পেন্সিল আর্ট // চাঁদনী রাতে জঙ্গলে একটি নেকড়ের ডাকের চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ3 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমেটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "চাঁদনী রাতে জঙ্গলে
নেকড়ের ডাকের চিত্রাংকন"
অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220109_095017.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি "চাঁদনী রাতে একটি নেকড়ের ডাকের চিত্রাংকন" করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে।

IMG_20220107_013014.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • কারেকশন পেন
  • কটনবার ও
  • রাবার।

IMG_20220109_094606.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি ড্রইং পেপার এর মধ্যে কাঠ পেন্সিল দিয়ে একটি নেকড়ের মুখের কিছু অংশ অঙ্কন করে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20220109_094639.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর নেকড়েটির মুখমণ্ডলসহ মাথা কান সবগুলো অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220109_094706.jpg

তৃতীয় ধাপঃ

*তারপর আমি পেন্সিল এর সাহায্যে এর চতুর্দিকের অংশগুলোকে একটু ঘষে কালার করে নিলাম। এরপর একটি কটনবার দিয়ে সবগুলোকে ঘষে হাল্কা করে দিলাম। এরপর নেকড়েটির মুখের উপরে একটি চাঁদ অঙ্কন করে নিলাম।

IMG_20220109_094730.jpg

IMG_20220109_094749.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি পেন্সিলটাকে একটু চিকন করে পেন্সিল কাটার দিয়ে তুলে নিলাম। তারপর যাতে নেকড়েটির গায়ে পশমগুলো আছে বুঝা যায় সেজন্য কিছু চিকন করে দাগ দিয়ে দিলাম।

IMG_20220109_094823.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি প্রথমে যে নেকড়েটি অঙ্কন করেছিলাম তার ভেতরের অংশে মাঝামাঝি জায়গায় আরো একটি নেকড়ে অঙ্কন করে এবং তার সাথে কিছু গাছপালা জঙ্গলের কিছুটা অঙ্কন করে আপনাদেরকে দেখানো চেষ্টা করলাম।

IMG_20220109_094843.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর মাঝখানে যে নেকড়েটি অংকন করেছি তার মধ্যে আরও একটি নেকড়ে অংকন করেছিলাম, সেটাকে নিয়ে নিচের অংশে গারো পেন্সিল দিয়ে এটিকে গারো করে অঙ্কন করে দেখানোর চেষ্টা করলাম। যাতে করে নিচের অংশটি মাটির উপরে বসে একটি নেকড়ে ডাক দিচ্ছে তা ঠিক বুঝা যায়।

IMG_20220109_094902.jpg

সপ্তম ধাপঃ

  • এরপর আমি উপরের যে গাছপালাগুলোর একাংশ অংকন করেছিলাম সে গুলোকে আরো ভালোভাবে ফুটিয়ে তোলার জন্য গাছের পাতা ও বিভিন্ন ডালপালা আরো বেশি করে অঙ্কন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20220109_094927.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি উপরের বিশেষ করে প্রথম যে নেকড়েটিকে অংকন করেছিল তার উপরের অংশে একটি কারেকশন পেন এর সাদা কালি দিয়ে কিছু তারা অঙ্কন করে আরো ভালোভাবে এটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220109_094942.jpg

  • এভাবেই আমি আজকের এই চিত্রাংকনটি অংকন করে ফেললাম এবং সেই সাথে ধাপে ধাপে আপনাদেরকে বর্ণনাসহ উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

আপনার লাজুক খ্যাক এর চিত্র অংকন দেখে রীতিমতো চমকে গেলাম এত সুন্দর চিত্র অঙ্কন যা সত্যিই আমি কল্পনাও করতে পারিনি যে আপনি এত সুন্দর চিত্র অঙ্কন করতে পারেন সত্যিই অসাধারন। আমাদের প্রিয় শিয়াল মামার এত সুন্দর চিত্র অঙ্কন যা সত্যিই আমাকে অবাক করে দিয়েছে যার ব্যাখ্যা আমি করতে পারছিনা। আমাদের সাথে এত সুন্দর করে প্রতিটি ধাপ শেয়ার করেছেন এবং বিস্তারিত বিশ্লেষণ করেছেন। এত সুন্দর একটি শিয়াল মামার চিত্র অংকন আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।

 3 years ago 

আমি লাজুক খ্যাককে আঁকি নাই। আমি একটি নেকড়ের চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। যাইহোক তারপরও আপনার অসাধারণ মন্তব্যে আমি অনেক উৎসাহিত আনন্দিত। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার অসাধারণ মন্তব্যের জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

  • খুব অসাধারণ একটি চিত্র অংকন শেয়ার করেছেন । আমার খুবই ভালো লেগেছে । এই চিত্র অংকন কে যদি জল রং দিয়ে করা হতো তাহলে খুবই আকর্ষণীয় হতে। খুবই চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। শুরু থেকে শেষ পর্যন্ত বর্ণনাটা খুব ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য
 3 years ago 

