চাঁদের ম্যান্ডেলা চিত্রাংকন // ম্যান্ডেলা চিত্রাংকন by @alauddinpabel (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, আমার সকল স্টিমিটের সহযোদ্ধারা,
"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি।

আমি আজকে যে চিত্রাংকনটি আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি সেটি হচ্ছে "চাঁদের ম্যান্ডেলার চিত্রাংকন"

received_292985459315949.jpeg

তাহলে চলুন দেরি না করে আমার ধাপে ধাপে চাঁদের ম্যান্ডেলার চিত্রাংকন করাটি দেখে নি এবং সেই সাথে আপনারাও শিখে নিন।

received_300393764813663.jpeg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • পেন্সিল কম্পাস
  • রাবার
  • কালো জেল পেন।

received_269915044998169.jpeg

প্রথম ধাপঃ

প্রথমে আমি একটি পেন্সিল কম্পাসের সাহায্যে একটি ড্রয়িং খাতা নিয়ে তার মধ্যে একটি চাঁদ অঙ্কন করে নিলাম।

received_841539936554695.jpeg

দ্বিতীয় ধাপঃ

তারপর আমি যে চাঁদটি অঙ্কন করিছি তার ঠিক মাঝামাঝি জায়গায় পেন্সিল কম্পাসের সাহায্যে আরো কিছু অর্ধবৃত্ত অংকন করে নিলাম। এবং সে অর্ধবৃত্ত গুলোকে ম্যান্ডেলা আর কিছুটা অংশ অঙ্কন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

received_180970004181104.jpeg

তৃতীয় ধাপঃ

এরপর আমি দুই দিকেই হাত দিয়ে কিছু অর্ধবৃত্তের দিয়ে সেখানে আরও কিছু ম্যান্ডেলা অঙ্কনে সজ্জিত করলাম।

received_848898835817763.jpeg

চতুর্থ ধাপঃ

এ পর্যায়ে আমি আরো কিছু অংশে বিভিন্ন ডিজাইন দিয়ে আরও ফুটিয়ে তোলার জন্য চেষ্টা করেছি।

received_259926236057958.jpeg

চূড়ান্ত ধাপঃ

এরপর আমি চাঁদের সম্পূর্ণ অংশটিকে বিভিন্ন ডিজাইনের আরো সুসজ্জিত করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি। এবং এই পর্যায়ে আমার চাঁদটি অংকন করা সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেল।

received_604326947419056.jpeg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ও সাপোর্ট দিতে ভুলবেন না।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

চাঁদের ম্যান্ডেলার চিত্রটি অনেক সুন্দর হয়েছে। ভিতরের ডিজাইনটা অনেক সুন্দর হয়েছে। অনেক সময় নিয়ে ডিজাইনটি করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জ্বি ভাই আসলেই আর্টটি করতে অনেক সময় এর প্রয়োজন। আপনি বিষয়টা বুঝতে পেরেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা আপনার জন্য।

 3 years ago 

আমাদের কমিউনিটির সবাই আস্তে আস্তে চিত্রশিল্পী হয়ে যাচ্ছে। কি সুন্দর ছবি সবাই আঁকতে পারে দেখে অবাক লাগছে। ছবিটি সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সত্যি কথা ভাই আগে কখনো আর্ট করার চিন্তা ভাবনাই করিনি আর কখনো করবো এটাও ভাবি নি তবে এই স্টিমিট যোগদান করার পর থেকে নিজে নিজে করতে যখন শুরু করেছি তখন থেকেই মনে হচ্ছে না হবে বা করতে পারব। ধন্যবাদ ভাই আপনার এরকম একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

আসলে ভাইয়া মুগ্ধ হয়ে গেলাম আপনি এতো সুন্দর করে ম্যান্ডেলা তৈরি করলেন একটি চাঁদের ভিতরে দেখার মত ছিল
আপনি চরম দক্ষতার অধিকারী এবং সকলে আসলে অনেক সুন্দর সুন্দর অঙ্কন করে এবং আপনার অংকনটি অনেক সুন্দর হয়েছে। চালিয়ে যান শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। অসংখ্য ধন্যবাদ আপনার মন থেকে মন্তব্য করার জন্য।

অসাধারণ আর্ট করেছেন ভাই।আপনার আর্ট সত্যিই প্রশংসনীয়।এধরনের আর্ট আমার কাছে খুব ভালো লাগে।অনেক ধন্যবাদ আপনাকে আপনার দক্ষতা আমাদের মাঝে প্রদর্শন করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

জি ভাই অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনাদের এই ভাল লাগা আমাদের উৎসাহ উদ্দীপনা বাড়াতে সাহায্য করে। শুভেচ্ছা আপনার জন্য।

 3 years ago 

অও, দারুণ হয়েছে আর্টটি ভাইয়া।দেখে মুগ্ধ হলাম।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার মন্তব্যে আমিও মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা আপনার জন্য।

 3 years ago 

আপনার অংকনটি সুন্দর হয়েছে আমার খুব ভালো লাগছে । শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আমি আপাদমস্তক একজন মান্ডালা প্রেমী মানুষ।
হয়তো এটা আমার অঙ্কণ দেখে অথবা আমার পোস্ট দেখে বুঝতে পেরেছেন।
আমি বলব আপনার আর্টটি খুব সুন্দর হয়েছে, চালিয়ে যান ভাইয়া।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আপনার মন্তব্য পেয়ে আমি মুগ্ধ। তবে আপু আপনি যেরকম ভাবছেন সেরকম নয় আমি নিজে থেকেই একটু চেষ্টা করছি এই আর কি। শুভেচ্ছা আপনার জন্য

 3 years ago 

সুন্দর এঁকেছেন ভাই । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য। আপনার জন্য শুভেচ্ছা অবিরাম।

 3 years ago 

ভাই আপনি অনেক সুন্দর ভাবে চাদের ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন।খুবই ভালো লাগছে আর সুন্দর ভাবে উপস্থাপন।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া অসাধারণ আর্ট আপনার।আমিও একটি ম্যান্ডেলা আর্ট চেষ্টা করবো। ধন্যবাদ ভাইয়া, আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য ☺️☺️

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ। জি ইনশাআল্লাহ চেষ্টা করলে পারবেন। শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48