২০২২ সালের মার্চ মাসের আমার করা ৯ টি পেন্সিল আর্ট পোস্টের রিভিউ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

(১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ মেহেরবানীতে সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি আপনাদের দোয়ায়।

আজকে আমি আপনাদের সামনে কোন ডাই বা কোন রেসিপি বা কোন আর্ট নিয়ে হাজির হইনি। আজকে আমি সম্পূর্ণ ব্যতিক্রম একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আমি ২০২২ সালের মার্চ মাসে যে কয়টি পেন্সিল আর্ট পোস্ট আমার বাংলা ব্লগ কমিউনিটিতে করেছিলাম তার একটি রিভিউ আপনাদের সামনে উপস্থাপন করব। আমি চলতি ২০২২ সালের বিগত মার্চ মাসে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে মোট ৯ টি পেন্সিল আর্ট পোস্ট করেছিলাম সেই ৯ টি পেন্সিল আর্ট পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করি আমার আজকের এই রিভিউ পোস্টটি আপনাদের ভালো লাগবে।

⭐ পেন্সিল আর্ট পোস্টের রিভিউ⭐

IMG_20220429_151719.png

এক নজরে সবগুলো পেন্সিল আর্ট দেখে নিন।

প্রথম পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yNA5LvhPjxH8MVg3qWGVF534Zs56t6DTcXJQUJLu6FL1SbWgrDVm9rt1tqK9sbuERetPLTNkk47pBYZegTfeowYQhTX7c.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // বৃষ্টির দিনে একটি গাছের টুকরোর উপর একটি ব্যাঙ বসে থাকার চিত্রাংকন।

  • আটটি মূলত আমি একটি ডালের উপর একটি ব্যাংঙ বসে থাকতে দেখে আমার একটু আইডিয়া হলো এই চিত্রাঙ্গন করলে কেমন হয়। যেই চিন্তা সেই কাজ আমি সেদিন রাতেই এই চিত্রটি অংকন করতে বসে পরলাম। আমার কাছে এই চিত্রাংকন টি আমার সবগুলো চিন্তা অংকন এর মধ্যে অন্যতম। যদিও এ চিত্রাংকনটি পোস্ট করার পরে আপনাদের কাছ থেকে প্রচুর সাড়া পেয়েছিলাম যে এটি খুবই অসাধারণ হয়েছিল।

দ্বিতীয় পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81imoJitUBDxFrQb2Rex2CaoEhMn5p63awVBt2EFvFyfoocjF9bFJQrdwuuwDwQT1JE6vCSMZgiT8z11XfvrxnemcnpkX8.jpeg
পোস্ট লিংক

পেন্সিলের সাথে থ্রিডি আর্ট // একটি চামচের থ্রিডি চিত্রাংকন।

  • একদিন চামচ দিয়ে চিনি নিয়ে চা বানাচ্ছিলাম এবং চিনি দিয়ে চা বানানোর পর চমচটি টেবিলের উপরে রেখেছি তখন আমার মনে হল যে এই চামচটা চিত্রাংকন করলে কেমন হয়। আমি খুব উৎসাহের সাথে চামচের একটি ছবি তুলে নিলাম এবং সে ছবিটাকে শুধুমাত্র পেন্সিল এর সাহায্যে ফুটিয়ে তোলে আপনাদের মাধ্যমে তাদের শেয়ার করেছিলাম এবং এটাতো আপনাদের প্রচুর অসাধারণ সাড়া পেয়েছিলাম।

তৃতীয় পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81Bcv36QUktcw7cAHTb5veH4oJ2gnqkkoVD7tQDhnogaqfYrtQkyyi38xAFgeqTJMwUsQrVrSUQd2zFGT6Wq1X5HpE7UoG.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // একটি বিড়ালের পেছনের অংশের চিত্রাংকন।

  • এই চিত্রাংকনটি আমার খুবই প্রিয় চিত্রাংকন এর মধ্যে একটি। আমি একদিন দুপুর বেলায় খাচ্ছিলাম ঠিক ওই মুহূর্তে আমার সামনে দূরে একটি কালো বিড়াল অন্যদিকে ফিরে বসে ছিল। হঠাৎ আমার চোখ পড়ে গেল সে বিড়ালের দিকে। আমার কাছে তখন ঐ চিত্রটা ভাল লেগেছিল তাই আমি পেন্সিল এর সাহায্যে এটিকে ফুটিয়ে তোলে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।

চতুর্থ পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81b6VKYv2rQLqHpYb8HjYx3ECMGxrXMqCGSDSUpk7SLLE2RA362EzyReYr888mpv67icb8pcc412NHFX4z2Gg2L2H8rvcn.jpeg
পোস্ট লিংক

