রুই মাছ ভাজার রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার , জানুয়ারি ০৩/২০২২

আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভাল আছেন। আমিও অনেক ভাল আছি। আমরা হচ্ছে বাঙালি আর বাঙ্গালীদের কে বলা হয় মাছে ভাতে বাঙালি। আর এই সেই উপলক্ষে আমি আজকে আপনাদের মাঝে সুস্বাদু রুই মাছ ভাজার রেসিপি শেয়ার করতে যাচ্ছি। চলুন শুরু করা যাক...

IMG_20220103_204408.jpg

সর্বশেষ মূল ছবি

রুই মাছ ভাজার রেসিপির উপকরণ

IMG_20220103_205527.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
গুড়া মরিচ
গুড়া হলুদ
লবণ
সয়াবিন তেল
রুই মাছ

রুই মাছ ভাজার রেসিপির ধাপসমূহ

🍲ধাপ - ০১🍲


IMG20220103151634_01.jpg

রেসিপিটি তৈরি করার পূর্বেই আমাদেরকে খুবই সুন্দর ভাবে রুই মাছ গুলোকে পরিষ্কার করে নিতে হবে। পরিষ্কার করার সময় আমাদেরকে খুবই লক্ষ্য রাখতে হবে যেন পাশের গায়ে কোন ধরনের আঁইস লেগে না থাকে। রান্নার পূর্বে আমি আমার রুই মাছ গুলোকে খুবই সুন্দরভাবে পরিষ্কার করে নিয়েছি।

🍲ধাপ - ০২🍲


IMG_20220103_205609.jpg

🍲ধাপ - ০৩🍲


এই পর্যায়ে আমি রান্নার উপকরণ গুড়া মরিচ,গুড়া হলুদ,লবণ রুই মাছের গায়ে খুব ভালোভাবে মাখিয়ে দিয়েছি। যদি উপাদান গুলো খুব সুন্দর ভাবে মাছের গায়ের সাথে মাখিয়ে দেয়া হয় তাহলে এটি খেতে অনেক সুস্বাদু হয়।

IMG_20220103_205110.jpg

এরপরে আমি একটা পরিষ্কার কড়াই নিয়েছি এবং কিছু সময় অপেক্ষা করলাম কড়াইটি গরম হবার জন্য।

🍲ধাপ - ০৪🍲


IMG_20220103_205221.jpg

কড়াইটি গরম হয়ে যাবার পরে পরিমাণমতো সয়াবিন তেল দিতে হবে মাছগুলো সুন্দরভাবে ভাজার জন্য। কড়াই এর উপর মাছ দেবার আগে অবশ্যই আমাদের কে লক্ষ্য করতে হবে যেন তেল গরম হয়।

🍲ধাপ - ০৫🍲


IMG_20220103_205402.jpg

তেল গরম হয়ে যাবার পরে আস্তে আস্তে মাছগুলো কড়াই এর উপর ভাজার জন্য দিয়ে দিতে হবে। আপনারা উপরের ছবিগুলোর দিকে লক্ষ্য করলেই বুঝতে পারবেন আমি পর্যায় ক্রমে তিনটি মাছ তেলের উপর দিয়েছি। আমার কড়াইটির আকৃতি কিছুটা ছোট হবার কারণে আমি তিনটি মাছ দিয়েছি।

🍲ধাপ - ০৬🍲


IMG_20220103_210234.jpg

মাছের শরীরের একদিক ভাজা হয়ে গেলে সেটি পরিবর্তন করে অন্যদিকে দিয়ে দিতে হবে। এই পর্যায়ে টিতে আমি সেটাই করেছি।

🍲ধাপ - ০৭🍲


IMG_20220103_210257.jpg

এই ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন আমার রুই মাছ গুলোর শরীরের দুই পাশেই খুবই সুন্দর ভাবে ভাজা হয়ে গেছে। এভাবে আমি আর কিছু সময় রেখে দেবার পরে নামিয়ে ফেলবো।

🍲ধাপ - ০৮🍲


IMG_20220103_204408.jpg

এই ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন আমার মাছ ভাজার কাজ শেষ হয়ে গেছে এবং আমি সেটি অন্য একটি পাত্রে নামিয়ে রেখেছি। এই রেসিপিটি প্রত্যেকটি বাঙালিরা অনেক বেশি পরিমাণে পছন্দ করে। কেননা বাঙালিদেরকে বলা হয়ে থাকে মাছে ভাতে বাঙালি। বাঙ্গালীদের দৈনন্দিন জীবনে অন্য খাবারের পাশাপাশি অবশ্যই মাছ থাকা অত্যন্ত জরুরী।

ভালোবাসা
@mostafezur001

🍲 আমার নিজের সাথে রুই মাছ ভাজার রেসিপির ছবি 🍲


IMG_20220103_210457.jpg

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

Sort:  
 3 years ago 

রুই মাছ আমার খুবই প্রিয়। রুই মাছ ভাজা দেখে খেতে ইচ্ছে করছে। মচমচে রুই মাছ ভাজা খুবই ভালো লাগে খেতে। বিশেষ করে গরম ভাতের সাথে রুই মাছ ভাজা খেতে অনেক মজা লাগে। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

মাছ ভাজা দেখিয়ে রিতিমতো লোভ লাগিয়ে দিলেন ভাই।আমার অত্যান্ত পছন্দের একটি খাবার মাছ ভাজি খুব সুন্দর রেসিপি শেয়ার করেছেন আপনি।শুভ কামনা রইলো।

 3 years ago 

এত সুন্দর করে আপনার মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এই রেসিপিটা রান্না করার পরেই আমি খেয়ে ফেলেছি কিন্তু পোস্ট করার সময় আমার নিজেরই লোভ লাগছে যদি আবার খেতে পারতাম।

 3 years ago 

মাছ ভাজা খেতে আমি খুব পছন্দ করি। আপনার মাছ ভাজার ছবিগুলো অনেক সুন্দর হয়েছে।ছবিগুলো দেখে খেতে ইচ্ছে করছে।মাছ ভাজা রান্না করার পদ্ধতি খুব সুন্দরভাবে দেখিয়েছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40