মজাদার মিষ্টি কুমড়া ভাঁজি রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ-১৩ই কার্তিক ১৪২৮ , বঙ্গাব্দ |শুক্রবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে খুব সহজে কিভাবে মিষ্টি কুমড়া ভাজি করা যায় তা শেয়ার করব।




IMG_20211029_121818.jpg
ছবিঃ মিষ্টি কুমড়া ভাঁজি।

আজ সহজ অথচ মজাদার একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি। সকলে এই রেসিপিটি কমবেশি পারে। এটা আহামরি কোনো রেসিপি নই। তবে আমি এখানে চেষ্টা করেছি আমাদের বাসায় এই মিষ্টি কুমড়া ভাজি কিভাবে করা হয় তা আপনাদের কাছে শেয়ার করতে। আমার কাছে মিষ্টি কুমড়া রান্না থেকে ভাজি টা বেশি ভালো লাগে। আমি সাধারণত সকালে রুটি দিয়ে মিষ্টি কুমড়া ভাজি খেতে পছন্দ করি। আমাদের বাসায় সাধারণত এই ভাজিটি করার সময় এখানে চিনি ব্যবহার করি। কারণ আমার কাছে এই ভাজিটি মিষ্টি মিষ্টি না হলে খেতে ভালো লাগেনা। তো চলুন দেখে আসি ভাজিটি কিভাবে করা হয়েছে।

প্রয়োজনীয় উপকরণঃ


  • পেঁয়াজ কুচি।
  • মরিচের কুচি।
  • লবণ।
  • তেল।
  • মিষ্টি কুমড়া ।
  • চিনি।


প্রস্তুত প্রণালীঃ


প্রথম ধাপঃ

  • প্রথমে কুমড়াগুলোকে কেটে ভালোভাবে ধুয়ে নেব।

IMG_20211029_112616.jpg

দ্বিতীয় ধাপঃ


  • এরপর একটি পাত্রে তেল গরম করতে দেবো। তেল গরম হয়ে গেলে এতে পেঁয়াজ কুচি দিয়ে দিব।

তৃতীয় ধাপঃ


  • পেঁয়াজগুলো কে কিছুক্ষণ নেড়েচেড়ে নরম করে নেব। পেঁয়াজ নরম হয়ে আসলে এতে কেটে রাখা মিষ্টি কুমড়া গুলো দিয়ে দিব।

চতুর্থ ধাপঃ


  • এরপর এতে মরিচ কুচি ও স্বাদমতো লবণ দিয়ে দিব।

IMG_20211029_113657.jpg

পঞ্চম ধাপঃ


  • এরপর এগুলোকে ভালোভাবে নেড়েচেড়ে দেবো।

ষষ্ঠ ধাপঃ


  • মিডিয়াম আঁচে এগুলোকে ভাজি করব কিছুক্ষণ।

সপ্তম ধাপঃ


  • এরপর আবারও নেড়েচেড়ে দেবে যাতে নিচে লেগে না যাই।

অষ্টম ধাপঃ


  • এরপর এতে স্বাদমতো চিনি দিয়ে দিব।

IMG_20211029_115738.jpg

নবম ধাপঃ


  • চিনি দেওয়ার পরে গুলোকে আবার ও নেড়েচেড়ে দিব।

IMG_20211029_175732.jpg

দশম ধাপঃ


  • এরপর এতে ধনিয়াপাতা কুঁচি দিয়ে দিব।

IMG_20211029_120123.jpg

একাদশ ধাপঃ


  • যখন দেখবো ভাঁজি গুলো কিছুটা পোড়াপোড়া হয়ে এসেছে তখন এটিকে নামিয়ে নিব।

দ্বাদশ ধাপঃ


  • ব্যাস এই ভাবে তৈরি হয়ে গেল মজাদার ও সহজভাবে কুমড়া ভাঁজি।

IMG_20211029_121810.jpg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

মিষ্টি কুমড়ো রান্না বা ভাজি ২টাই আমার অনেক অনেক ভালো লাগে। আপনার রেসিপি দেখে খেতে মন চাইতেছে, দেখতেও অনেক বেশি লোভনীয় লাগতেছে। অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

