এখন আমি মোট মুটি কাজ পারি তাই ভাবলাম একটু একটু করে আপনাদের ও দেখাই। তো আজ দেখাবো ফটোশপ এর কাস্টম ব্রাশ টুল এর কাজ। শুরু থেকে শেষ পর্যন্ত ভিডিওটি দেখলে আপনারা সহজেই সব কিছু বুঝে করতে পারবেন। -





এই টিউটোরিয়ালে যা ছিলো

আজকের এই টিউটোরিয়াল এ আমি দেখিয়েছি কিভাবে কাস্টম ব্রাশ টুল নামাবেন। কোথায় কপিরাইট ফ্রি ব্রাশ টুল পাওয়া যায়। কিভাবে কাস্টম ব্রাশ টুল ফটোশপ এ ইম্পোর্ট করবেন। কিভাবে কাস্টম ব্রাশ টুল গুলো ব্যবহার করবেন। আশা করি আমার সম্পূর্ন ভিডিও দেখলে সব কিছুই বুঝবেন। তবে কোথাও না বুঝলে অবশ্যই কমেন্ট এ জানাবেন। আমি রিপ্লে দিয়ে হেল্প করার চেস্টা করবো।

পুর্ববর্তী পর্ব গুলোঃ পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬ , পর্ব-৭


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

@razuahmed আপনার কাজ গুলো খুব ভালো হয়েছে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ এই মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আমার জন্য খুবই একটা গুরুত্বপূর্ণ ভিডিও দিয়েছেন,আমি ঐ দিন নক দিয়েছিলাম, গাছের ব্রাশ টা কোথায় থেকে নিয়েছিলেন।তা জানার জন্য।আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

হুম আপু। আপনার কমেন্ট পেয়েই এই টিউটোরিয়াল করার কথা মাথায় এসেছিলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

হুম ভাই আমি প্রায় সময়ই আপনার ডিজিটাল আর্ট গুলো দেখি ৷ যেগুলো অনেক সুন্দর করে নিখুঁত ভাবে আর্ট করেন ৷ তবে আমি এই ডিজিটাল আর্ট সম্পর্কে তেমন কিছু জানি না ৷ আসলে ফোন দিয়ে অনেক ঝামেলা মনে হয় ৷ তাই কম্পিউটার প্রয়োজন মনে হয় ৷
আপনার টিউটোরিয়াল ভিডিও গুলো দেখে অনেক ভালো লাগলো ৷

 2 years ago 

জ্বি ভাই টিউটোরিয়াল দেওয়ার মানেই হচ্ছে যেনো আপনারা বুঝতে পারেন ঠিক মতন।

 2 years ago 

ভাইয়া আপনার কাজগুলো খুবই সুন্দর হয়েছে।এতো ভালো একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাই চেস্টা করি আরকি সুন্দর ভাবে সব কিছু সম্পন্ন করার।

 2 years ago (edited)

আপনি খুবই সুন্দর একটি ভিডিও দিয়েছেন ডিজিটাল আর্ট করতে এগুলো অনেক প্রয়োজনীয়। টিউটোরিয়ালে তৈরি করা গাছগুলো সুন্দর হয়েছে। ডিজিটাল আর্ট টি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

হুম গাছ নিয়ে এই টিউটোরিয়াল দেওয়ার মানেই হচ্ছে আপনাদের একটু করে শেখানো।

 2 years ago 

এটাযে কতটা হেল্পফুল একটা ভিডিও বানিয়েছেন তা কথায় বোঝাতে পারব না। বাকি পর্বগুলো অবশ্যই দেখব কারণ আমার মনে হয় আমার দেখাটা জরুরি।আমআরই কাজে লাগবে। এমন ডিডিও এবং শিক্ষনীয় পোস্ট আরো চাই।

 2 years ago 

অবশ্যই আপু। সামনে আরো টিউটোরিয়াল দেওয়ার চেস্টা করবো আমি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44