রেসিপি পোস্ট এর রিভিউ। ( আমার করা বারোটি রেসিপি পোষ্ট )

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ১ই অগ্রাহায়ণ ১৪২৮ , বঙ্গাব্দ |মঙ্গলবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1637067574783.jpg


গত কয়েক মাস ধরে আমি মোট বারোটি রেসিপি পোস্ট করেছিলাম। আর এই বারোটি রেসিপি পোষ্ট নিয়ে আমার আজকের এই রিভিউ পোস্ট। আমি গতবার রেসিপি পোষ্ট রিভিউ করার ক্ষেত্রে বলেছিলাম, মাসে অন্তত একবার করে এই রিভিউ পোস্ট করব। আসলে আমি চাই আমার সব রেসিপি গুলো যাতে এক জায়গায় থাকে। যাতে যেকোনো সময় যেকোনো রেসিপি আমি খুব তাড়াতাড়ি খুঁজে পেতে পারি। আসলে ব্লকচেইন এমন একটি জায়গা যেখান থেকে চাইলে সহজে কোনো কিছু মুছে ফেলা যায় না। একপ্রকার বলতে গেলে চিরস্থায়ীভাবে থেকে যায় এখানে। তাই আমি মনে করি কোন কিছু সংরক্ষণ করে রাখার অন্যতম মাধ্যম হচ্ছে এই ব্লক চেন। তাই আমি আমার সবগুলো রেসিপি এখানে সংরক্ষণ করে রাখলাম।


এখানে বারোটি রেসিপির মধ্যে সবগুলো রেসিপি আমার খুব পছন্দের। তবে আমাকে যদি বলা হয় এই বারোটি রেসিপির মধ্যে কয়েকটি রেসিপির নাম যদি বলতে যেগুলা আমার খুব পছন্দের রেসিপি , তবে আমি সবার প্রথমে যে রেসিপিগুলো নাম বলব সেগুলো হচ্ছে - দম বিরিয়ানি, ফুল খাজা পিঠা, মিষ্টি কুমড়া ভাজি। আর এই তিনটি রেসিপি আমার খুবই পছন্দের। এই রান্নাগুলো আমাদের বাসায় মাঝেমধ্যেই করা হয়। আমার রেসিপিরগুলোর মাধ্যমে আমি সবসময় চেষ্টা করি আমাদের সংস্কৃতি কিংবা আমরা বাসায় যেভাবে রান্না করি সেটা সকলের কাছে তুলে ধরার জন্য। একটি খাওয়ার কে দেখবেন আঞ্চল ভেদে ভিন্ন ভিন্ন ভাবে রান্না করা হয়। বা একই খাওয়ার কে ভিন্ন ভিন্ন নামে ডাকা হয়। তাই রেসিপির মাধ্যমে ওই ভিন্ন নামগুলো রান্নার ধরনটা খুব সহজেই বুঝা যায়।


আমি এখানে বারোটি রেসিপি লিঙ্ক নিচে দিয়ে দিয়েছি । আপনারা চাইলেই রেসিপি গুলো লিংকে ক্লিক করে দেখে নিতে পারেন। আর আপনাদের কারো কোন রেসিপিটি পছন্দ হয়েছে তা জানাবেন।

1637068204465.jpg

1637068329069.jpg

1637068434186.jpg

1637068525483.jpg

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

ভাই আপনার পোস্ট রিভিউগুলো পড়িয়া আমার অনেক ভালো লেগেছে। সবচেয়ে ভালো লেগেছে সহজে ডিম রান্নার রেসিপি টা পড়ে। ফটোগ্রাফি গুলো অসাধারণ সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে, সুন্দর কমেন্ট করার জন্য।

ওয়াও ভাইয়া আপনার রেসিপি পোস্ট এর রিভিউ দেখে অনেক ভালো লাগলো। আপনার প্রতিটি রেসিপি পোষ্ট অনেক লোভনীয় এবং অনেক সুন্দর ছিল। এর মধ্যে সবচেয়ে ভালো লেগেছে দম বিরিয়ানি রেসিপি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য এভাবেই এগোতে থাকেন আমরা আপনার পাশে পাশে এগোতে থাকি।শুভকামনা রইলো আপনার প্রতি।

 3 years ago 

আসলে ওইদিনের দম বিরিয়ানিটি খুব মজা হয়েছিল।

ধন্যবাদ। আপনার পছন্দের রেসিপি নামটি আমার সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার বারোটা রেসিপির মধ্যে কোনটার চাইতে কোন টা কম না।

আপনি নিজেই বলেছিলেন আপনার বাসায় রান্না করে কিন্তু সেটা আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেন যাতে করে আপনার রেসিপি দেখলে যে কেউ রান্না করতে।

আমি বলব সত্যিই আপনি রান্না না করলেও আপনার রেসিপিগুলি এত সুন্দর সাজানো থাকে যে কেউ চাইলেই এ রেসিপি দেখে সহজে রান্না করতে পারবে।

