কিভাবে ফটোশপ এ উজ্জ্বল চাঁদ আঁকবেন || ফটোশপ ভিডিউ টিউটোরিয়াল #২

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



*সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। অনেকেই আমার কাছে ফটোশপ এর টিউটোরিয়াল চান। তাই ভাবলাম এমন পার্ট করে করে ভিডিও দিবো যেনো আমি যা জানি আপনাদের ও তা জানাতে পারি। *


moon.png

টিউটোরিয়াল এ তৈরি করা চাঁদ। এটি আজ বানিয়ে দেখাবো।

images (17).jpeg

ফটোশপ

ফটোশপ দিয়ে নানান ধরনের ছবি আঁকা যায়। এর কাজ জানলে আপনি অনেক কিছুই করতে পারবেন। যদিও সময় লাগে অনেক। আপনারা জানেন আমি দীর্ঘদিন যাবত ডিজিটাল আর্ট উপহার দিয়ে আসছি আপনাদের। অনেকেই ভিডিও টিউটোরিয়াল চান আমার কাছে। তবে আমি শিখতেছি তাই দিচ্ছিলাম না। এখন আমি মোট মুটি কাজ পারি তাই ভাবলাম একটু একটু করে আপনাদের ও দেখাই। তো আজ দেখাবো কিভাবে ফটোশপ এ উজ্জ্বল চাঁদ কিভাবে আঁকবেন। আশা করি মন দিয়ে নিচের ভিডিও দেখবেন -





এই টিউটোরিয়ালে যা ছিলো

আজকের এই টিউটোরিয়াল এ আমি দেখিয়েছি কিভাবে ফটোশপ দিয়ে উজ্জ্বল চাঁদ বানাতে হয়। এর জন্য আপনার দরকার একটি ফটোশপ এপ্লিকেশন। এবং কিছু টুল এর ব্যবহার। লাইট হাউজ বানাতে এলিপ্টিকাল মারকিউ টুল। তবে উজ্জলতা বৃদ্ধির ২য় ধাপ ভিডিও তে শো হয়নি। এটা সম্ভবত প্লাগিন এর কারণে হয়েছে অর্থাৎ প্লাগিন এর সমস্যার কারণে ভিডিওতে আসেনি। এটা আমি অন্য একটি ভিন্ন টিউটোরিয়াল এ দেখিয়ে দিবো। আশা করি আমার ভিডিও শুরু থেকে শেষ পর্যন্ত দেখলে আপনিও ফটোশপ দিয়ে উজ্জ্বল চাঁদ আঁকতে পারবেন। সামনে আবারো কোনো টিউটোরিয়াল নিয়ে হাজির হবো।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর একটি টিউটোরিয়াল আমাদের সাথে শেয়ার করেছেন। আমরা যারা ফটোশপে কাজ করি তাদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ একটি টিউটোরিয়াল। ভালো একটা ধারনা পেলাম। অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আশা করি আমার টিউটোরিয়াল এর দ্বারা আপনি উপকৃত হবেন।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি চাঁদ 🌙 এঁকেছেন। ভিডিওটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোশপ এর কাজ করা হয় এটি দেখতে আমার ভীষণ ভালো লেগেছে। গ্রাফিক্স ডিজাইনের উপর আপনার ভালো অভিজ্ঞতা রয়েছে মনে হয়। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যা ভাই আপনিও আমার টিউটোরিয়াল দেখে শিখতে পারেন।

 2 years ago 

আপনার পোস্ট দেখে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যান্ত অসাধারনভাবে ফটোশপের মাধ্যমে চাঁদ তৈরি করেছেন । বেশ দুর্দান্ত হয়েছে। আপনি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।এত অসাধারন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

