মুরগির মাংস রান্নার রেসিপি || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার, ডিসেম্বর ২৪ /২০২১

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আপনাদের মাঝে মুরগির মাংস রান্নার একটা রেসিপি শেয়ার করতে যাচ্ছি। চলুন শুরু করা যাক.....

IMG_20211216_163640.jpg

সর্বশেষ মূল ছবি


রান্নার প্রয়োজনীয় উপকরণ
  • মুরগির মাংস
  • পেঁয়াজ
  • রসুন
  • আদা
  • কাঁচা মরিচ
  • ধনিয়া
  • জিরা
  • দারচিনি
  • এলাচ
  • হলুদ
  • সয়াবিন তেল
রান্নার ধাপসমূহ

ধাপ - ০১

IMG_20211224_213328.jpg

প্রথমে কড়াই এর উপর তেল দিয়ে গরম করে নিতে হবে। তারপরে পরিমাণমতো পেঁয়াজ, কাঁচা মরিচ, লবণ দিয়ে ভালোভাবে ভেজে নিতে হবে।

ধাপ - ০২

IMG_20211224_214055.jpg

একটু ভাজা হয়ে গেলে তারপর পরিমাণমতো আদা বাটা, ধনিয়া বাটা, হলুদ, এলাচ, দারচিনি দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করতে হবে। ভালো ভাবে যদি নাড়াচাড়া করা না করা যায় তাহলে পুড়ে যাবার সম্ভাবনা থাকে।

ধাপ - ০৩

IMG_20211224_214709.jpg

এমনভাবে নাড়াচাড়া করতে হবে যেন একটা লাল রং ধারণ করে।

ধাপ - ০৪

IMG_20211224_214940.jpg

তারপরে মুরগির মাংস গুলো আস্তে আস্তে দিয়ে দিতে হবে এবং খুব সুন্দর ভাবে নাড়াচাড়া করতে হবে। রান্না করার ক্ষেত্রে নাড়াচাড়া করা খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয়। যত ভালোভাবে এটা নাড়াচাড়া করা যাবে তত সহজেই এটা রান্না করা সম্ভব হবে এবং সুস্বাদু হবে।

ধাপ - ০৫

IMG_20211224_215311.jpg

IMG_20211216_160246.jpg

মুরগির মাংসের রং আস্তে আস্তে লাল হতে থাকবে। কেননা সকল প্রকার উপকরণ আস্তে আস্তে মুরগির মাংসের ভিতরে প্রবেশ করতে থাকবে। যখনই একটু বেশি সময় ধরে মুরগির মাংস টি ভেজে নেওয়া যাবে তখনই এটি খেতে খুবই সুস্বাদু হবে। তাই আমি মুরগির মাংস গুলো একটু ভালোভাবে ভেজে নিলাম।

ধাপ - ০৬

IMG_20211224_220035.jpg

এই রান্নাটা অনেকগুলো মানুষের জন্য করা হচ্ছে যার পরিপ্রেক্ষিতে আমি এর ভিতরে কিছু পরিমাণে পানি দিয়ে দিলাম। পানিতে দেবার পরে কড়াইটা একটা ঢাকনা দিয়ে সুন্দর করে ঢেকে দিলাম। যেন পুরো মুরগির মাংস গুলো খুব সহজেই সিদ্ধ হয়ে যেতে পারে। এভাবেই ১৫ মিনিট জ্বাল দেওয়ার পরেই আমাদের মুরগির মাংস রান্না হয়ে গেল। তারপরে সেটা আমি একটা আলাদা বাটিতে তুলে ফেললাম।

রান্নার সাথে আমার ছবি

IMG_20211224_140735.jpg

Sort:  
 3 years ago 

মুরগির মাংস রান্নার রেসিপি টি‌ দেখতে বেশ লোভনীয় লাগছে। আমি এইমাত্র মুরগির মাংস দিয়ে খাবার খেলাম। মুরগির মাংস টা খেতে বেশ মজাদার হয়েছিল কিন্তু আপনার এই রেসিপিটি ও মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপিটি তৈরি করার প্রত্যেকটি ধাপ আপনি অনেক গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সেইসাথে পোস্টটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করতে সক্ষম হয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মুরগির মাংসের এই রান্নাটি সত্যি অনেক লোভনীয় ছিল। আমার নিজের কাছেই লোভ লাগছিল কখন খাব এটা চিন্তা করে। আপনাকে অশেষ ধন্যবাদ এমন সুন্দর একটা মতামত দেবার জন্য।

 3 years ago 

আপনি অসাধারণ একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমরা সবাই মুরগির মাংস পছন্দ করি। এবং আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন। আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অশেষ ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য। ভাইয়া আপনার দাওয়াত থাকলো চলে আসেন একদিন এমন সুন্দর করে মুরগির মাংস রান্না করে খাওয়াবো।

 3 years ago 

যখন একটা মাংসের ভিতরে সম্পূর্ণ মসলা দেওয়া হয় তখনই সাধ চলে আসে। আর আপনি তা খুব ভালো ভাবেই ব্যবহার করেছেন ভাইয়া। আপনার মাংসের কালার দেখে তা বোঝা যাচ্ছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি আপু আমি একটু বেশি পরিমাণে মসলা ব্যবহার করেছি আমার এই মুরগির মাংস রান্নার রেসিপি তে। যেন খুব বেশি পরিমাণে সুস্বাদু হয় তার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 3 years ago 

আপনার মুরগির মাংসের রেসিপি টি খুবই সুন্দর হয়েছে ।খুবই চমৎকার ভাবে আপনি রান্নাটি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ আপনি সাজিয়ে গুছিয়ে বর্ণনা সহকারে সুন্দর করে লিখেছেন। যার জন্য আপনার পোস্টটি অনেক বেশি সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু এমন সুন্দর একটা মতামত দেওয়ার জন্য। আমি জেনে সত্যি খুশি হচ্ছি যে আপনাদের সবার কাছেই আমার এই রেসিপিটা ভালো লেগেছে। আপনাদের সবাইকে যদি দাওয়াত দিয়ে এমন একটা রেসিপি তৈরি করে খাওয়াতে পারতাম তাহলে অনেক ভালো হতো।

অনেক সুন্দর করে মুরগির মাংস রেসিপি উপাস্থাপন করেছেন।চালিয়ে যান, ভাল করবেন।

 3 years ago 

আপনাকে অশেষ ধন্যবাদ আমার পোস্টটি পড়ে দেখার জন্য।

 3 years ago 

আপনি খুবই সুস্বাদু এবং মজাদার একটি লোভনীয় রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া ।মুরগির মাংস আমার কাছে অনেক প্রিয়, আপনি আপনার রেসিপি রান্নার জন্য প্রতিটি উপকরণ সঠিক সময়ে ব্যবহার করেছেন যার কারণে আপনার রেসিপির রংটা দেখতে খুবই সুন্দর লাগছে ।আপনার রেসিপি টা দেখে আমার জিভে জল এসে গেল ।এত মজাদার এবং লোভনীয় একটি রেসিপি শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে আমাদের সকলের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মতামতের জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। সত্য কথা বলতে এই মুরগির মাংস রান্না টি খুবই সুস্বাদু হয়েছিল। যদি আপনাদের এটা খাওয়াতে পারতাম তাহলে অনেক ভালো লাগতো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40