খুব অল্প সময়ে সুস্বাদু পাটিসাপটা তৈরি করার পদ্ধতি ||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বুধবার , জানুয়ারি ০৫/২০২২

আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভাল আছেন। আমিও অনেক ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে মজাদার পাটিসাপটা তৈরি করার পদ্ধতি শেয়ার করতে যাচ্ছি। চলুন শুরু করা যাক...

IMG20220103152655_01.jpg

সর্বশেষ মূল ছবি

পাটিসাপটা তৈরির উপকরণ

ক্রমিক নম্বরউপকরণের নাম
আটা
চিনি
নারিকেল
পানি
অল্প পরিমাণে সয়াবিন তেল

পাটিসাপটা তৈরির ধাপসমূহ

🍲ধাপ - ০১🍲


IMG_20220105_202601.jpg

পাটিসাপটা তৈরি করার জন্য প্রথমেই আমি নারিকেল এবং চিনি একত্রিত করে নিয়েছি। এর জন্য আমাকে প্রথমে কিছু নারিকেল নেয়া লেগেছে এবং তারপরে পরিমাণমতো চিনি ও পানি নেয়া লেগেছে। এই তিনটা জিনিস দেবার পরে ৫ থেকে ১০ মিনিট কড়াই এর উপর নাড়াচাড়া করলে তৈরি হয়ে যাবে আমাদের পাটিসাপটা তৈরি করার সবথেকে প্রধান উপকরণটি। এই উপকরণটি পাটিসাপটা কে সুস্বাদু করে তোলে।

🍲ধাপ - ০২🍲


IMG_20220105_202903.jpg

তারপরে আমি পাটিসাপটা তৈরি করার জন্য পরিমাণমতো আটা নিয়েছি। আটা গুলো পানি দিয়ে খুবই সুন্দর ভাবে গুলিয়ে নিয়েছি। এই কাজে আমাদেরকে লক্ষ্য রাখতে হবে যেন আটাতে পানির পরিমাণ বেশি না হয়ে যায়।

🍲ধাপ - ০৩🍲


IMG_20220105_203351.jpg

এরপরে আমি পাটিসাপটা তৈরি করার জন্য একটা শুকনো কড়াই নিয়েছি। কড়াই এর উপর সামান্য পরিমাণে সয়াবিন তেল দিতে হবে এক্ষেত্রে আমাদের লক্ষ্য রাখতে হবে তেলের পরিমাণ বেশি না হয়ে যায়। তারপরে একটা পাটিসাপটা তৈরি করার জন্য যতটুকু আটার প্রয়োজন ততটুকুই কড়াই এর উপর দিতে হবে। কড়াই এর ওপর দেবার পর অল্প কিছু সময় অপেক্ষা করতে হবে তারপরে পূর্বে তৈরি করা নারিকেল এবং চিনি দিয়ে তৈরি মিষ্টি এর উপর দিয়ে দিতে হবে। তারপরে আটা আস্তে আস্তে শক্ত হতে থাকবে এবং আমাদেরকে ওই আটাকে পাটির মতো করে জড়াতে শুরু করতে হবে। যখনই জড়ানোর কাজ শেষ হয়ে যাবে তখনই তৈরি হয়ে যাবে একটা সুস্বাদু পাটিসাপটা।

এই পাটিসাপটা তৈরি করতে খুব একটা বেশি সময়ের প্রয়োজন হয় না কিন্তু এটা খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে। আমাদের গ্রাম অঞ্চলে এই খাবারটির খুবই বেশি প্রচলন রয়েছে।

ভালোবাসা
@mostafezur001

🍲 আমার নিজের সাথে পাটিসাপটার ছবি 🍲


IMG_20220105_203824.jpg

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

Sort:  
 3 years ago 

পাটিসাপটা খেতে আমি খুবই ভালোবাসি। অনেকদিন হলো পাটিসাপটা রেসিপি টি খাওয়া হয়না। শীতকালীন সময় আপনি দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন । রেসিপিটি দেখতে মনে হচ্ছে অনেক সুস্বাদু। ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর ভাবে মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

গতকাল ই খেয়েছি এটা। ভালোই লেগেছে। আমার ফুফুর বাসায় খেয়েছি। ভেবেছিলাম কিভাবে বানায় জিজ্ঞাস করবো। কিন্তু নাম জানতাম না তাই আর জিজ্ঞাস করিনি। আমি ঝাল পাটিসাপটা খেয়েছি তাই এটা চিনতাম না। তবে আজ রেসিপি ই দেখে নিলাম। ধন্যবাদ ভাই।

 3 years ago 

এই ভিডিওটি দুই ভাবে তৈরি করে যায় একটি হচ্ছে ঝালের অন্যটি হচ্ছে মিষ্টির আমি আজকে মিষ্টি দিয়ে এটি তৈরি করেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

পাটিসাপটা পিঠা আমার অনেক ভালো লাগে। যদিও অনেক দিন হল খাওয়া হয় না। আপনার পাটিসাপটা পিঠা দেখে এখন খেতে ইচ্ছে করছে। খুব সুন্দর ভাবে রেসিপিটি শেয়ার করেছেন। এবং তার পাশাপাশি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আমার কাছে অনেক ভালো লাগে পাটিসাপটা খেতে আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50