২০২১ সালের আমার ১০ টি ম্যান্ডেলা আর্ট পোস্টের রিভিউ (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ মেহেরবানীতে সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি আপনাদের দোয়ায়।

আজকে আমি আপনাদের সামনে কোন ডাই বা কোন রেসিপি বা কোন আর্ট নিয়ে হাজির হইনি। আজকে আমি সম্পূর্ণ ব্যতিক্রম একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আমি ২০২১ সালের যে কয়টি ম্যান্ডেলা আর্ট পোষ্ট আমার বাংলা ব্লগ কমিউনিটিতে করেছিলাম তার একটি রিভিউ আপনাদের সামনে উপস্থাপন করব। আমি বিগত ২০২১ সালে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে মোট ১০ টি ম্যান্ডেলা আর্ট পোষ্ট করেছিলাম সেই ১০ টি ম্যান্ডেলা আর্ট পোষ্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করি আমার আজকের এই রিভিউ পোস্টটি আপনাদের ভালো লাগবে।

⭐ম্যান্ডেলা আর্ট পোস্টের রিভিউ⭐

IMG_20220117_235643.png

প্রথম পোস্টঃ

IMG-20220117-WA0009.jpg
পোস্ট লিংক

উদ্ধৃতি ম্যান্ডেলার চিত্রাংকন।

  • এই ম্যান্ডেলা চিত্রাংকনটি আমার বাংলা ব্লগ কমিউনিটি আমি প্রথম অংকন করি। এটি আমার পছন্দের তালিকার মধ্যে একটি চিত্রাংকন। আমি আসলে এতটা চিত্রাংকন কখনো করিনি, কিন্তু স্টিমিটে যোগদানের পর থেকে আমি শুরু করি তবে আমার শুরুটা ভালই ছিল। আমি বুঝতে পারিনি এতটা নিখুত ভাবে আমি করতে পারব।

দ্বিতীয় পোস্টঃ

IMG-20220117-WA0005.jpg
পোস্ট লিংক

চাঁদের ম্যান্ডেলা চিত্রাংকন।

  • আমি যখন প্রথমে দেখলাম চিত্রাংকন আমি করতে পারছি তবে অনেক ধৈর্য্য ও সময় নিয়ে করতে হয় তারপরও আমি হাল ছাড়িনি। এরপর আমি এই চাঁদের ম্যান্ডেলা চিত্রাংকনটি করি। তবে চিত্রাঙ্গনটি করতে আমার প্রথমটার চাইতে সময় কম লেগেছে।

তৃতীয় পোস্টঃ

IMG-20220117-WA0007.jpg
পোস্ট লিংক

লাজুক খ্যাকের ম্যান্ডেলা চিত্রাংকন।

  • এটি আমি লাজুক খ্যাককে উদ্দেশ্য করেই করেছিলাম। তবে চিত্রাংকনটি আমার প্রথম দুইটা চিত্রাংকন এর চাইতেও বেশী সময় লেগে ছিল, চেষ্টা করেছিলাম অনেক সময় ও ধৈর্য নিয়ে আরো নিখুত ভাবে করার জন্য।

চতুর্থ পোস্টঃ

IMG-20220117-WA0004.jpg
পোস্ট লিংক

প্রদীপের ম্যান্ডেলা চিত্রাংকন।

  • এই ম্যান্ডেলার চিত্রাংকনটি আমি অনেক ধৈর্য ও সময় নিয়ে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আমার পছন্দের তালিকার মধ্যে এটি ও একটি।

পঞ্চম পোস্টঃ

IMG-20220117-WA0008.jpg
পোস্ট লিংক

চোখের ম্যান্ডেলা চিত্রাংকন।

  • এই ম্যান্ডেলারটির কথা আর কি বলব এটা আমাকে এতটা এতটা পেরেশানির মধ্যে ফেলে দিয়েছিল আপনাদেরকে ভাষায় বোঝাতে পারব না। এ চিত্রাংকনটি করতে আমার প্রায় দুইটা দিন সময় লেগেছিল অনেক সময় দিয়ে তারপরও অনেক ধৈর্য্য নিয়ে এই চিত্রাংনটি আমি সম্পুর্ণ করেছিলাম।

ষষ্ঠ পোস্টঃ

IMG-20220117-WA0006.jpg
পোস্ট লিংক

ম্যান্ডেলার সাথে থ্রিডি // পেয়ালার ম্যান্ডেলা চিত্রাংকন।

  • আমি বেশ কয়েকটি ম্যান্ডেলা আর্ট করার পর চিন্তা করলাম এই আর্টের মধ্যে একটু ব্যতিক্রম নিয়ে আসি। তখন আমি ম্যান্ডেলার সাথে থ্রিডি অংকন করার জন্য শুরু করি। আর এটি হচ্ছে আমার প্রথম ম্যান্ডেলার সাথে থ্রিডি একটি চিত্রাংকন। আশা করি আপনাদের কাছে ভাল লেগেছিল।

