২০২২ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের আমার করা ১০ টি পেন্সিল আর্ট পোস্টের রিভিউ।

in আমার বাংলা ব্লগ2 years ago

(১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ মেহেরবানীতে সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি আপনাদের দোয়ায়।

আজকে আমি আপনাদের সামনে কোন ডাই বা কোন রেসিপি বা কোন আর্ট নিয়ে হাজির হইনি। আজকে আমি সম্পূর্ণ ব্যতিক্রম একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আমি ২০২২ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে যে কয়টি পেন্সিল আর্ট পোস্ট আমার বাংলা ব্লগ কমিউনিটিতে করেছিলাম তার একটি রিভিউ আপনাদের সামনে উপস্থাপন করব। আমি চলতি ২০২২ সালের বিগত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে মোট ১০ টি পেন্সিল আর্ট পোস্ট করেছিলাম সেই ১০ টি পেন্সিল আর্ট পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করি আমার আজকের এই রিভিউ পোস্টটি আপনাদের ভালো লাগবে।

⭐ পেন্সিল আর্ট পোস্টের রিভিউ⭐

IMG_20220315_122429.png
এক নজরে সবগুলো পেন্সিল আর্ট দেখে নিন।

প্রথম পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81Bwpr726X2KTXAPF2Fuj8JGgLAsk8oeneqCPX4iQWxJ63fmJE5A98fMEshmrMAxKYVAWz7u2aEyXxPzLJBEpB9FT3mpvA.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // চাঁদনী রাতে জঙ্গলে একটি নেকড়ের ডাকের চিত্রাংকন।

  • এ চিত্রাংকনটি আমি খুব নিখুঁতভাবে করে আপনাদের সামনে শেয়ার করার চেষ্টা করেছি। একটি নেকড়ের ছবির ভিতরে চাঁদনী রাতে জঙ্গলের চিত্রাংকন আপনাদের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলাম। এ চিত্রাঙ্গনটি আমার খুবই পছন্দের মধ্যে একটি। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লেগেছিল।

দ্বিতীয় পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xz24jC8u2jqcf31anceGdxR1A7AeUJtTzsdZe4VrBtx5M9XS7UXmY9rKmsRxawrcPEEqCVHs7UdEi7Mv55i6XebDXMdHx.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // জন্মদিন উপলক্ষে বাংলাদেশি ইউজারদের উপর তনুজা বৌদির সু-দৃষ্টির চিত্রাংকন।

  • আসলে এটির শিরোনাম দেখেই আপনারা বুঝতে পেরেছেন আমি তনুজা বৌদির জন্মদিন উপলক্ষে চিত্রাংকনটি করেছিলাম। বৌদি বাংলাদেশের ইউজারদের উপর যে সুনজর তা এই চিত্রাংকন এর মাধ্যমে আপনাদের সামনে ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলাম। আশাকরি চিত্রাঙ্গনটিও আপনাদের কাছে ভাল লেগেছিল।

তৃতীয় পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81D8r7MhgfnUTdJKRMfU9zvqAN3SEFcgj9XeEQVzr3YXozCzTt1AK2JJtz4SqbLEV4fjLjWF27GYerxJ57jEMagKpHuWDU.jpeg
পোস্ট লিংক

🐯 পেন্সিল আর্ট 🐯 একটি বাঘ গাছের ডালে বসে থাকার চিত্রাংকন।

  • আসলেই চিত্রাংকনটি অন্যান্য চিত্রাংকনের মধ্যে আমার খুবই প্রিয় একটি চিত্রাংকন। আমার কাছে পশুপাখি যেকোনো একটি জিনিসই চিত্রাংকন করতে খুবই ভালো লাগে এবং আমি নিজের মন থেকে গাছের উপর বসে থাকা বাঘে চিত্রাংকনটি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আশা করি এ চিত্রাঙ্কনটিও আপনাদের কাছে ভাল লেগেছিল।

