পেন্সিলের সাথে থ্রিডি আর্ট // একটি কাচের গ্লাস থেকে পানি ছিটকে পড়ার থ্রিডি চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ3 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমেটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি কাচের গ্লাস থেকে পানি ছিটকে পড়ার থ্রিডি চিত্রাংকন" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220130_102747.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই থ্রিডি চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে

IMG_20220130_111922.jpg

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • কটনবার
  • রাবার
  • রুলার।

IMG_20220130_110755.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে কাঠপেন্সিলের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম। তবে হ্যাঁ এখানে বৃত্তটি পুরোপুরি গোল হবে না মাঝখানে একটু চাপটা রেখে বৃত্তটি অঙ্কন করতে হবে।

IMG_20220130_110737.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি ওই বৃত্তকে বেজ করে একটি গ্লাসের কিছু অংশ অঙ্কন করে নিলাম।

IMG_20220130_110649.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি গ্লাসটির ভিতরে আরও একটা বৃত্ত এঁকে ছিলাম এবং তার সাথে পেন্সিল দিয়ে ভালো করে ঘষে দিলাম। তারপর একটি কটনবার দিয়ে পেন্সিল দিয়ে ঘষা গুলোকে একটু হালকা করে আরো ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220130_103517.jpg

IMG_20220130_103450.jpg

চতুর্থ ধাপঃ

" তারপর আমি গ্লাসের ভিতরে এবং গ্লাস থেকে পড়ে যাওয়া কিছু পানির চিত্র অঙ্কন করে দেখানোর চেষ্টা করলাম। এবং সেইসাথে গ্লাসের নিচের অংশে পানির কিছু প্রতিচ্ছবি অঙ্কন করে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20220130_103345.jpg

IMG_20220130_103318.jpg

পঞ্চম ধাপঃ

  • এরপর আমি গ্লাসের এর উপরের অংশ এবং ভেতরের অংশটা আরেকটু ভালোভাবে পেন্সিল দিয়ে ঘষে, তারপর কটনবার দিয়ে ঘষে হালকা করে নিলাম এবং আরো সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। তারপর আমি গ্লাস এর উপরের অংশে গ্লাসটি পড়ে যাওয়ার পর কিছু পানির ছিটা গ্লাসের উপরে পড়েছিল সেগুলো আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220130_103224.jpg

IMG_20220130_103112.jpg

চূড়ান্ত ধাপঃ

  • তারপর আমি গ্লাসের নিচের অংশে গ্লাসটি থেকে বাইরে নিচে এর একটা প্রতিচ্ছবি পেন্সিল দিয়ে অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি। তারপর কটনবার দিয়ে আরও ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের এই থ্রিডি চিত্রাংকন।

IMG_20220130_103004.jpg

IMG_20220130_102831.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ৩০-০১-২০২২ ইং
Sort:  
 3 years ago 

আরে আরে ভাইয়া ক্লাস থেকে পানি গুলো পড়ে যাচ্ছে তো। ওমা এতো দেখি ছবি। এত সুন্দর ছবি কেউ আঁকে! আমি তো ভাবছি সত্যি সত্যি পানি পড়ে যাচ্ছে। আপনার আর্টের হাত এত দুর্দান্ত বলা বাহুল্য। ধন্যবাদ এত চমৎকার একটি ছবি উপহার দেয়ার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আপনার মন্তব্য পড়ে তো আমি একেবারেই মুগ্ধ। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

বাহ্,অনেক সুন্দর হয়েছে ভাইয়া।দূর থেকে একে বারে ন্যাচারাল মনে হচ্ছে। আপনি খুব সুন্দর এঁকেছেন।সুন্দর করে ধাপগুলোও দেখিয়েছেন। ধন্যবাদ এবং শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা আপু। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের উৎসাহ প্রদান করার জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি সত্যিই খুব অসাধারণ একটি আর্ট করেছেন। দেখে মনে হচ্ছে সত্যি কারের পানির গ্লাস থেকে পানি পড়ে যাচ্ছে। সত্যি আপনি পেন্সিল দিয়ে খুব সুন্দর করে থ্রিডি আর্ট ফুটিয়ে তুলেছেন। এটা দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসাধারণ মন্তব্যে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অসাধারন ছিল আপনার থ্রিডি অঙ্কনটি । দেখে মোটেও মনে হচ্ছে না এটি একটি আর্ট ছিলো।একদম প্রফেশনাল ফটোগ্রাফির মত লাগছে। দারুন দক্ষতা আর নিপুণতার সাথে আর্ট টি সম্পন্ন করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

খুবই অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

ভাইয়া অসাধারণ একটি পেন্সিলের সাথে থ্রিডি আর্ট করেছেন। আমি তো দেখে অবাক হয়ে গেলাম এতো সুন্দর আর্ট করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। যেন বাস্তব একটি গ্রাস থেকে পানি ছিটকে পড়তেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন৷ আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার অসাধারণ ও গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য। শুভকামনা রইল।

 3 years ago 

কি বলবো আর এতো অসাধারণভাবে অংকন করলেন।আমিতো প্রথমে দেখে এটা কোন প্রফেশনাল আর্টিস্টের এর হাতের কাজ। পরে বুঝতে পারলাম এটা আপনি নিজে অংকন করলেন। আসলেই আমার কাছে অসাধারণ লেগেছে 👍👍 আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনার জন্য আপু অনেক শুভকামনা। অসংখ্য ধন্যবাদ খুবই গুরুত্বপূর্ণ মন্তব্য করার জন্য।

খুব সুন্দর একটা আর্ট একেছেন যা আমাকে মুগ্ধ করে দিয়েছে। এটা দেখতে একদোম কিন্তু প্রফেশনাল ফটোগ্রাফির মত লাগছে। তবে আপনার আর্ট আকাটা অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা আর্ট একে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই অসাধারণ মন্তব্যে আমাকে উদ্বুদ্ধ করার জন্য।

 3 years ago 

দাদা আপনার অংকনের হাত সত্যি অসাধারণ। আজকের ছবিটা দেখে আমি একদম মুগ্ধ হয়ে গেছি। জলের শেপটা ফাটাফাটি লাগছে আমার কাছে 👌।

 2 years ago 

আপনার মন্তব্যটি ও দিদি ফাটাফাটি হয়েছে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দাদা পেন্সিল দিয়ে কাচের গ্লাসে পানি ছিটকে যাওয়ার থ্রিডি আর্টটি দারুন হয়েছে।আপনি অনেক দক্ষতার সাথে অঙ্কন করেছেন। খুব খুব সুন্দর দেখতে লাগছে। আমার থ্রিডি আর্ট খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই ভালো লাগছে আমার কাছে আমার চিত্রাংকনটি আপনার কাছে ভালো লেগেছে, অসংখ্য ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্যের অনুপ্রাণিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

  • শুধু পেন্সিল দিয়ে আপনি খুব অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার যে খুব ভালো অভিজ্ঞতা রয়েছে চিত্রাংকনের আপনার পোস্ট দেখেই বুঝা যাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনাটা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল
 2 years ago 

আসলে ভাই আগে তেমন অভিজ্ঞতা ছিলনা আমার বাংলা ব্লগে পোষ্ট শুরু করার পর থেকেই যখন চিত্রাংকন শুরু করেছি তখন থেকেই নিজের চেষ্টায়, অনেক ধৈর্য নিয়ে করার জন্য এতটুকু আসতে পেরেছি। অসংখ্য ধন্যবাদ আমার চিত্রাংকন টি আপনার ভালো লেগেছে এজন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 60212.78
ETH 2902.10
USDT 1.00
SBD 2.42