ফটোশপ এর এলিপ্টিক্যাল মারকিউ টুল এর কাজ || ফটোশপ ভিডিউ টিউটোরিয়াল #৭

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। বরাবরই আমি যেটা জানি সেটা মানুষ কে জানাতে ভালোবাসি। যেহেতু ফটোশপ এর টুক টাক কাজ পারি তাই এরই ধারাবাহিকতায় আজ নতুন একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম। আপনারা অনেকেই আমি মাঝে মধ্যেই আমার আর্ট এ বৃত্ত আঁকি। মানে সূর্য বা চাঁদ আঁকি। এ ছাড়াও আরো অনেক ক্ষেত্রেই বৃত্ত ব্যবহার করা হয়। সেই কাজ গুলো যে দুইটি টুল এর মাধ্যমে করে থাকি তারই কাজ দেখাবো আজ। কথা না বাড়িয়ে চলুন শুরু করি -


Untitled-1.png

টিউটোরিয়াল এ মারকিউ টুল দিয়ে তৈরি করা জিনিশ পত্র।



ফটোশপ

ফটোশপ দিয়ে নানান ধরনের ছবি আঁকা যায়। এর কাজ জানলে আপনি বিভিন্ন ধরনের আর্ট ও গ্রাফিক্স এর কাজ করতে পারবেন। যদিও সময় লাগে অনেক। আপনারা জানেন আমি দীর্ঘদিন যাবত ডিজিটাল আর্ট করে আসছি আপনাদের মাঝে। অনেকেই ভিডিও টিউটোরিয়াল চান আমার কাছে। তবে আমি শিখতেছি তাই দিচ্ছিলাম না। এখন আমি মোট মুটি কাজ পারি তাই ভাবলাম একটু একটু করে আপনাদের ও দেখাই। তো আজ দেখাবো ফটোশপ এর এলিপ্টিকাল মারকিউ টুল এবং এলিপ্স টুল এর কাজ। যা জানলে আপনি অনেক কাজই সহজে সম্পন্ন করতে পারবেন। -





এই টিউটোরিয়ালে যা ছিলো

আজকের এই টিউটোরিয়াল এ আমি দেখিয়েছি এলিপ্টিক্যাল মারকিউ টুল এর কাজ এবং এলিপ্স টুল এর কাজ। উভয় টুল বৃত্ত আঁকতে ব্যবহার করা হয়। যে কোনো গোলাকার জিনিশ তৈরিতেই ব্যবহার করতে পারবেন। এছারা দেখিয়েছি কিভাবে সুষম বৃত্ত আঁকবেন। অথবা বৃত্ত আকার সময় কিভাবে মুভ করতে পারবেন। আশা করি আমার এই টিউটোরিয়াল গুলো আপনাদের কাজে আসবে। কিছু না পারলে আমাকে ডিস্কোর্ড এ ডিএম করতে ভুলবেন না। আর কমেন্ট বক্স তো রয়েছেই।

পুর্ববর্তী পর্ব গুলোঃ পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ভাই ৷ আসলে এই বিষয়ে আমার বিন্দুমাত্র জানা নেই ৷ আপনার টিউটোরিয়াল থেকে শিখে নিতে হবে ৷ পূর্বের পর্ব গুলো দিয়ে ভালোই করেছেন ৷ আমি চেষ্টা করবো আপনার টিউটোরিয়াল থেকে নতুন কিছু শেখার ৷ অনেক অনেক ধন্যবাদ আপনাকে ৷

 2 years ago 

হুম ১ নং থেকে যদি দেখেন তাহলে সব সহজেই বুঝতে পারবেন।

 2 years ago 

আমার পছন্দের দুইটি টুলের মধ্যে এটি একটি। টুকটাক ডিজাইনের কাজ করি ও শেখার সুবাদের এই ফটোশপ এবং ইলাস্টেটর এর সাথে আমার পরিচয়। ২০১৯ এর পর যখন স্টিমিটে কাজ করা বন্ধ করে দিই তখনই এই দুইটি এপ্লিকেশন শিখি।

যাই হোক এগিয়ে যান। কমেন্টা গত কাল রাতে করার সময় হঠাৎ কারেন্ট চলে যায়, আর করা হয়নি। আজ তাই করে দিলাম।

 2 years ago 

যাক কারেন্ট এর বাধার পরও কমেন্ট করেছেন পরেরদিন ভালো লাগলো শুনে৷

 2 years ago 

ভাইয়া আপনার ফটোশপ এর এলিপ্টিক্যাল মারকিউ টুল এর কাজ দেখতে খুবই সুন্দর হয়েছে। আমার আবার এর সম্পর্কে তেমন কোন ধারনা নেই কিন্তু আপনার এই ফটোশপে কাজ দেখে খুব ভালো লেগেছে। আপনার কাছ থেকে ইউনিক কাজের কথা জানতে ও শিখতে পেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ইউনিক পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হুম আমার পোস্ট থেকে যদি একজন ও উপকৃত হয় তাহলেই আমি সার্থক আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53