মিস্টি কুমড়ো আমার কাছে খুব প্রিয়।আপনার রেসিপি দেখে তো আমার মুখে জল চলে আসলো। অসাধারণ ছিলো আপনার উপস্থাপনাটি।শুভ কামনা রইল আপনার জন্য।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

এই ভাজিটা খেতে আমার কাছেও অনেক টেষ্টি লাগে। কারণ খাওয়ার সময় কিছুটা মিষ্টি মিষ্টি লাগে যেটা আমার খুব ভালো লাগে। ভাইয়া, আপনে অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন। আপনার উপস্থাপনটা অনেক সুন্দর হয়েছে।

আপনার জন্য ভালোবাসা এবং শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাই, আমার কাছে কুমড়ো ভাজি খেতে খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মিষ্টি কুমড়া রান্না করার সময় আমি খুব খারাপ একটি কাজ করি। খারাপ বলতে আম্মুর চোখে খারাপ তবে আমার চোখে অনেক মজার। আমি করি কি মিষ্টি কুমড়াকে অনেক বেশি করে নাড়াই। কারণ যেহেতু মিষ্টি কুমড়া খুব নরম সেহেতু নাড়াতে আমার খুব মজা লাগে। কিন্তু পরে সবগুলোই ভেঙে যায় প্লাস ভর্তার মতো হয়ে যায়। আপনার মিষ্টি কুমড়া রান্না দেখে ব্যাপারটা আমার মনে পড়ে গেলো।আপনার মিষ্টি কুমড়া রান্না টা অনেক সুন্দর হয়েছে ভাইয়া, দেখতে খুব সুন্দর লাগছে।

 3 years ago 

হাহহাহাহাহাহা আপনি পারেন ও আপু । সত্যি সেই হাসি পাচ্চে হাহাহাহাহাহাহহা।

ভাইয়া খুব সুন্দর মিষ্টি কুমড়ার একটা রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। ভাইয়া মিষ্টিকুমড়া খায়না এমন ব্যক্তি খুঁজে পাওয়া যাবে না। মিষ্টি কুমড়া আমারও অনেক পছন্দের একটা সবজি। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে বুঝিয়েছেন মিষ্টি কুমড়ার ভাজি সম্পর্কে। শুভেচ্ছা ও অভিনন্দন অবিরাম ভাইয়া।

 3 years ago 

মিষ্টি কুমড়া সবজি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।এই সবজি মিষ্টি কুমড়া দিয়ে নানা রকমের রেসিপি তৈরি করা যায়। আপনি আজকে মিষ্টি কুমড়া দিয়ে খুবই সুন্দর ভাঁজি রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে আমি এই রেসিপিটি খুব সহজেই শিখতে পেরেছি। আশা করি কিছুদিনের মধ্যেইআমি এই রেসিপি তৈরি করব। কারণ মিষ্টি কুমড়া আমার খুবই প্রিয় একটি সবজি। এটি খেতে খুবই পছন্দ করি। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সেরা ছিল। ভাইয়া আমরা যারা ছেলে আছি নিজে রান্না করি আর না করি লিখতে যেয়েও কিন্তু রান্না শিখে ফেলতাছি। বউ যদি হুমকি দেয় বাবার বাড়ি চলে যাবো কিছুই হবে না রান্না করে অন্তত খেতে পারবো হাহহাহাহাহাহাহ।

 3 years ago 

ভাইয়া, মিষ্টি কুমড়া আমার খুবই পছন্দের। মিষ্টি কুমড়া তরকারি থেকে মিষ্টি কুমড়া ভাজি খুবই সুস্বাদু।মিষ্টি কুমড়া তে প্রচুর পুষ্টিগুণ রয়েছে তাই সবাই মিষ্টি কুমড়া খেতে পছন্দ করে।ভাইয়া, আমি মিষ্টি কুমড়া আমার ঘরে ভাজি তৈরি করি কিন্তু চিনি দিয়ে কখনো মিষ্টি কুমড়া ভাজি করিনি।আপনার থেকে আমি একটি নতুন টিপস শিখে নিলাম। এখন থেকে মিষ্টি কুমড়া ভাজি করার সময় চিনি দিয়ে ভাজি করবো।তাহলে হয়তো স্বাদটা একটু আলাদা হবে।ধন্যবাদ ভাইয়া,এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন💐💐💐

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58075.38
ETH 2463.77
USDT 1.00
SBD 2.38