আমার শেয়ার করা সর্বশেষ দশটি রেসিপি রিভিউ||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

GridArt_20220119_081615337.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার, জানুয়ারি ২০/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভাল আছেন। আমিও অনেক ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে আমার শেয়ার করা সর্বশেষ দশটি রেসিপি রিভিউ করতে চলেছি চলুন আজকে রেসিপি গুলোর রিভিউ শুরু করা যাক...

🍲 প্রথম রিভিউ 🍲


IMG20211220081850_01.jpg

  • ক্রিসমাস সপ্তাহ"|| পাঙ্গাস মাছ রান্নার রেসিপি

এই পাঙ্গাস মাছ রান্নার রেসিপি টা বেশ কিছুদিন আগেই তৈরি করেছিলাম। পাঙ্গাস মাছ হচ্ছে আমার সবথেকে প্রিয় একটি মাছ তাই আমি চেষ্টা করি এই মাছ নিয়ে বিভিন্ন ধরনের মজাদার রেসিপি তৈরি করার। আমি যে পাঙ্গাস মাছের রেসিপি টা আপনাদের মাঝে শেয়ার করেছিলাম সেটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল।

🍲 দ্বিতীয় রিভিউ 🍲


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yt31Ut8dW74JpKWBj6SPoAExWKFZzaWjthSUuKFji23aVGuYQKuBUnQeEjejWyFXHCQmjnQrmHgk9CKbUEXdJJs555486.jpeg

এই রেসিপিটি ছিল আমার আরও একটি প্রিয় মাছের রেসিপি। সেটি হচ্ছে রুই মাছ ভাজা রেসিপি। আপনারা হয়তোবা অনেকেই মাছ ভাজা খেতে অত্যন্ত পছন্দ করেন ঠিক তেমনি আমার কাছেও মাছ ভাজা খুবই ভালো লাগে। আমি মাছ রান্না করে খাবার থেকে ভেজে খেতে সবথেকে বেশি পছন্দ করি। আমি কিভাবে মাছ ভেজে খায় সেটা দেখানোর জন্যই এই রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।

🍲 তৃতীয় রিভিউ 🍲


IMG_20211216_163637.jpg

এই রেসিপিটিতে আমি আপনাদের মাঝে মুরগির মাংস রান্নার একটা গ্রামীণ পদ্ধতি শেয়ার করেছিলাম। গ্রামের মানুষ তাদের মাংসের চাহিদা পূরণ করার জন্য মুরগি কে সবথেকে বেশি ব্যবহার করে থাকে। কেননা অন্যান্য প্রাণীর মাংসের তুলনায় মুরগির মূল্য বাংলাদেশ তুলনামূলকভাবে কম।

🍲 চতুর্থ রিভিউ 🍲


vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9ahYyY9ygo185oaZXhgh7sSJDLU5V3wDS6zjFv1JaVPn3voubCBLpht3sWfjGyJCKC5vtyQBzBuPBpJQ746Up1Gcim4.jpeg

বাইতু শাক রান্নার রেসিপি

আমি বাংলাদেশের গ্রাম অঞ্চলে বসবাসকারী। গ্রামে বসবাস করার সুবাদে আমি বিভিন্ন ধরনের শাকসবজি সাথে পরিচিত। এখানে বিভিন্ন ধরনের পুষ্টিকর শাকসবজি খুব সহজেই পাওয়া যায়। আজকে আমি যে ছবিটি নিয়ে আপনাদের মাঝে রেসিপি তৈরি করেছে সেটি শুধুমাত্র শীতকালে পাওয়া যায়। এটি খুবই সুস্বাদু এবং পুষ্টিকর একটি সবজি।

🍲 পঞ্চম রিভিউ 🍲


IMG_20220101_153035_3CS.jpg

  • ভুনা ডাল এর সাথে ডিম রান্নার রেসিপি

এই পর্যায়ে আমি আপনাদের সাথে ভুনা ডাল এর সাথে ডিম রান্নার একটি জনপ্রিয় রেসিপি শেয়ার করেছি। বাংলাদেশের বিভিন্ন অনুষ্ঠানে এই রেসিপিটি তৈরি করা হয়ে থাকে। এটি খুবই পুষ্টিকর একটি রেসিপি আর খুব সহজেই এটি তৈরি করা যায়।

🍲 ষষ্ঠ রিভিউ 🍲


IMG20220107095710_01.jpg

  • ছোট মাছ দিয়ে বেগুন চচ্চড়ি রেসিপি

বাঙ্গালীদের কে বলা হয় মাছে ভাতে বাঙালি। তারা যেকোনো রেসিপির সাথে মাছ সংযুক্ত করে রান্না করতে সবথেকে বেশি পছন্দ করে। আপনাদের মাঝে এখন যে রেসিপিটি আমি শেয়ার করেছি সেটি বাংলাদেশের একটি জনপ্রিয় শীতকালীন সবজি বেগুন এর সাথে ছোট মাছ দিয়ে চচ্চড়ি করার একটি রেসিপি। আমরা যে মাছগুলো খেয়ে থাকি তার মধ্যে সবথেকে পুষ্টিসমৃদ্ধ মাছ হচ্ছে ছোট মাছ।

🍲 সপ্তম রিভিউ 🍲


IMG20220110155146_01.jpg

পেঁপে এমন একটি জিনিস যা প্রায় প্রত্যেকটি তরকারির মধ্যে দেয়া যেতে পারে। কিন্তু আজকে আমি আপনাদেরকে আলাদাভাবে পেঁপের একটি রেসিপি শেয়ার করেছি। আমি আপনাদেরকে খুবই সুন্দরভাবে দেখাতে চেষ্টা করেছি কিভাবে মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি করতে হয়।

