পেন্সিল অংকন // হাত দিয়ে কার্ড ধরার চিত্রাংকন।(১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে হাত দিয়ে কার্ড ধরার চিত্রাংকন অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220214_105834.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি "হাত দিয়ে কার্ড ধরার চিত্রাংকন" করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে।

IMG_20220211_015246.jpg

উপকরণ সমূহ

  • A4 সাইজের সাদা কাগজ
  • কাঠপেন্সিল(HB, 4B)
  • পেন্সিল কাটার
  • রুলার
  • কটনবার ও
  • রাবার।

IMG_20220214_105259.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল ও রুলার এর সাহায্যে পাঁচটি সরলরেখা অঙ্কন করে নিলাম, প্রত্যেকটির মেজারমেন্ট 8 সেন্টিমিটার।

IMG_20220214_105331.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি ওই সরলরেখা গুলোর মধ্যে আরও কিছু মেজারমেন্ট অ্যাড করে একটি হাতের চারটি আঙ্গুল অঙ্কন করে নিলাম।

IMG_20220214_105354.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি যে আঙ্গুলগুলো অংকন করেছি তার মধ্যে চারটি কার্ড অঙ্কন করে নিলাম।

IMG_20220214_105411.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি আমার চিত্রাংকন এর মধ্যে অপ্রয়োজনীয় দাগগুলো একটি রাবারের সাহায্যে মুছে নিলাম।

IMG_20220214_105436.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর আমি এই কার্ডগুলোর পিছনে কার্ডগুলোতে যে চিহ্ন গুলো থাকে সেগুলো পেন্সিল দিয়ে অঙ্কন করে নিলাম। তারপর হাতের নিচের অংশটি অঙ্কন করে নিলাম।

IMG_20220214_105458.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি এ পর্যন্ত যা অংকন করলাম একটি 4b পেন্সিল দিয়ে আবার সবগুলোকে একটু মোটা করে অঙ্কন করে নিলাম।

IMG_20220214_105519.jpg

সপ্তম ধাপঃ

  • এবার আমি কার্ডগুলোর পেছনে যে চিহ্ন অংকন করেছি সে গুলোকে 4b পেন্সিল দিয়ে পুরো চিহ্নটাকে আরও গাড়ো করে নিলাম। এরপর একই সাথে আমি হাতের নখ গুলোকে পেন্সিল দিয়ে গাড়ো করে নিলাম।

IMG_20220214_105548.jpg

IMG_20220214_105606.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এরপর আমি কার্ড এর পিছনে এবং হাতটিকে পেন্সিল দিয়ে হালকা করে ঘষে ভালো করে যাতে ফুটে উঠে সেভাবে অঙ্কন করে নিলাম।

IMG_20220214_105627.jpg

IMG_20220214_105724.jpg

  • এভাবেই আমি আজকের এই চিত্রাংকনটি অংকন করে ফেললাম এবং সেই সাথে ধাপে ধাপে আপনাদেরকে বর্ণনাসহ উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ১৫-০২-২০২২ ইং
Sort:  

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 2 years ago 

আপনার আর্ট টি অনেক সুন্দর হয়েছে। দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে হাতটি অনেক সুন্দর হয়েছে। আর কার্ড গুলো অনেক সুন্দর হয়েছে।

ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া 🙂🙂

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ভাইয়া অনেক সুন্দর করে পেন্সিল দিয়ে হাত দিয়ে কার্ড ধরার চিত্রাংকন। সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি মনে করি আপনার প্রতিটি ধাপ অবলম্বন করে আমি নিজে তৈরি করতে পারবো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাই আপনি বেশ অসাধারণ চিত্র অঙ্কন করেছেন। তবে হাতের নখ গুলো একটু বেশী বড় দেখাচ্ছে। যাহোক মোটামুটি বেশ ভালো ছিল আপনার তৈরি করা অঙ্কনটি।

 2 years ago 

জি ভাই হাতের নখগুলো একটা মেয়ের, সাধারণত মেয়েরা একটু নখটা বড় রাখে কি বলেন ঠিক না? অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বন্ধুদের সাথে তাস খেলার মজাই আলাদা। আপনার হাত অংকন করাটা দারুন হয়েছে। হাত অংকনে আমি একদম কাচা। আপনার আর্ট দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আমার চিত্রাংকনটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ভাই চিত্র অংকন এর মধ্যে এই মেয়েটার নোকগুলো দেখে ডাইনির লোকের মত দেখাচ্ছে হাহাহা😀😀😀🙏। মনে কষ্ট নিবেন না ভাই মজা করলাম। খুব অসাধারণ ভাবে এটি করেছেন আপনি। পেন্সিল দিয়ে খুব সুন্দর ভাবে এটি ফুটিয়ে তুলেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

জি ভাই আমার মনে হয় একটা ডাইনি ছিল হাহাহাহা... অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
ভাইয়া আপনার চিত্রাঙ্কন গুলো বরাবরের মতো নেই খুবই সুন্দর হয়। আজকে আপনি নিখুঁত ভাবে হাত দিয়ে কার ধরার একটি চিত্র অংকন একে তা আমাদের মাঝে দারুন ভাবে উপস্থাপন করেছেন। হাত অংকনের কৌশলটা আমার বেশ ভাল লেগেছে। খুবই সুন্দর হয়েছে এক কথায় আপনার চিত্রাংকন টি।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে আঁকা হাত দিয়ে কার্ড ধরার চিত্রাংকনটি খুবই চমৎকার হয়েছে কিন্তু ভাইয়া। হাতটা খুব সুন্দর লাগছে একেবারে নিখুঁত করে আপনি হাত এঁকেছেন পেন্সিল দিয়ে। পেন্সিল দিয়ে সুন্দর করে কিছু আর্ট করলে দেখতে খুবই ভালো লাগে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক সুন্দর একটি পেন্সিল স্কেচ করেছেন। বিশেষ করে হাতটি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। এরকম পেন্সিল স্কেচ গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনি একটু একটু করে পুরো চিত্রাংকন টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আর হাতে ধরা কার্ড গুলো সুন্দর ভাবে এঁকেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

হাত দিয়ে কার্ড ধরার চিত্রাংকন অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার অঙ্কন গুলো আমার কাছে অনেক ভালো লাগে। তেমনি আজ আপনি যে সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন এটি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে আপনি অঙ্কনে অনেক পারদর্শী। দারুন একটি চিত্র অঙ্কন করেছেন এবং আমাদের মধ্যে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57946.22
ETH 3059.94
USDT 1.00
SBD 2.34