হ্যা ভাই। আসলে ফটোশপ এ কাজ করতে লাগে একটু ধৈর্য। তাহলেই সুন্দর আর্ট করতে পারবেন।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে উজ্জ্বল চাঁদের ডিজিটাল আর্ট করেছেন। চাঁদটি অনেক উজ্জ্বল হয়েছে ঠিকমতো তাকিয়ে থাকা যায়না। আপনি অসাধারণ ভাবে উজ্জ্বল চাঁদ এর ডিজিটাল আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন। উজ্জ্বল চাঁদের ডিজিটাল আর্ট দেখে মনে হচ্ছে ফটোশপের কাজ আপনি খুব ভালো করে পারেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যা ভাই। আসলে এই উজ্জলতার মেইন ক্রেডিট হচ্ছে সেই প্লাগিন টার।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো সব সময় খুব সুন্দর হয়। আমার কাছে এগুলো অনেক কঠিন লাগে তবে এতটা যে কঠিন সেটা জানতাম না। আপনার টিউটোরিয়াল টি খুবই ভালো ছিল ভাইয়া। অনেকগুলো বিকল্প পদ্ধতি দেখিয়েছেন আপনি। ধন্যবাদ ভাইয়া টিউটোরিয়ালটি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এক দিক দিয়ে কঠিন আবার একদিক দিয়ে সহজ। দুইটা মিলিয়ে ঝিলিয়ে আছে।

 2 years ago 

ফটোশপ আমি পারিনা, তবে ফটোশপের কাজ শেখা আমার খুব ইচ্ছা। তবে সময়ের অভাবে সেটা এখনো হয়ে ওঠেনি তবে আপনি ফটোশপ করে খুবই সুন্দর একটি উজ্জ্বল চাঁদ এঁকেন। এছাড়াও আপনি ভিডিও আকারে ফটোশপের মাধ্যমে উজ্জ্বল চাঁদ আঁকার পদ্ধতি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ভিডিওটি দেখে বেশ অনেকটাই ক্লিয়ার ধারণা পেলাম ফটোশপ করার। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ইচ্ছা থাকলে শিখে ফেলেন ভাই। কাজে লাগবে। শুধু যে ডিজিটাল আর্ট করতে পারবেন এমনটা না। আরো অনেক কাজেও লাগে।

 2 years ago 

এই ধরনের কাজ গুলো আমার কাছে অনেক ভালো লাগে ভাই। বিশেষ করে ডিজিটাল কাজগুলো। আপনি খুব সুন্দর করে ফটোশপের টিউটোরিয়াল আকারে আমাদের মাঝে শেয়ার করেছেন। যা আপনার ভিডিওতে প্রকাশ পেয়েছে। আপনি চাঁদ আকার পুরো প্রচেষ্টা আমাদের মাঝে শেয়ার করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন ভাই আপনি। ধন্যবাদ এই রকম একটি শিক্ষামুলক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

হ্যা ভাই। আসলে আমি শিখতেছি তাই ভাবলাম আপনাদের সাথেও শেয়ার করা প্রয়জোন।

 2 years ago 

আপনি আজকে আমাদের সাথে খুবই সুন্দর একটা ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। আপনার আর্ট গুলো অনেক ভাল লাগে আমার কাছে। ভিডিও আকারে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যা ভাই। ভাবলাম একটি টিউটোরিয়াল শেয়ার করি এতে আপনারা কিছু শিখতে পারবেন।

 2 years ago 

ফটোশপের কাজের প্রতি আমারও আগ্রহ আছে। শেখা লাগবে এই সময়ে আপনার এমন সুন্দর পোস্ট। যাইহোক ভালো লাগল। এভাবে সবগুলো টিউটোরিয়াল শেয়ার করতে থাকুন। আমার উপকারে আসবে। আজকের চাঁদের টিউটোরিয়ালটা ভালো ছিল।।

 2 years ago 

জ্বি ভাই আশা করি আমার টিউটোরিয়াল থেকে একটু কিছু হলেও শিখতে পারেন।

 2 years ago 

সুন্দর ছিল ভিডিওটি। আপনার ভয়েস কোয়ালিটি দারুন। এভাবেই টিউটোরিয়াল গুলো চালিয়ে যান তবে অনেকেরই উপকার হবে। ধন্যবাদ ভাই শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভয়েজ এর জন্য ও কাজ করেছি। এডিট করার সময়। কারন নয়েজ ছিলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44