🍲 অষ্টম রিভিউ 🍲


IMG20211224135617_01.jpg

কেক প্রায় প্রতিটি মানুষের কাছেই একটা জনপ্রিয় এবং পছন্দের পিঠা। প্রায় প্রত্যেকটি মানুষ কেক খেতে অত্যন্ত পছন্দ করেন। আমি আমার এই কেক তৈরী রেসিপি তে আপনাদেরকে দেখাতে চেষ্টা করেছি কিভাবে খুব সহজে গ্রামীণ পদ্ধতিতে কেক তৈরি করা যেতে পারে। এই প্রক্রিয়ায় কেক তৈরি করতে খুব একটা বেশি খরচ এর প্রয়োজন হয় না।

🍲 নবম রিভিউ 🍲


IMG20220103151405_01.jpg

শীতকাল হলো বিভিন্ন ধরনের পিঠা তৈরির সবথেকে উপযুক্ত একটা সময়। এই সময়টিতে আমরা বিভিন্ন ধরনের পিঠা তৈরি এবং বিভিন্ন পিঠা তৈরীর উৎসব লক্ষ্য করে থাকে। শীতকালে যে পিঠাটি সবথেকে বেশি জনপ্রিয়তা অর্জন করে রয়েছে বলে আমি মনে করি সেটি হচ্ছে ডালের ভাপা পিঠা। আজকে আমি আপনাদের মাঝে সেই পিঠার রেসিপি শেয়ার করেছি।

🍲 দশম রিভিউ 🍲


IMG20220103152655_01.jpg

  • খুব অল্প সময়ে সুস্বাদু পাটিসাপটা তৈরি করার পদ্ধতি

এই পিঠাটি ও খুবই সুস্বাদু একটি পিঠা। এই পিঠাটি ক্ষেত্রে সব থেকে মজার ব্যাপার একটি হচ্ছে এটা তৈরি করতে খুব একটা বেশি সময়ের প্রয়োজন হয় না।৫-১০ মিনিটের মধ্যেই অনায়াসে এই পিঠাটি তৈরি করা যেতে পারে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPULh7xXLNdxCUkUFVH4poGQZVsYiSdNRSDoeRoztBpFECNZ3LuaPX41gUdvHPv1cmK99babL5t.png

উপরে আমি যে দশটি খাবারের রেসিপি শেয়ার করলাম সেগুলো প্রায় সবই বাংলাদেশের গ্রামীণ মানুষের অত্যন্ত পছন্দের একটি খাবার। এই খাবারগুলো যে শুধুমাত্র মানুষের পছন্দের তা বলা ভুল হবে কেননা এই খাবারগুলো অত্যন্ত পুষ্টি সমৃদ্ধ খাবার ও বটে। আমি বাংলাদেশের গ্রাম অঞ্চলে বসবাস করি তাই আমি আপনাদের মাঝে গ্রাম অঞ্চলের কিছু ঐতিহ্যবাহী খাবার তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর কিছু গ্রামীন খাবার আপনাদের মাঝে উপস্থাপন করতে সক্ষম হব।

[বিশেষ দ্রষ্টব্য] আমি যদি কোন ভুল করে থাকি তাহলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন আর আপনাদের কাছে একটাই অনুরোধ থাকবে আমার ভুলটা আপনারা ধরিয়ে দেবার চেষ্টা করবেন তাহলে আমি নিজেকে সংশোধন করে নেব।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার তৈরি করা প্রতিটি রেসিপি আমার কাছে ভালো লাগছে। আপনার তৈরি রেসিপি দশটি রিভিউ অনেক সুন্দর। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আপনি দারুন দারুন রেসিপি রান্না করেছেন। সত্যিই প্রতিটা রেসিপি প্রশংসার দাবিদার। কোনটা রেখে কোনটা বলবো সত্যি ভেবে পাচ্ছিনা। সবগুলোই আমার অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল


IMG_20220106_113311.png

 2 years ago 

এত সুন্দর করে আপনার মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
  • আপনার দশটি রেসিপি আবারো দেখার সুযোগ হলো। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর ভাবে দশটি রেসিপি দেখার সুযোগ করে দিয়েছেন। প্রত্যেকটা রেসিপি অনেক সুস্বাদু হয়েছিল থেকে বোঝা যাচ্ছে।আপনার জন্য শুভেচ্ছা রইল।
 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন রইল ভাইয়া।

ভাইয়া অনেক সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করেছেন আপনি। প্রতিটা রেসিপি অনেক সুন্দর ছিল। নতুনভাবে রিভিউ করে আরো অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে আবার পুনরায় শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার প্রতিটি রেসিপি আমার অনেক ভালো লাগলো।এভাবেই লেগে থাকেন ভবিষ্যতে ভালো কিছুই হবে। এভাবেই ইউনিক সব রেসিপি আমাদের মাঝে শেয়ার করবেন এই প্রত্যাশা করি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

প্রথমেই ধন্যবাদ জানাই আপনাকে আপনার সেরা রেসিপি গুলো সব একসাথে করে আমাদেরকে পুনরায় দেখার সৌভাগ্য করে দেওয়ার জন্য। আর আপনার প্রত্যেকটা রেসিপি অসাধারণ ছিল বলা বাহুল্য জীভে জল চলে আসছিল দেখে🤭

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপি গুলো অনেক সুন্দর ছিল।আর আপনি সব গুলো রেসিপি একবারে শেয়ার করেছেন।আমার কাছে ভালো লেগেছে।শুভ কামনা রইল ভাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50