ভুনা ডাল এর সাথে ডিম রান্নার রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার , জানুয়ারি ০২/২০২২

আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভাল আছেন। আমিও অনেক ভাল আছি। আজকে নতুন বছরের দ্বিতীয় দিন, আর এই সেই উপলক্ষে আমি আজকে আপনাদের মাঝে ভুনা ডাল এর সাথে ডিম রান্নার রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার এই রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন শুরু করা যাক....
IMG_20220101_153035_3CS.jpg

সর্বশেষ মূল ছবি

ভুনা ডাল এর সাথে ডিম রান্নার রেসিপির উপকরণ

ক্রমিক নম্বরউপকরণের নাম
পেঁয়াজ
রসুন
এলাচ
আদা
সয়াবিন তেল
গুড়া মরিচ
গুড়া হলুদ
লবন
জিরা
১০ডিম
১১দারচিনি
১২ডাল
১৩কাঁচা মরিচ

🍲ধাপ - ০১🍲


IMG_20211216_161135.jpg

রান্না শুরু করার প্রথমেই আমি ডিমগুলো সিদ্ধ করে ভালোভাবে ভেজে নিয়েছি। এটা আগে করে নেবার সবথেকে বড় কারণ হচ্ছে পরবর্তীতে রান্না বন্ধ করে অপেক্ষা করতে হয় না। যদি রান্না শুরুর প্রথম এই ডিমটা ভালোভাবে সিদ্ধ করে ভেজে রাখা যায় তাহলে রেসিপিটা তৈরি করতে অনেক কম সময়ের প্রয়োজন হয়।

🍲ধাপ - ০২🍲


IMG_20220102_070517.jpg

তারপরে আমি শুরু করে দিলাম আমার এই রেসিপিটি তৈরি করার প্রধান ধাপগুলো। এই রেসিপিটি তৈরি করার জন্য প্রথমে আমাকে রেসিপি তৈরি প্রত্যেকটি উপকরণগুলো কে একত্রিত করা লাগবে। তার জন্য প্রথমে আমি একটা শুকনো কড়াই নিলাম এবং কড়াই এর ওপর পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম। তারপরে আস্তে আস্তে আমি রান্নার সকল উপকরণ গুলো একত্রে দিয়ে নাড়তে শুরু করলাম। প্রত্যেকটি পর্যায়ে আপনারা উপরের ছবিটি লক্ষ্য করলেই বুঝতে পারবেন।

🍲ধাপ - ০৩🍲


IMG_20220102_070637.jpg

আগের কাজগুলো করার মাঝেই আমি ডালগুলোকে সিদ্ধ করতে দিয়ে দিয়েছিলাম। রান্না করতে যেয়ে দেখা গেল আমার উপকরণগুলো তৈরি হবার সাথে সাথেই ডালগুলো সিদ্ধ হয়ে গিয়েছিল। তখন আমি রান্নার সকল উপকরণ গুলোর মাঝে সিদ্ধ ডাল গুলো সুন্দর করে দিয়ে দিলাম এবং কিছু সময় নাড়াচাড়া করলাম।

🍲ধাপ - ০৪🍲


IMG_20220102_070807.jpg

সকল উপকরণ গুলোর সাথে ডালগুলো যখন সুন্দরভাবে একত্রিত হয়ে গেল তখন রান্নাটি আরো সুন্দর করার জন্য পরিমাণমতো পানি দিতে হবে। আমার প্রয়োজন মত আমি পানি ব্যবহার করেছি আপনারাও আপনাদের প্রয়োজনমতো পানি ব্যবহার করতে পারবেন।

🍲ধাপ - ০৫🍲


IMG_20211216_162253.jpg

তারপরে পূর্বে ভেজে রাখা ডিমগুলো আপনি দিয়ে দিতে পারেন। এই পর্যায়ে আমি ডিম গুলো আস্তে আস্তে দেয়া শুরু করেছি।

🍲ধাপ - ০৬🍲


IMG_20211216_162256.jpg

যখন সবগুলো ডিম দিয়ে দেয়া হলো তখন সেটি এমন দেখাচ্ছিলো। আমাদের রান্নাটি প্রায় শেষের দিকে চলে এসেছে। উপরের ছবির মত করে যদি আপনারা ৫ মিনিট জ্বাল দেন তাহলেই আপনাদের রান্নাটি শেষ হয়ে যাবে বলে আমি মনে করি।

