মুচমুচে পুটি মাছ ভাজার রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ- ১০ই কার্তিক ১৪২৮ , বঙ্গাব্দ |মঙ্গলবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে মুচমুচে পুটি মাছ ভাজার রেসিপি শেয়ার করব।



আমার অনেকদিন ধরে এই মাছটি খেতে ইচ্ছে করছিল। তাই আজ বাজার থেকে নিয়ে আসলাম। যদিও এই মাছটি অনেক বেশি কাঁটা যুক্ত তবে আমার খুব পছন্দের। আমার এই মাছটি রান্না করলে খেতে তেমন একটা ভালো লাগেনা। মাছগুলো ভাঁজি করলে কাঁটা কম লাগায় খেতে অনেক মজা লাগে। একদম মুচমুচে করে ভাঁজিলে খেতে কাঁটা ও কমলাগে। যাইহোক আমি এই মাছটি কিভাবে ভাঁজি করেছি তা আপনাদের শেয়ার করছি। যদিও এই রেসিপিটি শেখার কিছু নেয়।


IMG_20211026_183902.jpg
ছবিঃ পুটি মাছ ভাঁজি।

প্রয়োজনীয় উপকরণঃ


  • পুটি মাছ।
  • মরিচের গুঁড়া।
  • লবণ।
  • তেল।
  • জিরা বাটা।
  • রসুন বাটা।


প্রস্তুত প্রণালীঃ


প্রথম ধাপঃ

  • প্রথমে মাছগুলোকে কেটে ভালোভাবে ধুয়ে নিয়েছি।

IMG_20211026_183801.jpg

দ্বিতীয় ধাপঃ


  • মাছগুলোর মধ্যে সব মসলা দিয়ে দিলাম।

IMG_20211026_132217.jpg

তৃতীয় ধাপঃ


  • এরপর ভালোভাবে মসলাগুলো কে মাছের সাথে মেখে নিলাম।

IMG_20211026_133140.jpg

চতুর্থ ধাপঃ


  • এরপর মাছগুলোকে তেলের মধ্যে দিয়ে দিলাম।

পঞ্চম ধাপঃ


  • একে একে সবগুলো মাছই তেলের মধ্যে দিয়ে দিয়েছি।

ষষ্ঠ ধাপঃ


  • মাছগুলোকে কিছুক্ষণ ভাজার পর উল্টে পাল্টে দিয়েছে।

সপ্তম ধাপঃ


  • অনেকক্ষন ধরে মিডিয়াম আঁচে মাছগুলোকে ভেজে নিব।

IMG_20211026_135939.jpg

অষ্টম ধাপঃ


  • বেশ কড়া করে মাছগুলোকে ভাজার পর মাছগুলোকে নামিয়ে নিয়েছি।

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

ভাইয়া যেকোনো মাছ ভাজা আমার দারুন লাগে। কেননা এমনি ভাজা ছাড়া খেলে গলায় কাটা বাঁধে। এই যে গতকাল রাতেই মাছ খেতে আমার গলায় কাটা বেঁধেছিল । আর এইজন্যই আমি মাছ ভাজা বেশি পছন্দ করি। পুঁটি মাছ তো খুব ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এতো সুন্দর করে পুঁটিমাছ ভাজা আমাদের সাথে ভাগাভাগি করার জন্য।

 3 years ago 

আপনি খুবই সুন্দর পুটি মাছ ভাজার রেসিপি করেছেন। আপনার পুটি মাছ দেখে খুব খেতে ইচ্ছে করতেছে। আমি পুটি মাছ ভাজা খুবই পছন্দ করি। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমাদের ক্যানেলে পুঁটি মাছ ঝাঁকে ঝাঁকে পাওয়া যায়।মাঝে মাঝে খেতে খুব ভালো লাগে অনেক দিন পর পর।কিন্তু অনেকটা পুঁটি মাছ যখন জালে ধরা পড়ে বিরক্তিকর লাগে আমার কাছে খেতে।আপনি খুব সুন্দরভাবে পুঁটি মাছগুলো ভেজেছেন।খুবই স্বাদের হয়েছে মনে হচ্ছে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পুটি মাছ আমার খুব প্রিয় একটি খাবার। মচমচে পুঁটিমাছ দেখে তো আমার আর তর সইছে না। লোভ লেগে গেলো অনেক সুন্দর হয়েছে রেসিপিটি। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

ভাই পুটি মাছ এমনতেই প্রিয় আবার যদি ভাজা তা দেখতে পাই তাহলে তো আর কথায় নাই।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমাদের পুকুরে প্রচুর পুটিমাছ ধরেছি এক সময়

 3 years ago 

দাদা দেখলে একদম খুশি হয়ে যাবেন। কারণ দাদার পছন্দের মাছ পুঁটি মাছ। আমার গ্রামে গেলে খাওয়া হয় পুকুর থেকে যখন ধরে তখন। ওই গুলা বেশি মজা লাগে। তবে শহরে এই মাছ দেখি না। আপনার রেসিপি আমার কাছে সব সময় অনেক সুন্দর লাগে। কারণ অনেক বেশি গুছিয়ে লিখেন আপনি আর ছবিগুলো সুন্দর।

 3 years ago 

ওয়াও ভাইয়া,আমার খুব পছন্দের একটি মাছ পুটি মাছ। পুটি মাছের মচমচে ভাজা খুবই সুস্বাদু। ভাইয়া, পুটি মাছের মচমচে ভাজা আমার খুবই পছন্দের।সত্যি কথা বলতে কি দেশি মাছ যেগুলো আছে সবগুলো আমি খুব পছন্দ করি।তবে একটু বেশী পছন্দ করে পুটি মাছ।পুটি মাছ ভাজা করলে কাটার লাগার ভয়ে থাকে না। দুঃখের বিষয় ভাইয়া চট্টগ্রামে দেশি মাছ খুব কম পাওয়া যায়। সমুদ্রের মাছটা বেশি পাওয়া যায়।তাই দেশি মাছ কম খাওয়া হয়। তবে আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে।পুটি মাছ ভাজার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ভাইয়া ধন্যবাদ।💐

 3 years ago 

ভাইয়া আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছা করছে। আমি পুটি মাছ ভাজা খুব ভালো বাসি।আমি পুটি মাছ ভাজা হলে আর কিছু লাগে না।আমার প্রিয় রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

পুটি মাছের ভাজা আমি খুব পছন্দ করি।আপনার রেসিপি টা আমার খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64400.67
ETH 3506.16
USDT 1.00
SBD 2.53