চোখের ম্যান্ডেলা চিত্রাংকন // ম্যান্ডেলা চিত্রাংকন by @alauddinpabel (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, স্টিমিটের সহযোদ্ধারা,
"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। বরাবরের মতো আমি কমবেশি প্রায় আর্ট করে থাকি। তো সেই আর্ট গুলো দেখে আপনাদের অসাধারণ মন্তব্য গুলো আমাকে আরো উৎসাহিত অনুপ্রাণিত করেছে। তারই ধারাবাহিকতায় আজকেও একটি আর্ট করলাম এবং সেটি আপনাদের সামনে শেয়ার করার ইচ্ছা জাগলো। তো আমি আবারো একটি ম্যান্ডেলা চিত্রাংকন নিয়ে হাজির হলাম।
আমি আজকে যে চিত্রাংকনটি আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি সেটি হচ্ছে "চোখের ম্যান্ডেলার চিত্রাংকন"।

IMG_20211030_100213.jpg

তাহলে চলুন দেরি না করে আমার ধাপে ধাপে "চোখের ম্যান্ডেলার চিত্রাংকন" করাটি দেখে নিন এবং সেই সাথে আপনারাও শিখে নিন। অবশ্যই মনোযোগ সহকারে আপনার আমার আর্ট টি দেখবেন এই আশা করি।

IMG_20211030_094224.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন
  • পেন্সিল কাটার।

IMG_20211030_101053.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি ড্রয়িং পেপার এর উপরে পেন্সিল এর সাহায্যে চোখের ভেতরের অংশটি অংকন করেছি এবং সেইসাথে উপরের ভ্রুটা অংকন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211030_101010.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি চোখের ভ্রুটাকে সম্পন্ন করে চোখের ভিতর রাজা অংশটিকে অংকন করেছি।

IMG_20211030_100933.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর আমি এতক্ষণ যতগুলো পেন্সিল দিয়ে অঙ্কন করেছি তার সবগুলোই একটি জেল পেন এর সাহায্যে মোটা করে অঙ্কন করে দিয়েছি। তারপর চোখের রাজার বাইরের অংশগুলোকে পেন্সিল এর সাহায্যে অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211030_100854.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর আমি চোখের রাজাটিকে জেল পেন এর সাহায্যে পুরো বৃত্ত ভরাট করে দিয়েছি এবং তার নিচের অংশ গুলো অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211030_100822.jpg

পঞ্চম ধাপঃ

  • এরপর আমি চোখের রাজার বাইরের অংশগুলোকে আরো ভালো করে অংকন করেছি এবং চোখের উপরে নিচে দুই পাতার পাপড়িগুলো অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211030_100754.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর আমি চোখের উপরে ভ্রুটাকে একটি ম্যান্ডেলা অঙ্কনে অঙ্কিত করেছি।

IMG_20211030_100615.jpg

IMG_20211030_100440.jpg

সপ্তম ধাপঃ

  • তারপর চোখের ভ্রুর ভিতরের অংশ যেখানে খালি ছিল সেখানে আমি আরো কিছু ম্যান্ডেলা অঙ্কনে অঙ্কিত করেছি।

IMG_20211030_100414.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এরপর আমি চোখের নিচের কিছু অংশ এবং আরও বিভিন্ন জায়গায় ম্যান্ডেলার অঙ্কনে অংকিত করে আমি আমার ম্যান্ডেলা চিত্রাংকন সম্পন্ন করেছি।

IMG_20211030_100329.jpg

  • এ পর্যায়ে আমার চোখের ম্যান্ডেলা চিত্রাংকনটি সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেল।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ও সাপোর্ট দিতে ভুলবেন না।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  

চোখের ম্যান্ডেলা চিত্রটি অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া। দেখে চোখ জুড়ে গেছে। এত সুন্দর আর্ট হয়েছে। প্রশংসা না করে পারলাম না।আর ছবির প্রতিটি ধাপ সুন্দরভাবে ফুটে উঠেছে।

 3 years ago 

আপনার প্রশংসায় আমি একেবারে পঞ্চমুখ। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। শুভকামনা রইল।

 3 years ago 

সত্যিই চোখের এত সুন্দর ম্যান্ডেলা তৈরি করেছেন।দেখে মুগ্ধ হলাম। দক্ষতার সাথে আপনি অঙ্কন করেছেন প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ ভাই। চোখের অনেক সুন্দর একটি মান্ডালা আর্ট করেছেন। দেখতে চমৎকার লাগছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক ধৈর্য সহকারে আপনি আর্ট করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো

 3 years ago 

জি ভাই ঠিকই বলেছেন এই অ্যাড গুলো পড়তে অনেক ধৈর্যের প্রয়োজন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ভাইয়াই আপনি খুব সুন্দর চোখের মন্ডলা চিত্র অঙ্কন করেছেন ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

ওয়াও দারুণ হয়ছে চোখের ম্যান্ডেলা অংকনটি। আপনার চিত্র অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। জাস্ট অসাধারণ হয়ছে প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

জি ভাই আপনার মন্তব্য পেয়ে আমিও মুগ্ধ। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার আর্ট করার দক্ষতা দেখে অনেক ভালো লাগলো।প্রতিটি ধাপ খুব সুন্দর হয়েছে। আপনার উপস্থাপন গুলো চমৎকার ছিল। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা। একটু দক্ষ না হলে আজকাল চালাই যায় না। হাহাহাহা....

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার চোখের মান্ডালা আর্টটি খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দরভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন যা দেখতে খুবই ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাদের ভাল লাগাই আমার উৎসাহ জেগে উঠে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর গঠনমূলক মন্তব্য উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

আপনার চোখটি দেখে মনে হচ্ছে আমার দিকে তাকিয়ে আছে। খুব সুন্দর হয়েছে চিত্রাঙ্কণ টি ।খুব সুন্দর ভাবে আপনি চোখের কারুকার্য টি করেছেন ,দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

চোখে আপনার দিকে তাকিয়ে আছে মানলাম কিন্তু চোখের ভাষা কি ছিল সেটা আপনাকে বলতে হবে। হাহাহাহা। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ হয়েছে ভাইয়া আপনার আঁকা চোখের মান্ডালা চিত্রাঙ্কনটি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি খুব দারুণ ভাবে ম্যান্ডেলা আর্টটি অঙ্কন করেছেন। যেন এক ভাবে তাকিয়ে থাকতে ইচ্ছা করছে।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনার মন্তব্য পেয়ে আমি খুব খুশি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64081.52
ETH 3398.85
USDT 1.00
SBD 2.62