পেন্সিলের সাথে থ্রিডি আর্ট // একটি পানির কলের থ্রিডি চিত্রাংকন।

  • এটা নিয়ে আর নতুন করে কি বলব আসলে আমি যখন বাথরুমে হাত মুখ ধুচ্ছিলাম তখন একটি টেপ ছেড়ে দিয়ে হাত মুখ ধুচ্ছিলাম। তারপর আমার তো হঠাৎ করে টেপের দিকে চোখ পরল। আশ্চর্যের বিষয় হলো ওইদিনই আমি ইউটিউবে একই ধরনের একটি চিত্রাংকন দেখেছি এই দুইটার কম্বিনেশনে এই চিত্রাংকনটি পেন্সিল এর সাহায্যে ফুটিয়ে তোলে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।

পঞ্চম পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7z2YUJFrmLvk212SHmv3ZNqjyEwF5j76Vpw2f9RgAsYHMyJtnqXVUh1Sb1ZXmD3cZA7ZnmNHi6cyQWCEVve9F9EC5V87zE.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // চাঁদনী রাতে একটি চলন্ত গাড়ির চিত্রাংকন।

  • এই চিত্রাংকনটি আমার কাছে খুব ভাল লেগেছিল যখন আমি এটি করেছিলাম। যদিও এটি আমি ইউটিউব এর একটি চিত্রাংকনকে ফলো করে করেছি কারণ আমি যখন ইউটিউবে দেখেছিলাম আমার বেশ ভালো লেগেছিল এবং আপনাদের মাঝে পেন্সিল দিয়ে অঙ্কন করে ফুটিয়ে তুলে শেয়ার করেছিলাম। এই চিত্রাঙ্কনটি আপনাদের কাছে অনেক ভালো লেগেছিল এজন্য আমার নিজেকে সার্থক মনে হচ্ছে।

ষষ্ঠ পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xprcZLJJogmcRy3vnzwiVxAjZ3F3RWSzJJtH5PSHmPhD85Q75dWXFqhoZrWYHteVi1pp3e2A5zXTzxvCBryHN4UHZ5e2S.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // গরম চা সহ একটি কাপ হাতে ধরে রাখার চিত্রাংকন।

  • এ চিত্রাংকনটিও আমি যথেষ্ট মেধা ও শ্রম দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলাম। যদিও এটি আমি আমার মনের মতো করে তৈরি করতে পারেনি। তারপরও আমার চেষ্টার কমতি ছিল না। এরপরে আমি অবশেষে চিত্রাংকনটি পেন্সিল এর সাহায্যে ফুটিয়ে তোলে আপনাদেরকে উপহার দিতে পেরেছিলাম।

সপ্তম পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7z9FASiu7taVvwVkxBPr3PeLpX72XZSst4FrMD2KTX4deoyqFYHy6haBByUs3u1nBQPXxNbcaSqUodfNFAsJmSanDnfuqx.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // রসে ভরা টসটসে একটি স্ট্রবেরির চিত্রাংকন।

  • চিত্রাঙ্গনটিকে আমি যেদিন অংকন করেছি সেদিন আমি বাজারে গিয়েছিলাম বাজার থেকে আসার পথে একটি বৃদ্ধ লোক বেশ কিছু কিছু স্ট্রবেরি নিয়ে বসে আছেন এবং স্ট্রবেরি গুলো খুব টাটকা ও সতেজ দেখা যাচ্ছিল। তাই আমি বৃদ্ধ লোকটি কাছ থেকে কিছু পরিমাণ স্ট্রবেরি কিনে নিয়েছি। আসার পথে চিন্তা করতে লাগলাম স্ট্রবেরির একটি চিত্র অংকন করলে কেমন হয় সেই চিন্তা থেকেই আমি এই স্ট্রবেরি চিত্রাংকনটি পেন্সিল এর সাহায্যে ফুটিয়ে তোলে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।

অষ্টম পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81L6kAjrk9g5tdKpL4WWQfy8Hk5ttf78rgnhehCJVsmrYWiACVbMn3C4sHeQRFTB8SfyQEEzapyo6Lpqej9od62HR9Li8N.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // একটি দুঃখী মেয়ের ভাঙ্গা আয়নায় চেহারা প্রতিফলনের চিত্রাংকন।