সপ্তম পোস্টঃ

IMG-20220117-WA0000.jpg
পোস্ট লিংক

মান্ডালা আর্ট // একটি বইয়ের কভারের মান্ডালা চিত্রাংকন।

  • এই চিত্রাংকনটি করতে আমি খুব চিন্তিত ছিলাম আমার ব্যক্তিগত বিষয় নিয়ে। কিন্তু সেদিন একটা পোস্ট করা দরকার তাই মন খারাপ থাকার কারণে এই চিত্রাংকনটি আমি করেছিলাম। তারপরেও যথাসাধ্য চেষ্টা করেছিলাম। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছিল।

অষ্টম পোস্টঃ

IMG-20220117-WA0002.jpg
পোস্ট লিংক

ম্যান্ডেলার সাথে থ্রিডি // মাছের ম্যান্ডেলা থ্রিডি চিত্রাংকন।

  • ম্যান্ডেলার সাথে থ্রিডি নিয়ে আরো একটি চিত্রাংকন আপনাদের সাথে শেয়ার করেছিলাম। এটি হচ্ছে একটি মাছের চিত্রাংকন। এই চিত্রাংনটি আমি খুব সহজেই অন্যান্য চিত্রাঙ্কনের চাইতে খুবই কম সময়ে করতে পেরেছিলাম তার কারণ হচ্ছে প্র্যাকটিস।

নবম পোস্টঃ

IMG-20220117-WA0003.jpg
পোস্ট লিংক

একটি উড়ন্ত পাখির ম্যান্ডেলা চিত্রাংকন।

  • এই চিত্রাংনটি আমার সবচেয়ে প্রিয় চিত্রাংকন এর মধ্যে একটি। কারণ পাখির চিত্রাংকন গুলো আমার কাছে অনেক ভালো লাগে, বিশেষ করে এই চিত্রাংকনটি আমার কাছে এজন্য অনেকটা ভালো লাগে। অনেক সময় ও ধৈর্য নিয়ে এটি আমি করেছিলাম। আশা করি এই চিত্রাংকনটি ও আপনাদের কাছে অনেক ভালো লেগেছিল।

দশম পোস্টঃ

IMG-20220117-WA0001.jpg
পোস্ট লিংক

বাংলাদেশের মানচিত্রের ম্যান্ডেলা চিত্রাংকন।

  • যেহেতু ডিসেম্বর মাস ছিল আমাদের বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে আমি এই চিত্রাংনটি করেছিলাম। বাংলাদেশের স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে এই ডিসেম্বর মাসেই আমরা বাংলাদেশ নামক দেশটিকে আমাদের মাঝে ফিরে পেয়েছিলাম দীর্ঘ নয় মাস মুক্তিযোদ্ধ করে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে। আমার বিশ্বাস আপনাদের সবারই এ চিত্র কোনটি ভাল লেগেছিল।

  • তো বন্ধুরা আজকের আপনাদের জন্য আমার এই ছিল রিভিউ পোস্ট। আমার আজকের এই রিভিউ পোস্টটি দেখে পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। তবে আপনাদের কাছে আমার একটাই রিকুয়েস্ট আমার এই ১০টি পোস্টের মধ্যে কোন পোস্টগুলো আপনাদের সবচেয়ে বেশি ভালো লেগেছে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  

আপনার তৈরি করা প্রতিটি ম্যান্ডেলার অসংখ্য সুন্দর হয়েছে। তবে আমার কাছে চোখের ম্যান্ডেলার টি ও বইয়ের ম্যান্ডেলার টি অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ম্যান্ডেলা গুলো আমাদের উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইলো আপনার প্রতি

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার ম্যান্ডেলা চিত্রাংকন গুলো আপনার কাছে ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। তার জন্য শুভকামনা।

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আসলে কোনটা রেখে কোনটার কথা বলব। প্রতিটি ম্যান্ডেলা ছিল অসাধারণ। তবে আমার নয় নম্বর ম্যান্ডেলাটি অনেক ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সহিত অঙ্কন করেছেন এবং প্রতিটি চোখজুড়ানো। আপনার জন্য অসংখ্য শুভ কামনা রইল


IMG_20220106_113311.png

 3 years ago 

ভাই অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্যের জন্য শুভকামনা অবিরাম।

