ফটোশপ এর মাধ্যমে চাঁদ এর সব কিছু || ফটোশপ ভিডিউ টিউটোরিয়াল #৫steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। বরাবরই আমি যেটা জানি সেটা মানুষ কে জানাতে ভালোবাসি। যদিও মানুষ খুবই স্বার্থপর হয়। কেউ একটা জিনিশ শিখলে ভুলে যায়। তবে সেখানের আগে কতো ভাব জমায়। যাক যেহেতু ফটোশপ এর টুক টাক কাজ পারি তাই এরই ধারাবাহিকতায় আজ নতুন একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম। আপনারা অনেকেই খেয়াল করলে দেখবেন যে আমি বিভিন্ন ধরনের চাঁদ ব্যবহার করি। সেগুলো আমি নিজেই আঁকি। এক্ষেত্রে কোনো ব্রাশ ব্যবহার করিনা। গ্লো ও আমি ম্যানুয়ালি তৈরি করি। যদিও প্লাগিন ব্যবহার করে করা যায়। তবে নিজে নিজে করতে পারলে ভালো লাগে। কথা না বাড়িয়ে চলুন শুরু করি -


Untitled-1.png

টিউটোরিয়াল এ তৈরি করা চাঁদের পরিবার 🤣🤣🤣 ।

images (17).jpeg

ফটোশপ

ফটোশপ দিয়ে নানান ধরনের ছবি আঁকা যায়। এর কাজ জানলে আপনি বিভিন্ন ধরনের আর্ট ও গ্রাফিক্স এর কাজ করতে পারবেন। যদিও সময় লাগে অনেক। আপনারা জানেন আমি দীর্ঘদিন যাবত ডিজিটাল আর্ট উপহার দিয়ে আসছি আপনাদের। অনেকেই ভিডিও টিউটোরিয়াল চান আমার কাছে। তবে আমি শিখতেছি তাই দিচ্ছিলাম না। এখন আমি মোট মুটি কাজ পারি তাই ভাবলাম একটু একটু করে আপনাদের ও দেখাই। তো আজ দেখাবো কিভাবে ফটোশপ এ চাঁদ এর বিভিন্ন ডিজাইন করবেন। -





এই টিউটোরিয়ালে যা ছিলো

আজকের এই টিউটোরিয়াল এ আমি দেখিয়েছি কিভাবে ফটোশপ দিয়ে চাঁদ এর কাজ করতে হয়। প্রথমেই চাঁদ সহজে কিভাবে তৈরি করবেন সেটা দেখিয়েছি। তারপর দেখিয়েছি ম্যানুয়ালি কিভাবে চাঁদ এর গ্লো তৈরি করবেন। তারপর ছিলো গ্লো তৈরি করার আরো একটি সিস্টেম। দুইটার যে কোনো একটা ব্যবহার করতে পারেন আপনি। এ ছাড়াও প্লাগিন ব্যবহার করেও চাঁদ এর গ্লো তৈরি করা যায়। যেটা আমি একবার দেখিয়েছিলাম। শেষে দেখিয়েছি কিভাবে অর্ধ চাঁদ আঁকবেন। বলতে গেলে চাঁদের পুরো ফ্যামিলি এঁকে ফেলেছি টিউটোরিয়াল এর মাঝে 🤣🤣🤣।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ফটোশপ মাধ্যমে চাঁদ বানানো টিউটোরিয়ালে টা দেখে খুব ভালো লাগল ভাইয়া।আপনি অনেক ক্লিয়ার করে বুঝিয়ে দিলন।অনেক শিখনীয় একটা পোস্ট। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার পোস্ট থেকে যদি একটু কিছু শিখতে পারেন তাহলেই আমি ধন্য। দোয়া করবেন আমার জন্য।

 2 years ago 

ফটোশপের এর মাধ্যমে চাঁদ বানিয়ে টিউটেরিয়ালটা দেখে অবাক হয়ে গেলাম।অনেক ইউনিক ও সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে আপনি শেয়ার করেছেন। যা থেকে আমরা অনেক কিছু শিক্ষা গ্রহণ করতে পারবো। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আসলে আপনাদের কিছু শেখাতে পারলে নিজের কাছেই খুব ভালো লাগে। সেই চেস্টা থেকেই এই টিউটোরিয়াল।

 2 years ago 

ওয়াও ভাইয়া ফটোশপ এর মাধ্যমে চাঁদ বানানো টিউটোরিয়াল দেখে অনেক ভালো লাগলো। আমিও কিছু শিখে নিলাম। এভাবে এগিয়ে যান ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 2 years ago 

এভাবে শিখে যদি কাজে লাগাতে পারেন তাহলে সত্যি আমি ধন্য আপু।

 2 years ago 

আপনি প্রথমে চাঁদের আকৃতি দিয়েছেন তার চাঁদের গ্লো তৈরি করা দেখিয়েছেন।আমি বলবো আপনার টিউটোরিয়াল টি খুবই ভালো ছিল।আরো বেশি ভালো লেগেছে আপনি আমাদের মাঝে একটি ইউনিক পোস্ট শেয়ার করেছেন। শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

হুম। আমি আমার ডিজিটাল আর্ট গুলোতে বিভিন্ন ভাবে চাঁদ আকি। তাই দেখানোর চেস্টা করলাম আরকি।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে ফটোশপের মাধ্যমে শেপ ব্যবহার করে চাঁদ তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি অনেক সুন্দর ভাবেই স্ক্রিন রেকর্ডার করে আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হুম স্ক্রিনশট টিউটোরিয়াল থেকে ভিডিও টিউটোরিয়াল দেখে সব কিছু সহজে বুঝা যায়৷ তাই ভাবলাম ভিডিও টিউটোরিয়াল দেই।

 2 years ago 

আপনার পারদর্শিতা আমাকে মুগ্ধ করে। আমি যতই দেখি আপনার এসব জাতীয় পোস্টগুলো ততই যেন মুগ্ধ হই। আপনার ডিজিটাল আর্ট অনেকগুলো দেখেছি। পাঁচজনের মধ্যে একজন আপনি। যে সুদক্ষ ডিজিটাল আর্টিস্ট।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আসলে সব কিছু আপনাদের সাপোর্ট এর মাধ্যমেই হয়েছে। আপনারা পাশে না থাকলে এসব এর কিছুই হয়তো সম্ভব ছিলোনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42