চতুর্থ পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xrFeDbeMuLhe98WSf8Sk9kfciQKef4jDgQFazyMrKdn4yJTUymFV3AWb58riyTEd8w2ebHnck379NFPvCrnXEfUkDZV1Q.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // 🐦হাতের মুঠোর উপর একটি পাখি দাঁড়িয়ে থাকার চিত্রাংকন🐦।

  • চিত্রাঙ্গনটি করার আগে আমি একটি ছেলের হাতের উপরে একটি পাখি বসে থাকতে দেখেছিলাম। সেখান থেকে মাথায় একটা চিন্তা আসলো যে চিত্রাংকনটি করে ফেলি। তো যা সিদ্ধান্ত নিলাম তাই করলাম রাতে বসে বসে সেই কল্পনা থেকে আস্তে আস্তে চিত্রাঙ্গন সম্পন্ন করে ফেললাম। আশা করি এই চিত্রাংকনটি আপনাদের কাছে খুবই খুবই ভালো লাগবে। কারণ এই চিত্রাংকন আমার সবচেয়ে প্রিয় একটি চিত্রাংকন।

পঞ্চম পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81CDSqcqirBnycqKLFqmCBvNsaChJanNZSVh9WsMTB5qMjoAPWHbYTEH4KhHth6v3Fz2EhqaBvkEC1G4dxJG2XtqU7tf6v.jpeg
পোস্ট লিংক

পেন্সিলের সাথে থ্রিডি আর্ট // একটি কাচের গ্লাস থেকে পানি ছিটকে পড়ার থ্রিডি চিত্রাংকন।

  • আপনারা এই চিত্রাংকনটি দেখতেছেন এটিও আমার খুবই প্রিয় একটি চিত্রাংকন। একটি গ্লাসের মধ্যে পানি সে পানি ছিটকে পড়ার একটি চিত্রাংকন আমি অংকন করে আপনাদের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলাম। আশা করি এই চিত্রাংকনটিও আপনাদের কাছে অনেক ভালো লেগেছিল।

ষষ্ঠ পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yeKEfu26fo5zX4tzQHb9v1maCp9zj5atHNGtKX2BkGHjXVqQX2bhsd8BNqX81ZbgiYP1jx1pCm5urHctLZd6a4pXHtq8S.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // সন্ধ্যাকালীন চাঁদের আলোয় জঙ্গলের চিত্রাংকন।

  • সন্ধ্যায় জঙ্গলের পরিবেশ কেমন থাকে বা চাঁদের আলোতে কেমন থাকে সেটাই চিন্তা ভাবনা করে আপনাদের মাঝে আমি এই চিত্রাংকনটি উপস্থাপন করেছিলাম। এই চিত্রাংকনটি আমার কাছে খুবই ভালো লাগে, আশা করি আপনাদের কাছেও ভাল লেগেছিল।

সপ্তম পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yWvqgZqudKNTsfZTqxqwsiq9rVhQuWCsu5LKWizbwmaxtuwJjegWtLq6NGtBkAibdA1efWYvUBjANAvMJgjXyyyRdNhAv.jpeg
পোস্ট লিংক

পেন্সিল অংকন // 🦋বৃষ্টির দিনে গাছের ডালে বসে থাকা একটি প্রজাপতির চিত্রাংকন।🦋

  • আমার আরেকটি খুবই প্রিয় চিত্রাংকন এর মধ্যে একটি। বৃষ্টির দিনে একটি গাছের ডালে একটি প্রজাপতি বসে থাকার যে দৃশ্যটি আমি অঙ্কন করেছি, আশাকরি আপনাদের কাছে এই অংকটি খুবই ভালো লেগেছিল।

অষ্টম পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7z9dcAA7T8GmwS172QTSu1ew8b4bzh1K7yRjUkdLTyuKbTQKACsoH3uUDdkNWJF7NJcjWABbViFRxkva76eXyudaqk4Rot.jpeg
পোস্ট লিংক

পেন্সিল অংকন // হাত দিয়ে কার্ড ধরার চিত্রাংকন।

  • আগে অনেক কার্ড খেলতাম, কার্ড খেলার জন্য অনেক দূর দূরান্তে গিয়ে নিরিবিলি জায়গা বেছে নিতাম খেলার জন্য। এখন আর সেই সুযোগ হয়না কখনোই, তবে সেই সময়টাকে মনে করে একদিন হঠাৎ মনে পড়েছিল তাই এই চিত্রাঅঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আশা করি আপনাদের কাছে এটিও ভাল লেগেছিল।

