পেন্সিল আর্ট // চাঁদনী রাতে একটি চলন্ত গাড়ির চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে চাঁদনী রাতে একটি চলন্ত গাড়ির চিত্রাংকন অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220311_105230.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি " চাঁদনী রাতে একটি চলন্ত গাড়ির চিত্রাংকন" করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে।

IMG_20220311_110039.jpg

উপকরণ সমূহ

  • A4 সাইজের সাদা কাগজ
  • কাঠপেন্সিল(HB, 4B)
  • পেন্সিল কাটার
  • পেন্সিল কম্পাস ও
  • রাবার।

IMG_20220311_104347.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে HB পেন্সিল এর সাহায্যে একটি গাড়ির বডির উপরের অংশ অঙ্কন করে নিলাম।

IMG_20220311_104356.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি গাড়ির তিনটি চাকা ও দুটি হেডলাইট অঙ্কন করে নিলাম।

IMG_20220311_104418.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি গাড়ির সামনের কিছুটা উপরের অংশে পেন্সিল কম্পাস এর সাহায্যে একটি গোল বৃত্ত অঙ্কন করে নিলাম। আর এই গোল বৃত্তটিকে আমি চাঁদের আকৃতিতে ফুটিয়ে তোলার চেষ্টা করব।

IMG_20220311_104429.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি গাড়িটির পিছনে 4B পেন্সিল দিয়ে ঘষে আকাশ অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220311_104447.jpg

IMG_20220311_104507.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর আমি গাড়িটির বডি পুরো অংশ 4B পেন্সিল দিয়ে ঘষে এটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220311_104518.jpg

IMG_20220311_104852.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি গাড়ির চাকা দুটিকে 4B পেন্সিল দিয়ে ঘষে কিছুটা ডিজাইন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220311_104911.jpg

IMG_20220311_104911.jpg

সপ্তম ধাপঃ

  • এবার আমি গাড়ির নিচে বা বলতে পারেন রাস্তা অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220311_105025.jpg

চূড়ান্ত ধাপঃ

  • তারপর গাড়িটির সামনে অপরপ্রান্তে একটি গাছ অংকন করে দেখানোর চেষ্টা করেছি। আর এতে করে আমার তৈরী হয়ে গেল আজকের এই চিত্রাংকনটি।

IMG_20220311_105053.jpg

  • এভাবেই আমি আজকের এই চিত্রাংকনটি অংকন করে ফেললাম এবং সেই সাথে ধাপে ধাপে আপনাদেরকে বর্ণনাসহ উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের কাছে ভালো লাগবে।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগআর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ১১-০৩-২০২২ ইং
Sort:  
 2 years ago 

পেন্সিল এর সাহায্যে চাঁদনী রাতে চলন্ত গাড়ি দেখতে খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। আপনার অঙ্কন করা এই চিত্রটি দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনি অনেক সুন্দর ভাবে চিত্রটি অঙ্কন করতে সক্ষম হয়েছেন। আপনার অঙ্কন করা গাড়ি টি দেখে মনে হচ্ছে এটি অনেক আগের যুগের একটি গাড়ি। এত সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বরাবরের মতো আপনি অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাই।আপনার আজকের চিত্রটিও অনেক সুন্দর ছিল। চাঁদনী রাতে গাড়ি চলার দৃশ্যটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। চিত্রটি সম্পন্ন করার পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ওয়াও কি অসাধারন একটি চিত্রাংকন করলেন। দেখে তো মনে হচ্ছে যেন চলন্ত একটি গাড়ি যাচ্ছে। আপনারা আঁকা পেন্সিলের স্কেচ গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আজকের এই চাঁদনী রাতে চলন্ত গাড়ির স্কেচটি জাস্ট অসাধারণ লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আপু অসংখ্য ধন্যবাদ আপনাকে অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পেন্সিলের আসরে দারুন আলপনা দারুন সৃষ্টি। সত্যিই অসাধারণ ছিল আপনার তৈরীকৃত এই গাড়িটি। এবং পেন্সিলের স্কেচ গুলো সত্যিই দেখার মতো ছিল। শুভকামনা রইল আপনার জন্য চালিয়ে যান এভাবেই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি এত সুন্দর চিত্র অঙ্কন করেছেন দেখে আমার খুবই ভালো লাগলো। চাঁদনী রাতে চলন্ত একটি গাড়ি চিত্রাংকন দেখে আমি মুগ্ধ।চিত্র অংকনটি আপনি অনেক সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি এমন একটা ছবি আঁকলেন দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। পেন্সিল দিয়ে এত অসাধারণ চিত্রাংকন করা যায় দেখে মুগ্ধ হয়ে গেলাম। মনে হচ্ছে এ গাড়িটি যেন চলন্ত অবস্থায় আছে। আর আমার মনে হচ্ছে এটা কোন গাড়ির ফটোগ্রাফি করেছেন। আপনি এত অসাধারন আঁকতে পারেন জানতাম না। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু অসাধারণ মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের মাধ্যমে পাশে থাকার জন্য।

পেন্সিল আর্ট চাঁদনী রাতে একটি চলন্ত গাড়ির চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। জাস্ট অসাধারণ। আমি মুগ্ধ আপনার অংকন দেখে। প্রত্যেকটা ধাপ নিখুঁত ভাবে তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইল অবিরাম।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা ও অবিরাম ভালোবাসা রইলো।

 2 years ago 

সৃষ্টিকর্তা একেকজন মানুষকে একেকটি গুন দিয়ে পাঠিয়েছেন। অনেকেই দেখি রং তুলি দিয়ে চমৎকার ছবি আঁকে। আর আপনার পেন্সিল স্কেচ গুলো দেখে রীতিমত মুগ্ধ হয়ে যাচ্ছি। অনেক সুন্দর পেন্সিল স্কেচ করেন আপনি। শুভকামনা রইল

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই একেকজনের ভালোলাগা এক এক রকম, আমি পেন্সিল স্কেচ করতে খুবই ভালোবাসি এবং এটা নিজের মন থেকে করি। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনি শুধু পেন্সিল দিয়ে সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। আসলে ভাই আপনার প্রতিভার প্রশংসা করতে হয়। আপনি শুধু পেন্সিল দিয়ে চাঁদনী রাতে একটি সুন্দর একটি গাড়ির চিত্র অঙ্কন করেছেন। গাড়িটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। দেখে বোঝাই যাচ্ছে নিখুঁত হাতের ছোঁয়া দিয়ে এঁকেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারন কি বলবো পুরাই ফাটিয়ে দিয়েছেন।
পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। সত্যিই অনেক জোস। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার এই চিত্র অংকন। আমার পক্ষ থেকে আপনার প্রতি লাল গোলাপের শুভেচ্ছা রইল। আপনার জন্য অনেক অনেক দোয়া রইল এভাবেই চালিয়ে যান ভাইয়া।

 2 years ago 

অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74