ভাইয়া অনেক সুন্দর ম্যান্ডেলার পোস্টগুলোল রিভিউ করেছেন আপনি। প্রত্যেকটা পোস্ট অনেক ভাল ছিল। একেকটা দেখার মত ছিল। পুনরায় আবার দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আমাদের সাথে রিভিউ আকারে সব ম্যান্ডেলার পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার ম্যান্ডেলা আর্ট গুলো পুনরায় দেখে অসাধারণ মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার প্রত্যেকটি আর্ট বেশ ভালো লাগলো। কোনটা ছেড়ে কোনটা বলব বেশি ভালো লেগেছে তাই বুঝতে পারছি না। ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর সুন্দর আর্ট শেয়ার করার জন্য আশা করি পরবর্তীতে আমরা এমন সুন্দর আর্ট পাব

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু অসাধারণ মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে সত্যিই অনেক সুন্দর দেখাচ্ছে। আমাকে সব ম্যান্ডেলা গুলোই খুবই আকর্ষণীয় লেগেছে। সত্যিই আপনার হাতের কাজের কোন তুলনা হয় না। আপনি অসাধারণ ভাবে এই ম্যান্ডেলা গুলো অঙ্কন করেছেন। কোনটা ছেড়ে কোনটা দেখব খুঁজে পাচ্ছিনা। আসলেই সব গুলো অসাধারণ হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাদের ভাল লাগাই আমার উৎসাহ। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আর্ট একটা শৈল্পিক বিষয় যেটা সবাই পারে না। আপনার মান্ডালা আর্টগুলো দারুণ ছিল। সবগুলো ভালো ছিল। তবে আমার কাছে ১,৩,৫,১০ নংটা আমার কাছে বেশি ভালো লেগেছে। দারুণ ছিল আপনার মান্ডালা আর্টগুলো।

 3 years ago 

ভাই আপনার মন্তব্যটি ও দারুন ছিল। অসংখ্য ধন্যবাদ অসাধারণ একটি মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য।

 3 years ago 

আপনার ম্যান্ডেলাগুলো খুবই সুন্দর ভাইয়া।আমার কাছে অনেক ভালো লেগেছে।প্রতিটি ম্যান্ডেলা অসাধারণ হয়েছে। মনে হচ্ছে যেন শিল্পের এক অসাধারণ মেলা।খুব সুন্দর করে ম্যান্ডেলা করতে পারেন আপনি।

 3 years ago 

বাহ! বাহ! বেশ অসাধারণ মন্তব্য করেছেন, আমি খুবই উৎসাহিত ও আনন্দিত। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

আপনাকে প্রথমেই বিশেষ ধন্যবাদ জানাই। আপনি আপনার নিজের করা সুন্দর সুন্দর মেন্ডেলা আর্ট গুলো এক জায়গায় করে সবাইকে পুনরায় দেখার সুযোগ করে দিয়েছেন,ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার সবগুলো ম্যান্ডেলা আর্ট দেখে সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদানের জন্য।

 3 years ago 

সত্যিই ভাইয়া আপনার গুলো অনেক বেশি প্রশংসা পাওয়ার যোগ্য। প্রতিটি আর্ট কতটা সুন্দর করে করেছেন,যার প্রমাণ এই রিভিউ পোস্ট। আপনার আঁকা প্রতিটি মান্ডালা আর্ট অনেক বেশি ধৈর্য নিয়ে এবং নিখুঁত ভাবে করেছেন। আমার মনে হচ্ছে থ্রিডি মান্ডালা আর্ট টি করতে আপনার সবচেয়ে বেশি সময় লেগেছে। এভাবেই ভালো কাজগুলো নিয়ে এগিয়ে যান ভাইয়া।আপনার জন্য অনেক শুভকামনা রইল। আর আশা করছি গত বছরের মতো এ বছরও আমরা এমন ভালো ভালো আর্ট উপহার পাবো।

 3 years ago 

অবশ্যই আরো অসাধারণ ও ইউনিক আর্ট শেয়ার করার চেষ্টা করবো। প্রতিনিয়ত আপনাদের অসাধারণ ও গঠনমূলক মন্তব্য আমাকে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার ম্যান্ডেলা আর্ট এর রিভিউ দেখে অনেক ভালো লাগলো। আপনার আর্ট এর প্রশংসা করতে হয়। প্রতিটি আর্ট আমার কাছে অসাধারণ লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। আমার ম্যান্ডেলা আর্ট গুলো দেখে অসাধারণ মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62108.99
ETH 2429.44
USDT 1.00
SBD 2.64