নবম পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81hv54yowywKd2g4Ct21E6dNjKosDQZnW836X49aHvipqGEjK8UuHYtXeHxKWLkHuup6BzBHbWok8HyxScEkTfSS8oA6B8.jpeg
পোস্ট লিংক

পেন্সিল অংকন // বিড়াল ও একটি উড়ন্ত পাখির মধ্যে ভালোবাসার চিত্রাংকন।

  • এখানে যতগুলো চিত্রাংকন আছে তার মধ্যে সবচেয়ে প্রিয় চিত্রাঙ্কন হল এটি। যদিও বাস্তবে এভাবে কখনও দেখা যায়নি, আমি আমার কল্পনা থেকেই চিত্রাঙ্গনটি করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি এই চিত্রাঙ্কন টি আপনাদের অনেক ভালো লেগেছে।

দশম পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81UNK1cqYv2BcL7VjTh1gpkMiQNHTrDcgtKsZTEjC9Kytpexy5cUR8s7JJtFd9RX17kvnSqncAcFV89646yNRpRX3XDJiz.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // একটি মেয়ের হেয়ার স্টাইলের চিত্রাংকন।

  • এই চিত্রাঙ্গনটি করতে আমার বলতে পারেন অনেকটা সময় এবং কষ্ট করতে হয়েছে, সেটাতে অনেক ধৈর্য্য নিয়ে কাজটা করতে হয়েছে। তারপরও আমি কাজটা শেষ করেই নিয়েছি। আশা করিনি চিত্রাংকনটি আপনাদের অনেক ভালো লেগেছে। আপনাদের ভাল লাগাই আমার চিত্রাংকন করার সার্থকতা।

তো বন্ধুরা আজকের আপনাদের জন্য আমার এই ছিল রিভিউ পোস্ট। আমার আজকের এই রিভিউ পোস্টটি দেখে পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। তবে আপনাদের কাছে আমার একটাই রিকুয়েস্ট আমার এই ১০টি পোস্টের মধ্যে কোন পেন্সিল আর্টগুলো আপনাদের সবচেয়ে বেশি ভালো লেগেছে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগরিভিউ
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রিভিউড বাই@alauddinpabel
তারিখ১৫-০৩-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ভাইয়া আমি কোনটা রেখে কোন ছবিটার প্রশংসা করবো বুঝতে পারছি না। আমার মনে হচ্ছে আপনি কোন প্রফেশনাল চিত্র শিল্পী। প্রতিটি ছবি এত নিখুঁত যে ত্রুটি খুঁজে পাচ্ছি না। আপনার ধৈর্য্যর তারিফ করতে হয়।আমার ইচ্ছে করছে আপনার কাছে চিত্র আঁকা শিখি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

না না আমি কোনো প্রফেশনাল চিত্রশিল্পী নই। আমার বাংলা ব্লগ সকল ইউজারদের উৎসাহ-উদ্দীপনায় আমি আপনাদের মাধ্যমে এই চিত্রাংকন গুলো উপহার দিতে পারছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি এতক্ষণ ধরে খুঁজছাম যে কোন ছবিটা সবচেয়ে সুন্দর। কিন্তু আমি দুঃখিত।

কারণ আমি আপনার কোন আর্ট কেই ছোট করতে পারলামনা।আপনার প্রত্তেকটা আর্ট অসাধারণ। সবগুল আর্ট মনে হচ্ছে কোন বড় আর্টিস্ট এর।অবশ্যই আপনি একজন আর্টিস্ট ই।