 3 years ago 

ধন্যবাদ ভাই, এত সাজিয়ে গুজিয়ে সুন্দর করে কমেন্ট করার জন্য।

 3 years ago 

ভালোবাসা রইলো প্রিয় বড় ভাই।

 3 years ago 

বারোটি রেসিপি পোস্ট একসাথে রিভিউ করার জন্য যারা এসব রেসিপি করতে চায় তাদের জন্য সহজেই খুঁজে পাওয়া যাবে। রেসিপি গুলো খুবই চমৎকার এবং মনমুগ্ধকর ছিল। আশা করি সামনের মাসে আরো কিছু রেসিপি পোষ্ট আমাদের সামনে আনবেন। আপনার আগামী দিনগুলোর জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আরো অনেকগুলো রেসিপি জমলে তখন আবার একটি রিভিউ পোস্ট করব আশা করছি।
ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

ভাইয়া,আপনার তৈরি করা বারোটি রেসিপি পোষ্ট রিভিউ দিয়েছেন বারোটি রেসিপি অনেক সুস্বাদু রেসিপি। ঠিক বলেছেন ভাইয়া,খাবারকে অঞ্চল ভেদে বিভিন্ন নামে ডাকা হয়।
ভাইয়া, বারোটি রেসিপি আমি হয়ত দেখিনি। তবে আপনার রেসিপি রিভিউ পোস্ট দেওয়ার জন্য আমি সবগুলো পোস্ট দেখতে পারলাম।আপনার রিভিউ রেসিপি পোস্ট গুলোর মধ্যে সবচেয়ে বেশি সুস্বাদু খাবার আমার কাছে লেগেছে। মিষ্টি কুমড়া ভাজি,পুটি মাছ মাছের ভাজি। আর হচ্ছে সবজি পাকোড়া।

ধন্যবাদ ভাইয়া, আপনার তৈরি করা বারোটি রেসিপি রিভিউ পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

আপনার পছন্দের রেসিপিগুলোর নামটি আমার সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার রেসিপি গুলোর মধ্যে আমার সবচেয়ে প্রিয় হচ্ছে দম বিরিয়ানি রান্নার রেসিপি ট। কারণ দম বিরিয়ানি আমার অনেক বেশি পছন্দের আর আপনার রেসিপিটি আমার কাছে অনেক বেশি ভাল লেগেছিলো।যেহেতু আমার খুব পছন্দের খাবারের রেসিপি সেহেতু আমার কাছে ভালো লাগবেই। ব্যাপারটা হয়তো স্বাভাবিক আর প্রত্যেকটা রেসিপি খুব সুন্দর হয়েছে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে। আপনার পছন্দের রেসিপির নামটি আমার সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

প্রত্যেকটা পোস্ট মানসম্মত ছিল, ফুল খাজা রেসিপি টা আমার অনেক ভালো লেগেছে। দেখে তো জিভে জল চলে আসার মত অবস্থা এমনিও শীতের সময় পিঠা-পুলি খেতে অনেক ভালো লাগে । ধন্যবাদ ভাই অনেক সুন্দর পোস্ট ছিল।

 3 years ago (edited)

আমারও ফুল খাজা পিঠা টা অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে আপনার পছন্দের রেসিপির নামটি আমার সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার রেসিপি রিভিউটা দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি অনেক সুন্দর সুন্দর রেসিপি তৈরি করেছিলেন। সবগুলো রেসিপি অনেক সুস্বাদু মনে হচ্ছে এবং এগুলো অনেক টেস্টটি হয়েছিল আমার যা মনে হচ্ছে। আপনার প্রতিটা রেসিপি আমার খুবই ভালো লেগেছে। আমরা জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দারুন দারুন রেসিপি পোষ্ট একসাথে পেয়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার তৈরি করা প্রতিটি রেসিপি অনেক লোভনীয় ছিল। এর মধ্যে থেকে পিঠা রেসিপি আমার বেশি ভাল লেগেছিল। পিঠা দেখতে অনেক সুন্দর হয়েছে। একদম নতুন এবং ইউনিট একটি রেসিপি ছিল। ধন্যবাদ ভাইয়া দারুন সব রেসিপি গুলো একসাথে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমি খুব খুশি হয়েছি।

 3 years ago 

আপনার পছন্দের সকল রেসিপি গুলো একসাথে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার পছন্দের সাথে আমার পছন্দের অনেকটা মিল রয়েছে। প্রতিটি খাবার অসাধারণ লাগছে। আপনি দারুণভাবে এই রেসিপি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছিলেন। দেখেই বোঝা যাচ্ছে সবগুলো রেসিপি খেতে অনেক ভালো হয়েছিল। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার পছন্দের সব রেসিপি গুলো পুনরায় আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31