সবার প্রথমে আপনার অসাধারণ মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাই। আসলে জল রং ব্যবহার করে চিত্রাংকন এর চাইতে শুধুমাত্র পেন্সিল দিয়ে চিত্রাংকন আমার কাছে খুবই ভালো লাগে আমি আমার ভালোলাগা থেকে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনার জন্য শুভকামনা অবিরাম।

চাঁদনী রাতে শিয়ালের ডাক কথা টা শুনতেই অনেক ভালো লাগে।আপনার ছবিটা অনেক সুন্দর হয়েছে ভাইয়া।শিয়ালের নিচে আরেকটি শিয়াল সত্যিই দেখতে অনেক সুন্দর লাগছে ভাইয়া।ধন্যবাদ এতো সুন্দর একটা ছবি উপহার দেওয়ার জন্য

 3 years ago 

ভাই যদিও আমি নেকড়ের চিত্রাংকন করেছিলাম শিয়াল নয়। তারপরও আপনার অসাধারণ মন্তব্যে আমি অনেক অনুপ্রাণিত হয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার পেন্সিল আর্টি খুবই সুন্দর হয়েছে। চাঁদনী রাতে জঙ্গলে একটি নেকড়ের ডাকের চিত্রাংকন টি খুব সুন্দর ভাবে পেন্সিল দিয়ে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

নিজের মত করে অংকন করার চেষ্টা করি এবং সেইসাথে আপনাদের অসাধারণ মন্তব্যে অনেক অনুপ্রাণিত হয়ে আরও ভাল কিছু দেওয়ার চেষ্টা করি। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

অসাধারণ তো 👌
পেন্সিল দিয়ে আঁকা চাঁদনী রাতের জঙ্গলের পেইন্টিং দেখতে অসাধারণ হয়েছে ‌।‌ পেন্সিল দিয়ে আঁকা যেকোনো স্কেচ আমার কাছে অনেক ভালো লাগে। দেখতে অনেক ভালো লাগছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আমার চিত্রাংকনটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। তবে আপনার চিত্রাংকন গুলো অনেক ভালো লাগে খুবই মনোযোগ দিয়ে ভালো ভালো চিত্রাংকন আমাদের উপহার দিয়ে যাচ্ছেন। অসংখ্য ধন্যবাদ আপু আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 
  • নেকড়ের ডাকার চিত্রটি সত্যিই অসাধারণ হয়েছে ভাইয়া। আপনি খুবই সুন্দর ভাবে এই চিত্রটি তৈরি করেছেন। আসলে চাঁদনী রাতের দৃশ্যটা অনেক সুন্দর হয়েছে। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

ভাই আপনার মন্তব্যে আমিও মুগ্ধ। অসাধারণ মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে জঙ্গলের চাঁদনী রাতে নেকড়ে ডাকার অনেক সুন্দর একটি দৃশ্য অংকন করে আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই চিত্র অঙ্কনের দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম। শুরু থেকে শেষ পর্যন্ত আপনার চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর অঙ্কন আশা করব।

 3 years ago 

অবশ্যই ভাই আশা করতেই পারেন আমিও চেষ্টা করব আমার সাধ্যমত আপনাদের দিয়ে যাওয়ার জন্য। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

আপনি খুব সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটা ধাপ আপনি খুব সহজভাবে দেখিয়েছেন। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 3 years ago 

আমার ধাপগুলো আপনার কাছে সহজ মনে হয়েছে এজন্য আমি খুবই আনন্দিত। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এটা হচ্ছে ফটো ম্যানিপুলেশন। যেটা আমরা কম্পিউটারের মাধ্যমে করে থাকি। কিন্তু আপনি পেন্সিল দিয়ে সুন্দরভাবে এটি অংকন করে আপনার মেধার প্রকাশ ঘটিয়েছেন। এক কথায় অসাধারণ। ধন্যবাদ।

 3 years ago 

আপনার মন্তব্যটি ও ভাই এক কথায় অসাধারণ। খুবই কঠিন একটা মন্তব্য করেছেন যা দেখে আমি এতটাই মুগ্ধ ভাষায় প্রকাশ করার মতো না। অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও! নেকড়ের মুখের ভেতর আপনি খুব সুন্দর ভাবে একটি দৃশ্য ফুটিয়ে তুলেছেন। আপনার অঙ্কিত চিত্রটি আমার খুব পছন্দ হয়েছে। এই চিত্রের মাধ্যমে আপনার অঙ্কনের সৃজনশীলতার বিকাশ ঘটেছে। আশা করি সামনে আরো সুন্দর সুন্দর চিত্র আমাদের উপহার দিবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
❤️❤️❤️❤️❤️

 3 years ago 

জি ভাই চেষ্টা করব সামনে আরো ভালো ভালো ইউনিক চিত্রাংকন গুলো উপহার দেওয়ার জন্য। অবশ্যই পাশে থাকবেন আর আপনারা পাশে আছেন বলেই উৎসাহ পেয়ে থাকি। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 60479.65
ETH 2906.15
USDT 1.00
SBD 2.43