  • এই চিত্রাংকনটি আমি সম্পন্ন ভাবে ইউটিউব থেকে দেখে একটি আইডিয়া করে নিজের মতো করে অংকন করার চেষ্টা করেছিলাম। যদিও এই চিত্রাংকনটি করতে আমাকে অনেক বেগ পেতে হয়েছিল। তারপরও আমি হাল ছাড়িনি চিত্রাংকনটি সম্পূর্ণ করেই আমি অন্য কাজে মনোনিবেশ করে ছিলাম। যাই হোক চিত্রাংকন টি নিজের মতো করে পেন্সিল দিয়ে ফুটিয়ে তোলে আপনাদের মধ্যে শেয়ার করেছিলাম।

নবম পোস্টঃ

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81UPpzHCeYEwP4x5QdZCPdx1qjbjcP7z2aJNWnnSQGRaJQmWyxQBUoKrUxBAQux2XKyt4crVTWqaLKgHN5gJyAKgTJ3rAS.jpeg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // একটি গোলাপ ফুল কলি থেকে বের হয়ে ফুটে ওঠার চিত্রাংকন।

  • ফুল আমার সবচেয়ে প্রিয় তার মধ্যে যদি হয় গোলাপ তাহলে তো কথাই নেই। আমি গোলাপ ফুলেটাকে কলি থেকে বের হওয়ার মুহূর্তটি নিজের মতো করে ফুটিয়ে তুলেছিলাম। এই চিত্রাঙ্গন আমার অনেক অনেক প্রিয় একটি চিত্রাংকন। যদিও আপনাদের কাছেও অনেক ভালো লেগেছিল আমার এই চিত্রাংকনটি। তাই আবারও রিভিউ আকারে আপনাদের মাঝে তুলে ধরলাম।

তো বন্ধুরা আজকের আপনাদের জন্য আমার এই ছিল রিভিউ পোস্ট। আমার আজকের এই রিভিউ পোস্টটি দেখে পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। তবে আপনাদের কাছে আমার একটাই রিকুয়েস্ট আমার এই ৯টি পোস্টের মধ্যে কোন পেন্সিল আর্টগুলো আপনাদের সবচেয়ে বেশি ভালো লেগেছে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগরিভিউ
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রিভিউড বাই@alauddinpabel
তারিখ২৯-০৪-২০২২ ইং
Sort:  
 2 years ago 

পেন্সিল আর্ট পোস্টের রিভিউ গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। কিছু বলার নেই প্রতিটি পোস্ট অসাধারণ হয়েছে। আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাদের এত এত মুগ্ধতায় আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। শুভকামনা অবিরাম।

 2 years ago 

ভাইয়া গত মাসের নয়টি পোস্ট রিভিউ দেখে অনেক ভালো লাগলো। আমি আপনার হাতে গোনা তিনটি পোস্ট দেখেছি বাকি গুলো আমার দেখা হয়নি। আমার দুর্ভাগ্য যে আমি আপনার পোস্টে মন্তব্য করতে পারিনি। আজ একসাথে সবগুলো পোস্ট একত্রে দেখে অনেক ভালো লাগলো। গত এক মাসের পোস্ট আপনি আজ পোস্টে রিভিউ মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার প্রত্যেকটি পোস্ট ভালোভাবে ভিজিট করে খুবই গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

সব সময় আপনার অংকন গুলো খুবই নিখুঁত করে আমাদের মাঝে উপস্থাপন করেন ভাইয়া। আর সেগুলো পোস্ট আকারে একটি একটি করে দেখা হয়েছে। কিন্তু আজ যখন আপনি মার্চ মাসের আপনার করা ৯টি পেন্সিল আর্ট পোস্ট এর রিভিউ দিলেন, আর এই পোস্ট যখন আমি দেখছি তখন রীতিমত আমার চোখ দুটো ধাঁধিয়ে যাচ্ছে। কেননা একটি পোস্ট এর মধ্যেই ৯ টি অসাধারণ পোস্ট দেখতে পেয়ে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। এত দক্ষতা, এত নিখুঁত ও এত পরিশ্রম করে আপনি যে অংকন গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন তা সত্যিই নজর কাড়ার মতো। পরিশেষে বলতে চাই এভাবেই এগিয়ে চলুন,আর অনেক সৌন্দর্যময় অংকন গুলো আমাদের মাঝে উপস্থাপন করুন । অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই। আপনার মন্তব্যটি পড়ে এতটা মুগ্ধ হয়েছি বলার কোনো ভাষাই পাচ্ছি না। আসলে আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণা এতদূর আসতে পেরেছি। যাই হোক সব সময় দোয়া করবেন আর পাশে থেকে এভাবে অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে যাবেন।

