পেন্সিল অংকন // 🦋বৃষ্টির দিনে গাছের ডালে বসে থাকা একটি প্রজাপতির চিত্রাংকন।🦋

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে 🦋বৃষ্টির দিনে গাছের ডালে বসে থাকা একটি প্রজাপতির চিত্রাংকন🦋 অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220212_110148.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি "বৃষ্টির দিনে গাছের ডালে বসে থাকা একটি প্রজাপতির চিত্রাংকন " করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে।

IMG_20220212_110251.jpg

উপকরণ সমূহ

  • A4 সাইজের সাদা কাগজ
  • কাঠপেন্সিল(HB, 4B)
  • পেন্সিল কাটার
  • পেন্সিল কম্পাস
  • কটনবার ও
  • রাবার।

IMG_20220212_105730.jpg

প্রথম ধাপঃ

  • এখানে প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল এর সাহায্যে গাছের ডালপালা অঙ্কন করলাম।

IMG_20220212_105747.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি গাছের ডালটির তিনটি পাতা অঙ্কন করে নিলাম।

IMG_20220212_105807.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আমি ডালের উপর বসে থাকা একটা প্রজাপতি অংকন করলাম।

IMG_20220212_105828.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি প্রজাপতিটাকে (4b)পেন্সিল দিয়ে পুরোটাকে গাড়ো করে আরো ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220212_105857.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর আমি ডালপালা এবং পাতা তিনটিকে পেন্সিল এর সাহায্যে গাড়ো করে অংকন করলাম এবং একটি কটনবার দিয়ে সেগুলোকে ভালো করে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220212_105947.jpg

IMG_20220212_110007.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এরপর আমি আকাশ থেকে বৃষ্টি পড়ছে দৃশ্যটি অঙ্গন করলাম।

IMG_20220212_110046.jpg

চূড়ান্ত ধাপঃ

  • বৃষ্টি পড়ার পরে গাছের ডালে যে পানি পড়েছে এবং পাতা থেকে বা ডাল থেকে বৃষ্টির পানির ফোটা পড়ছে সেই দৃশ্যটি অংকন করলাম।

IMG_20220212_110107.jpg

  • এভাবেই আমি আজকের এই চিত্রাংকনটি অংকন করে ফেললাম এবং সেই সাথে ধাপে ধাপে আপনাদেরকে বর্ণনাসহ উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ১২-০২-২০২২ ইং
Sort:  
 2 years ago 

গাছের ডালে বসে থাকা প্রজাপতিটাকে তো কি অসাধারণ দেখাচ্ছে। অসম্ভব সুন্দর একটি আর্ট করলেন আজকে। দেখে মনে হচ্ছে যেন সত্যি কারের বৃষ্টির ফোঁটা পড়তেছে প্রজাপতি তার গায়ের উপরে। আমার কাছে সব মিলিয়ে পুরো চিত্রাংকন টি অসাধারণ লাগলো। আপনার ধাপে ধাপে উপস্থাপনা করাটাও অসাধারণ ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া অসাধারন একটি চিত্র অঙ্কন করেছেন। প্রজাপতি চিত্রটি খুবই সুন্দর লেগেছে। বৃষ্টির দিনে একটি প্রজাপতিটি একটি গাছের ডালে বসে আছে সেই দৃশ্য একেছেন। খুবই ভালো লেগেছে ভাইয়া।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমি অনেক মুগ্ধ হয়েছি। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুব সুন্দর একটি ড্রয়িং করেছেন। প্রজাপতিটিকে দারুণভাবে গাছের ডালে উপস্থাপন করেছেন। আর গাছের পাতাগুলো খুব সুন্দর লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাইয়া পেন্সিল দিয়ে আপনি খুবই চমৎকার একটি প্রজাপতি আর্ট করেছেন। প্রজাপতিটি আমার কাছে খুবই সুন্দর লেগেছে। তাছাড়া প্রজাপতির আর্ট এর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

গাছের ডালে প্রজাপতি বসে থাকার মুহুর্ত খুবই দারুন লাগে দেখতে।আপনার অংকন্টিতে খুব সুন্দর একটি দৃশ্য ফুটে উঠেছে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনি খুব সুন্দর ভাবে গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই খুবই সুন্দরভাবে এবং ক্রিয়েটিভিটি কাজে লাগিয়ে চিত্রটি অঙ্কন করা সম্পন্ন করেছেন। গাছের ডাল, বৃষ্টির ফোঁটা এবং প্রজাপতি সবকিছুই দারুণ লাগছে। চিত্রটি অঙ্কন করার ধাপগুলোও খুব সুন্দর ভাবে দেখিয়েছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করেছেন আপনাকে অনেক ধন্যবাদ ভাই। আপনার জন্যও অনেক শুভকামনা।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি অসাধারণ ভাবে বৃষ্টির দিনে গাছের ডালে বসে থাকা একটি প্রজাপতির চিত্রাঙ্কন করেছেন। আপনার চিত্রটি অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে চিত্রাঙ্কনটির প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ একটি প্রজাতির চিত্রাঙ্কন আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 
অসাধারণ ভাবে আপনি পেন্সিল দিয়ে একটি প্রজাপতি আর্ট করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে এবং আপনার প্রতিটা স্টেপ সুন্দর করে গুছিয়ে বলেছেন। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ একটি প্রজাতির চিত্রাঙ্কন আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।
 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অসাধারণ একটি অঙ্কন করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। বৃষ্টির দিনে গাছের ডালে বসে থাকা প্রজাপতির চিত্রটি আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 
পেন্সিল এর সাহায্যে অনেক সুন্দর ভাবে প্রজাপতি তৈরি করেছেন ভাইয়া, দেখতে অনেক সুন্দর লাগতাছে। আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে। এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল
 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে শুনে সত্যিই খুশি হয়েছি। গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 60479.65
ETH 2906.15
USDT 1.00
SBD 2.43