পেন্সিল আর্ট // 🐦হাতের মুঠোর উপর একটি পাখি দাঁড়িয়ে থাকার চিত্রাংকন🐦।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমেটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে 🐦হাতের মুঠোর উপর একটি পাখি দাঁড়িয়ে থাকার চিত্রাংকন🐦 অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220126_111103.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি "হাতের মুঠোর উপর একটি পাখি দাঁড়িয়ে থাকার চিত্রাংকন" করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে।

IMG_20220126_111204.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • কটনবার ও
  • রাবার।

IMG_20220126_103752.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি ড্রয়িং পেপার নিয়ে এর মধ্যে কাঠপেন্সিল দিয়ে একটি হাতের চিত্র অংকন করে নিলাম।

IMG_20220126_103808.jpg

IMG_20220126_103855.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি হাতের উপরে একটি পাখির কিছু অংশ চিত্র অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220126_103912.jpg

IMG_20220126_103937.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আমি পাখিটির চোখ ও মাথার অংশটিকে পেন্সিল দিয়ে গারো করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এরপর একটি কটনবার দিয়ে কিছুটা হালকা করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220126_104102.jpg

IMG_20220126_104122.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি পেন্সিল এর সাহায্যে পাখিদের পাখনাটি কিছু ডিজাইন করে এরপর একটি কটনবার দিয়ে ঘষে হালকা করে আরো ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220126_104150.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর আমি পাখিটির পুরো শরীর পেন্সিল এর সাহায্যে কিছু ডিজাইন দিয়ে পাখিটিকে সম্পূর্ণ ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি, সেই সাথে কটনবার দিয়ে ঘষে নিয়েছি।

IMG_20220126_104408.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি হাতটিকছ আরও ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করব। তো সেজন্য আমি পেন্সিল এর সাহায্যে হাতের বিভিন্ন জায়গায় আঙ্গুলগুলো সহ সবগুলোকে কিছুটা ডিজাইন করে নিয়েছি।

IMG_20220126_111014.jpg

চূড়ান্ত ধাপঃ

  • তারপর এগুলোকে একটি কটনবার দিয়ে ঘষে এ কিছুটা হালকা করে আরো সুন্দর করে ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আর এরই মাধ্যমে আমার আজকের চিত্রাংকন করাটি সম্পন্ন হল।

IMG_20220126_111025.jpg

IMG_20220126_111043.jpg

  • এভাবেই আমি আজকের এই চিত্রাংকনটি অংকন করে ফেললাম এবং সেই সাথে ধাপে ধাপে আপনাদেরকে বর্ণনাসহ উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 2 years ago 

আপনার আর্ট বরাবরই ভালো হয় । আজকের হাতের মুঠোর উপর বসে থাকা পাখির আর্টটি সুন্দর হয়েছে । খুব সুন্দর একটি অংক না আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া যা আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে । আপনার জন্য শুভকামনা রইল সবসময়

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি আর্ট করলেন আপনি। হাতের মুঠোর উপরে পাখিটাকে তো বসে থাকতে অনেক সুন্দর দেখাচ্ছে। আসলেই আপনি অনেক নিখুঁতভাবে আর্টটি করলেন। দেখতে তো জাস্ট অসাধারণ দেখাচ্ছে। তেমনি আপনার করা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল আপু। শুনে খুবই ভালো লাগছে আমার আর্টটি আপনার অনেক ভালো লেগেছে, এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন আপনি। আমি প্রথমে ভেবেছিলাম কোন হাতের ও পাখির ফটোগ্রাফি। কিন্তু পরে বেশ অবাক হলাম। আপনি অনেক দক্ষতার সাথে আর্ট টি তৈরি করেছেন ।

ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনার জন্য শুভকামনা খুবই অসাধারণ ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া খুব সুন্দর হয়েছে। আমার কাছে আপনার এই আট টি অনেক ভালো লেগেছে। সত্যি আপনার প্রশংসা করতে হয়। প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্যের অনুপ্রাণিত করার জন্য।আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার জন্য দোয়া করবেন।

ওয়াও আপনার ছবি আঁকার দক্ষতা অসাধারণ। যা মুখে প্রকাশ করা হবে। আপনি যেভাবে পাখিটা অঙ্কন করেছেন তা দেখতে একেবারেই বাস্তব পাখির মত। আপনাকে ধন্যবাদ ভাই এত সুন্দর একটা আর আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আগে এত ভাল করতে পারতাম না প্রতিনিয়ত করতে করতে এখন একটি পর্যায়ে এসেছি। যাই হোক সবই আপনাদের অসাধারণ মন্তব্যের মাধ্যমে উৎসাহিত হয়ে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি। অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি অবিশ্বাসও একটি চিত্র তৈরি করেছেন। একটি হাতের মাঝে সুন্দর একটি পাখি বসে আছে। অনেক দক্ষতা ও হাতের নিখুঁত কারিগরির মাধ্যমে চিত্রটি অঙ্কন করেছেন। আশা করি পরবর্ততে আরো সুন্দর কিছু আঁক করে আমাদের সামনে শেয়ার করবেন আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া,,,

 2 years ago 

জি ভাই আপনারা এভাবে পাশে থাকলে আরো ভালো চিত্রাংকন নিয়ে হাজির হব ইনশাআল্লাহ। দোয়া করবেন। অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যে আমাকে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 
  • ভাই আপনার চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দরভাবে হাতের মুঠোই বসে থাকা একটি পাখির চিত্র অংকন করলেন। এই চিত্রটি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

খুবই ভালো লাগলো আপনি আমার উপস্থাপনাটা দেখে শিখতে পেরেছেন এটা জেনে। অসংখ্য ধন্যবাদ আমার চিত্রাংকনটি আপনার ভালো লাগার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারন একটি আর্ট করেছেন আমিতো প্রথমে দেখে অবাক হয়ে গেছিলাম মনে করেছি সত্তিকারের একটি সাদা কালো ছবি। সত্যিই অসম্ভব সুন্দর করে আপনি আর্টি করেছেন যা দেখে আমি একদম মুগ্ধ হয়ে গেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার আটটি আপনার কাছে ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আমি সত্যিই আপনার এরকম একটি অঙ্কন দেখে রীতিমত মুগ্ধ হয়েছি, প্রথমে আমি আপনার এই অংকন দেখে বুঝতে পারেনি যে এটি একটি শুধুমাত্র অংকন। হাতের মুঠোর ওপর দাঁড়িয়ে থাকা এই পাখির অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমিও মুগ্ধ ভাই। আপনার অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ছবি আঁকায় দক্ষতা না থাকলে এত সুন্দর ছবি আঁকা যায় না। ধাপ গুলো দেখলে মনে হয় অনেক সোজা। যে কেউই পারবে কিন্তু আকতে গেলে তখন বোঝা যায় জিনিসটা এত সহজ নয়। পেন্সিল দিয়ে আঁকা সুন্দর এই ছবিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন এই আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্য সাপেক্ষ ব্যাপার। বিষয়টি ভালোভাবে বুঝতে পারার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57808.87
ETH 3061.38
USDT 1.00
SBD 2.33