🐯 পেন্সিল আর্ট 🐯 একটি বাঘ গাছের ডালে বসে থাকার চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ3 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমেটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে 🐯একটি বাঘ গাছের ডালে বসে থাকার চিত্রাংকন 🐯 অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220121_100710.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি "একটি বাঘ গাছের ডালে বসে থাকার চিত্রাংকন" করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে।

IMG_20220121_100905.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • কটনবার ও
  • রাবার।

IMG_20220121_095545.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি ড্রয়িং পেপার নিয়ে কাঠপেন্সিলের সাহায্যে বাঘটির মুখমন্ডল যেমন নাক, মুখ, চোখ ও কান এগুলো অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220121_095613.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি পেন্সিল এর সাহায্যে বাঘটির পুরো শরীর অঙ্কন করে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20220121_095644.jpg

IMG_20220121_095710.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর আমি বাঘটি একটি গাছের ডালে বসে আছে সেটি অঙ্কন করে দেখানো হয়েছে এবং সেই সাথে বাঘটির মুখমন্ডলের কাঠপেন্সিল দিয়ে আরো গাঢ় করে দিয়েছি। এরপর কটনবার দিয়ে এটিকে হালকা করে ঘষে আরো ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220121_095731.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর বাঘের শরীরের অংশগুলো কাঠপেন্সিল দিয়ে আরও গাঢ় করে দিয়েছি এবং সেইসাথে কটনবার দিয়ে সে গুলোকে হালকা করে আরো ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220121_095812.jpg

IMG_20220121_095835.jpg

IMG_20220121_095858.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি বাঘটি একটি গাছে বসে আছে সে গাছটির চিত্র অঙ্কন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220121_095918.jpg

IMG_20220121_095938.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এই পর্যায়ে এসে আমি গাছের নিচের অংশ গুলো যেমন মাটি, পাথর ও ঘাস এগুলো অঙ্কন করে সম্পূর্ণ চিত্রাংটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220121_100536.jpg

  • এভাবেই আমি আজকের এই চিত্রাংকনটি অংকন করে ফেললাম এবং সেই সাথে ধাপে ধাপে আপনাদেরকে বর্ণনাসহ উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

ভাইয়া আপনি একটি বাঘ গাছের ডালে বসে থাকার চিত্রাংকন করেছেন দারুন হয়েছে আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর চিত্র অংকন করেন দেখে অনেক ভালো লাগে। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

জি ভাই আপনাদের আমার চিত্রাংকন ভালো লাগে এবং সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাই আপনার চতুর্থ ধাপে যখন আপনি বাঘের শরীরের ভিতরে অংশগুলো পেন্সিল দিয়ে অঙ্কন করলেন সেই দৃশ্যটা আমার খুব ভালো লেগেছে। আর এটা বলতে হবে আপনার পেন্সিল অংকন জাস্ট অসাধারণ হয়। আমি এর আগেও আপনার এমন ছবি অংকন এর পোস্ট দেখেছি আপনি মাইন্ড ব্লোয়িং অংকন করেন।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যে আমি অনেক মুগ্ধ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ আপনার হাতের কাজ ভাই।খুব নিখুঁত করে আপনি বাঘটি এঁকেছেন। প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন খুব ভাল লাগল।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্যে অনুপ্রাণিত করার জন্য।

 3 years ago 

একটি বাঘ গাছের ডালে বসে থাকার চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে পেন্সিল স্কেচে বাঘের বডির অংশ এবং ডালপালার অংশ দেখতে অনেক বেশী সুন্দর লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। আমি খুবই আনন্দিত আমার চিত্রাংকনটি আপনার ভালো লেগেছে, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

➡️ ওয়াও আপনি খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। এটি দেখতে খুবই চমৎকার লাগতেছে আমার কাছে। পেন্সিল দিয়ে এসব চিত্র অংকন গুলো ফুটিয়ে তুলতে অনেক কষ্ট হয়। আর আপনি খুব অসাধারণ ভাবে এটি ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ আপনাকে অসাধারণ মন্তব্যে আমাকে অনুপ্রাণিত করার জন্য।

 3 years ago 

ভাই আপনি পেন্সিল দিয়ে অসাধারণ সুন্দর একটি বাঘের চিত্র অঙ্কন করেছেন। এবং বেশ ভালোভাবে ফুটিয়ে তুলেছেন। তবে আপনি যদি একটু কালার ব্যবহার করতেন এটি আরও অনেক সুন্দর ফুটে উঠত।

 3 years ago 

ভাই আমি কালার করা চাইতে শুধু পেন্সিল আর্ট আমার খুবই পছন্দের এবং প্রিয়, তাই আমি কালারটা না করেই পেন্সিল আর্ট গুলো করি। আপনি আমার পোস্টে আরো অন্যান্য পেন্সিল আর্ট গুলো দেখলেই বুঝতে পারবেন। অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

দেখে ভয় করতাছে, মনে হচ্ছে সত্যি সত্যি বাঘ চলে আসবে নাকি। 😁
আপনার চরিত্রটি অনেক সুন্দর হয়েছে। আপনি প্রিন্সের এর সাহায্যে অনেক সুন্দরভাবে দৃশ্যটি চিত্র অঙ্কন করেছেন। এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 3 years ago 

বাঘটির মুভমেন্ট এরকমই ছিল। তবে ভয় পাওয়ার কিছু নেই আপনি চাইলে হাত দিয়ে ধরে ও দেখতে পারবেন। আপনাকে খেয়ে ফেলবেনা হাহাহাহাহা। অসংখ্য ধন্যবাদ আপনার মজার মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

বাহ্!! পেন্সিল আর্ট 🐯 একটি বাঘ গাছের ডালে বসে থাকার চিত্রাংকনটি এত সুন্দর ভাবে করেছেন যে আমার মনে হচ্ছে এটি নিখুঁত হাতের নিপুন কারুকাজ সত্যিই অসাধারণ হয়েছে ভাইয়া অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

আমি খুবই খুবই মুগ্ধ আপু আপনার মন্তব্যর জন্য। গঠনমূলক ও অসাধারণ মন্তব্যে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

♥♥

 3 years ago 

অনেক সুন্দর একটি পেন্সিল স্কেচ দেখতে পেলাম। আপনি খুব সুন্দর ভাবে বাঘের চিত্রটি অঙ্কন করেছেন। যেন মনে হচ্ছে সত্যি কারের একটা বাঘ একটি গাছের ডালে বসে আছে। পেন্সিলের স্কেচ গুলো নিতে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

শুনে বেশ ভালো লাগলো আমার পেন্সিল স্কেচ গুলো আপনার ভাল লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার উৎসাহমূলক মন্তব্যের জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার অঙ্কিত বাঘের চিত্রটি খুব ভালো লাগলো।আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে বাঘের চিত্রটি অঙ্কন করেছেন। প্রথম দেখাতে আমি এটাকে নেকড়ে মনে করেছিলাম আপনার ক্যাপশন দেখে বুঝতে পারলাম এটা বাঘ। অনেক ইউনিক হয়েছে চিত্রটি। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাই। যাক আপনি বুঝতে পেরেছেন এটা নেকড়ে নয় বাঘ। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 60479.65
ETH 2906.15
USDT 1.00
SBD 2.43