🍲ধাপ - ০৭🍲


IMG_20211216_163346.jpg

পাঁচ মিনিট পরে যখন আমার রান্নাটি দিকে আমি তাকালাম তখন সেটি এমন দেখাচ্ছিলো। রান্না টি দেখে আমি বুঝতে পারলাম আমার রান্না করা শেষ হয়ে গেছে।

🍲ধাপ - ০৮🍲


IMG_20220101_153034_1CS.jpg

রান্না শেষ হয়ে যাবার পরে আমি সেটি আলাদা পাত্রে নামিয়ে রাখলাম।

আমাদের দেশে এই রান্নাটি অনেক বেশি প্রচলন রয়েছে। বিভিন্ন ধরনের অনুষ্ঠান, বিয়ে বাড়িতে আমরা এই রান্নাটি খুব বেশি পরিমাণে লক্ষ্য করি। আপনাদের কাছে আমার এই রেসিপিটি কেমন লেগেছে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে যেন আপনাদের মাঝে আরও ভাল কিছু নিয়ে আসতে পারি আমার জন্য সেই দোয়াই করবেন।

ভালোবাসা
@mostafezur001

🍲 আমার নিজের সাথে ভুনা ডাল এর সাথে ডিম রান্নার রেসিপির ছবি 🍲


IMG_20220101_152923.jpg

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

Sort:  
 3 years ago 

আপনার তৈরি করা ভুনা ডাল এবং ডিম রেসিপি টা দেখতে অনেক লোভনীয় লাগছে। ডাল অনেক পুষ্টিকর একটি খাবার এটিতে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে যা আমাদের শরীরের ক্ষয় পূরণ এবং বৃদ্ধি সাধনে অনেক বড় ভূমিকা রাখে। আপনি পোস্টটি দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য

 3 years ago 

ভাইয়া অনেক সুন্দর একটা মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভুনা ডাল এর সাথে ডিম এই রেসিপিটি খাইতে ভালোই লাগে। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। অন্যজন আপনার প্রতিটি ধাপ দেখে রেসিপিটি তৈরি করতে পারবে বলে আমার মনে হয়। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

আপনাকে অশেষ ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর ভাবে আপনার মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার রেসিপিটি। আমারও অনেক প্রিয় এই ডিম ডাল ভুনা। আমি মাঝে মাঝেই এটা করি। এটা করাও মোটামুটি সহজ। আপনি অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। আপনার টা খুব সুন্দর হয়েছে দেখেই মনে হচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এত সুন্দর করে আপনার মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ভুনা ডাল এর সাথে ডিম রেসিপি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। বলতে গেলে আমার ফেভারিট একটা রেসিপি। আমারখুবই ভালো লাগে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এবং প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

রান্না তো আপনি ভালোই জানেন কিন্তু ছবিগুলো তোলার ব্যাপারে আরেকটু যত্নবান হলে আরো বেশি আকর্ষণীয় হত। মনে হচ্ছে ছবিগুলো একটু ঘোলা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য ভাইয়া

 3 years ago (edited)

ভাইয়া অনেক সুন্দর একটি রেসিপি করেছেন। ডিম দিয়ে যেকোনো রেসিপি আমার কাছে খুবই ভালো লাগে। এজন্য আপনার রেসিপিটা দেখেই আমার কাছে ভালো লাগলো। আর সিদ্ধ ডিম রান্না করলে খেতে বেশি ভালো লাগে। তার সাথে বুট ডাল এটি ও অনেক ভালো লাগলো।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ আপু।

 3 years ago 

আমার কাছে ডাল দিয়ে ডিম রান্নার রেসিপিটা নতুন মনে হলো।মনে হয় খাবারটা বেশ সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

ভুনা ডাউলের সাথে ডিম ভুনার রেসিপি খুবই সুন্দর ছিল। বেশ গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ

 3 years ago 

খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন। ডিম দিয়ে ডাল ভুনা খেতে খুবই মজার আর দেখতে অনেক বেশি লোভনীয় লাগছে। আর আপনি এটা রান্না করার প্রতিটি ধাপ আমাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অশেষ ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50