DIY Event(এসো নিজে করি)// লাজুক খ্যাকের ম্যান্ডেলা চিত্রাংকন (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, আমার সকল স্টিমিটের সহযোদ্ধারা,
"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" DIY Event এ আমার নিজের হাতের তৈরি একটি ম্যান্ডেলা চিত্রাঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি।

আমি আজকে যে চিত্রাংকনটি আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি সেটি হচ্ছে "লাজুক খ্যাকের ম্যান্ডেলার চিত্রাংকন"

IMG_20211010_185422.jpg

তাহলে চলুন দেরি না করে আমার ধাপে ধাপে "লাজুক খ্যাকের ম্যান্ডেলার চিত্রাংকন" করাটি দেখে নি এবং সেই সাথে আপনারাও শিখে নিন।

IMG_20211010_160006.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • পেন্সিল কম্পাস
  • রাবার
  • কালো জেল পেন
  • রুলার।

IMG_20211009_002439.jpg

প্রথম ধাপঃ

প্রথমে আমি একটি ড্রয়িং পেপার নিয়ে তার মধ্যে একটি পেন্সিল দিয়ে লাজুক খ্যাকের মুখ, কান, মাথা এবং তার শরীরের কিছু অংশ আঁকার চেষ্টা করেছি।

IMG_20211009_003603.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপর আমি লাজুক খ্যাকের চোখ-মুখের কিছু অংশ এবং শরীরের আরো কিছু অংশ ও তার লেজের কিছু অংশ এঁকেছি।

IMG_20211009_004218.jpg

তৃতীয় ধাপঃ

এ পর্যায়ে আমি লাজুক খ্যাকের লেজের বাকি অংশ অঙ্কন করে একটি জেল পেন এর মাধ্যমে এ পর্যন্ত যা অংকন করেছি সেগুলোকে একটু মোটা করে এঁকে দিলাম।

IMG_20211009_005654.jpg

চতুর্থ ধাপঃ

এপর্যায়ে আমি লাজুক খ্যাকের মাথার ও কানের কিছু অংশ কিছু ম্যান্ডেলার ডিজাইন দিয়ে অঙ্কন করেছি।

IMG_20211009_010908.jpg

পঞ্চম ধাপঃ

এরপর আমি লাজুক খ্যাকের শরীরের বাকি কিছু অংশ ম্যান্ডেলার বিভিন্ন ডিজাইন দিয়ে অংকন করার চেষ্টা করেছি।

IMG_20211009_013244.jpg

IMG_20211009_013839.jpg

ষষ্ঠ ধাপঃ

এরপর আমি লাজুক খ্যাকের লেজের অংশের কিছু ম্যান্ডেলার ডিজাইন দিয়ে আঁকার চেষ্টা করেছি।

IMG_20211009_015749.jpg

চূড়ান্ত ধাপঃ

সর্বশেষে আমি লাজুক খ্যাকের লেজের বাকি অংশ এবং শরীরের বাকি অংশের ম্যান্ডেলার ডিজাইন দিয়ে অঙ্কন করে আপনাদের সামনে উপস্থাপন করলাম।

IMG_20211009_022024.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ও সাপোর্ট দিতে ভুলবেন না।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  

আপনার অসাধারণ ক্রিয়েটিভিটি দেখে আমি সত্যি অনেক মুগ্ধ। অনেক সুন্দর করে খেঁক শিয়াল আর করেছেন সত্যিই প্রশংসনীয় অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যি ভাইয়া মুগ্ধ হয়ে গেলাম এত সুন্দর লাজুক খ্যাকের ম্যান্ডেলা। আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আসলে আপনার দক্ষতা আছে বলতে হয় নিজের সৃজনশীলতা আপনি প্রকাশ করেছেন পোষ্টের মাধ্যমে। ভালোবাসা রইল অবিরাম।

 3 years ago 

আপনার জন্য ভালোবাসা অবিরাম। আপনার মন্তব্য পেয়ে আমিও মুগ্ধ। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

মান্ডালা আমার কাছে সবসময় ই অনেক বেশি প্রিয়। কিন্তু বেশি লাগা কাজ করছে লাজুক খ্যাঁক এর জন্য। কারণ এই লাজুক খ্যাঁক এর কারণেই আমাদের এতোটা সাপোর্ট। খুব সুন্দর হয়েছে।

 3 years ago 

আপনি যথার্থই বলেছেন এই লাজুক চোখের জন্যই আমরা আমার বাংলা ব্লগে সবাই কত সুন্দর নিজেদের ক্রিটিভিটি প্রকাশ করছি। ধন্যবাদ আপনাকে আপনার এই গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

লাজুক খ্যাকের ম্যান্ডেলা চিত্রাংকন দেখে আমি অবাক হলাম ভাই আপনি অনেক সুন্দর করে তৈরী করেছেন। দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার জন্য শুভকামনা ভাই। অবাক হওয়ার মত কিছু করতে পারি নাই দোয়া করবেন যাতে আরো ভালো কিছু করতে পারি। চাইলে আপনিও নিজের একটু চেষ্টা করতে পারেন। ধন্যবাদ আপনার এই মন্তব্যের জন্য।

 3 years ago 

অবাক দৃষ্টান্তের পরিচয় দিয়েছেন আপনি। একেতে লাজুক শিয়াল এবং তার পরেও সাথে ম্যান্ডেলা। অতীব চমৎকার প্রতিভার প্রতিফলন ঘটিয়ে এসেছেন

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

একটি নিপুন অংকনের উদাহরণ। ভাল ছিল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

লাজুক খ্যাকের ম্যান্ডেলা চিত্রে অনেক সুন্দর লাগছে দেখতে।আপনি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধাপ গুলো।শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই আমারে ম্যান্ডেলার টি আপনার ভালো লেগেছে এটা শুনে আমি খুব খুশি। শুভেচ্ছা আপনার জন্য।

 3 years ago 

আপনি ম্যান্ডালা আর্টের মাধ্যমে আমাদের লাজুক৷ খ্যাঁককে এতো সুন্দর ভাবে আর্ট করবেন ভাবতেই পারিনি। মানুষের কত ক্রিয়েটিভিটি এই পরিবারে যুক্ত না হলে বুঝতাম না। আপনার প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু এই পরিবারে এসে আমরা আসলেই অনেক কিছু শিখতে পেরেছি। আর সব কিছুর পিছনে অবদান হল আমাদের দাদার @rme। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

অসাধারণ ভাই এত সুন্দর আপনি লাজুক খেঁক শিয়াল এর চিত্র অঙ্কন করেছেন, যা দেখে আমি মুগ্ধ হয়েছি। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য অবিরাম শুভেচ্ছা। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42