 2 years ago 

আপনার পেন্সিল আর্ট এর রিভিউ পোস্ট টি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার পেন্সিল আর্ট করা বেশ কয়টি পোস্ট আমি আগে দেখেছিলাম। আমার কাছে খুব ভাল লেগেছিল বিশেষ করে গাছের টুকরার উপর ব্যাঙের পেন্সিল আর্ট টি আমাদের সব চেয়ে বেশী ভালো লেগেছে। রিভিউ পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই গাছের ডালের উপর একটি ব্যাংঙের বসে থাকার চিত্রাংকনটি আপনার কাছে ভালো লেগেছে এই জন্য আমি নিজেকে সার্থক মনে করছি।

 2 years ago 

আপনি বিগত সময়ে আমাদের মাঝে পেন্সিল দিয়ে আঁকা যে আর্ট গুলো শেয়ার করেছেন সেগুলো সত্যি অসাধারন ছিল ভাইয়া। এত সুন্দর নিখুঁত আর্ট একটা মানুষ কিভাবে করতে পারে আমি এটা চিন্তা করে পাইনা। সত্যিই আপনার হাতে জাদু আছে ভাইয়া। ভালো ছিল আপনার প্রত্যেকটা আর্ট । আর আপনি খুবই সুন্দর ভাবে আপনার নয়টি আর্ট পোস্ট এর রিভিউ আমাদের মাঝে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

ভাই আসলে এসব জাদু-টাদু কিছুই না সবকিছু হচ্ছে মনের ইচ্ছা শক্তির উপর। আর আপনাদের অসাধারণ ও গঠনমূলক মন্তব্যের এতটা উৎসাহ অনুপ্রেরণা পেয়েছি যা আমাকে এতটা আসাতে খুবই সহায়তা করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাই সব সময় গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

ভাই আপনার ছবি আঁকার হাত সাংঘাতিক 👌। একদম প্রফেশনালদের মত কাজ করেন। সবগুলো পোষ্ট একসাথে দেখে বেশ ভালো লাগলো। আশা করি এরকম চমৎকার কাজ আরও আমাদের উপহার দেবেন। অনেক শুভেচ্ছা রইল ভাই।

 2 years ago 

ভাই আপনারা পাশে থাকলে ইনশাআল্লাহ চেষ্টা করব আরও ভালো ভালো কাজ উপহার দেওয়ার জন্য। অসংখ্য ধন্যবাদ ভাই এতোটা উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার করা ৯ টি পেন্সিল আর্ট পোস্টের রিভিউ দেখে খুবই ভালো লাগলো। ভাইয়া আপনার পেন্সিল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনার এই পেন্সিল আর্ট গুলো একত্রে দেখে আমার কাছে আরও বেশি ভালো লেগেছে। সবগুলো আর্ট খুবই সুন্দর এবং নিখুঁত হয়েছে। ভাইয়া আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং সেইসাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাই। আমার পেন্সিল আর্ট গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। অসংখ্য ধন্যবাদ এতটা গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা পেন্সিল দিয়ে সুন্দর এই অংকন গুলো আবারও আমাদের মাঝে দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার প্রত্যেকটা অংকন আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি অংকন দেখার মত ছিল। বিশেষ করে ৩ নাম্বার ৪নাম্বার ৫ নাম্বার অংকন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আপনার 3 4 ও 5 নম্বর চিত্রাঙ্গনটি ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। আসলে আপনাদের উৎসাহ অনুপ্রেরণায় এতদূর আসতে পেরে নিজেকে অনেক ধন্য মনে হচ্ছে। অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ওয়াও আপনার আর্ট গুলো দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অনেক মনমুগ্ধকর পেন্সিল দিয়ে করেছেন। আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে আপনার পেন্সিল দিয়ে অঙ্কন করা আর্ট। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর চিত্রাংকন শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার জন্য শুভকামনা রইল। খুবই গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদান করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রত্যেকটা পেন্সিলের আর আমার কাছে সেরা। আপনি খুব সুন্দর ভাবে পেন্সিলের আর্ট গুলো করেন। আমার কাছে একদম বাস্তবিক মনে হচ্ছে। বিশেষ করে চামচ এর থ্রিডি চিত্রাংকন বেশ ভালো লেগেছে। এমনকি হাতে ধরা আয়না দারুন হয়েছে। আরো একবার প্রত্যেকটা পোস্ট দেখতে পেয়ে বেশ ভালো লাগলো।

 2 years ago 

আপু চামচের থ্রিডি আর্ট ও হাতে ধরা আয়না চিত্রাঙ্গনটি আপনার কাছে বেশি ভালো লেগেছে জানতে পেরে খুবই ভাল লাগছে। অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32