 2 years ago 

না আপু আমি কোন বড় আর্টিস্ট নই। আপনাদের উৎসাহ উদ্দীপনায় এতটুক আসতে পেরেছি। অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার সবগুলো আর্ট খুব সুন্দর। খুব সুন্দর করে আপনি পেন্সিল দিয়ে আঁকেন।তবে আমার কাছে বেশি ভালো লেগেছে বৃষ্টির দিনে গাছের ডালে বসা প্রজাপ্রতির ছবিটা। আর উপরের নেকড়ের। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার করা পেনসিল এর আর্ট গুলো চমৎকার হয়। খুব সুন্দর করে আর্ট গুলো করেছেন। এখানের বেশির ভাগ আর্টই আমি দেখেছি। অসাধারন কাজ আপনার। সত্যি অনেক সুন্দর ছবি আঁকেন আপনি। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুবই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

আপনার পেন্সিল আর্ট গুলো যতই দেখি ততই যেন মুগ্ধ হয়ে যায়। আপনি একদম প্রফেশনাল ভাবে আর্ট গুলো তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেন এটা সত্যিই অনেক চমৎকার একটা বিষয় । আপনার পোষ্টের মাধ্যমে আপনার করা আর্ট গুলো এক নজরে দেখতে পেলাম । ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি অসাধারণ পেন্সিল স্কেচ করতে পারেন ভাই। আপনার অংকন করা চিত্র গুলো আমার কাছে অনেক ভালো লাগে। যদিও এর মধ্যে দশটা চিত্র আর আমি দেখি নাই। তবে সবগুলো চিত্র আমার কাছে অনেক ভালো লেগেছে। এরকম সবগুলো চিত্র একসাথে করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। সামনের দিকে এগিয়ে যান ভাই দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

যাক আর্টের রিভিউ করাটি আমার সার্থক হয়েছে, আপনি এর আগে আমার একটি আর্ট ও দেখতে পাননি। তবে রিভিউ আর্টের মধ্যে সবগুলো একসাথে দেখতে পেরেছে এবং খুবই গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদান করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই অনেক সুন্দর সুন্দর কিছু অঙ্কন আমাদের সঙ্গে শেয়ার করেছেন।আপনার অঙ্কন বরাবরই আমার কাছে অসাধারণ লাগে।সব গুলো আর্ট আমার কাছে অনেক ভালো।তবে ৫,৬ এবং ৯ নাম্বার পোস্ট তিনটি আমার কাছে বেশি ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আমার দশটি আর্ট এর মধ্যে আপনার তিনটা আর্ট খুবই ভালো লেগেছে এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার করা প্রত‍্যেকটা পেন্সিল আর্ট খুবই সুন্দর ছিল। অনেক সুন্দর প্রতিভার সাথে একেছেন ছবিগুলো। সবগুলো একেবারে ইউনিক ছিল। আমার কাছে ২,৪,৫,৯ নং পেন্সিল আর্টগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনার সুন্দর আর্টগুলো একএিত করে আমাদের সাথে শেয়ার করার জন্য।।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমি আপনার অঙ্কিত অনেক ধরনের চিত্র দেখেছি ।পেন্সিল দিয়ে আপনি খুব দারুণ দারুণ চিত্র অঙ্কন করতে পারেন ।আপনার হাতের দক্ষতা আমার খুবই ভালো লাগে। আপনি একদম প্রফেশনালি এই সবগুলো চিত্র অঙ্কন করে থাকেন। সব গুলোই খুব সুন্দর হয়েছে যা দেখলে বোঝা যায় ।আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ।এভাবেই আমাদের মাঝে সুন্দর সুন্দর চিত্র নিয়ে এগিয়ে যাবেন, ভালো থাকবেন।

 2 years ago 

অবশ্যই আপু আপনাদের দোয়ায় ও উৎসাহ উদ্দীপনায় এতটুক আসতে পেরেছি। আশা করি আরো ভালো ভালো চিত্রাংকন আপনাদের মাঝে উপহার দিতে পারব। খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একবারে এতগুলো অংকন এর রিভিউ। সবগুলো অংকন নজরকাড়া ছিল। কোনটা ছেড়ে কোনটাকে সেরা বললো তা ভেবে পাচ্ছি না।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রিভিউ পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুবই গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57531.86
ETH 3051.26
USDT 1.00
SBD 2.29