পেন্সিল আর্ট // রসে ভরা টসটসে একটি স্ট্রবেরির চিত্রাংকন। (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "রসে ভরা টসটসে একটি স্ট্রবেরির চিত্রাংকন" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220319_121525.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে

IMG_20220319_125143.jpg

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB,4B)
  • পেন্সিল কাটার ও
  • রাবার।

IMG_20220319_122338.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি স্ট্রবেরিটার কিছু অংশ অঙ্কন করে নিলাম পেন্সিল দিয়ে।

IMG_20220319_122242.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর স্ট্রবেরির উপরের অংশে বেশকিছু পাতা অঙ্কন করে নিলাম।

IMG_20220319_122231.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি স্ট্রবেরি মাঝখানে একটি বক্ররেখা অঙ্কন করেছিলাম তার উপরে বেশ কিছু ছোট ছোট গোল বৃত্ত অঙ্কন করে নিলাম।

IMG_20220319_122212.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর ওই অংশটিতে ছোট ছোট বৃত্ত গুলো বাদ দিয়ে বাকি অংশগুলো পেন্সিল দিয়ে ঘষে গাড়োও করে অঙ্কন করে নিলাম। এমনভাবে ঘষে অঙ্কন করে নিলাম যাতে স্ট্রবেরি টা ফুটে উঠে।

IMG_20220319_122157.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমিই স্ট্রবেরিটার উপরের পাতাগুলো পেন্সিল দিয়ে ঘষে পাতার ডিজাইন এ ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220319_122140.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি স্ট্রবেরির নিচের অংশে বেশকিছু ডিজাইন দিয়ে রসালো টসটসে স্ট্রবেরি এবং সেটির ভালো করে পেকে রসের ফোঁটায ঝরে যাওয়ার চিত্রাঙ্গনটি আপনাদের সামনে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220319_122031.jpg

  • আর এতে করেই আমি পেন্সিল দিয়ে একটি রসে ভরা টসটসে স্ট্রবেরি অঙ্কন করে আপনাদের সামনে উপস্থাপন করলাম।

IMG_20220319_122007.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ১৮-০৩-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার পেন্সিল আর্ট করা রসে ভরা টসটসে একটি স্ট্রবেরির চিত্রাংকন দেখে আমি অবাক হয়ে গেলাম। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সুন্দর একটি আর্ট তৈরি করেছেন ভাইয়া। সত্যি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবেই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

অসাধারণ একটি ড্রয়িং করেছেন। রস তো মাটিতে পড়ে যাচ্ছে খেয়ে ফেললে ভালো হতো 😁😁 আপনার ড্রইংয়ে অনেক দক্ষতা রয়েছে তা দেখেই বোঝা যাচ্ছে। ড্রয়িং টি দেখে মনে হচ্ছে একটি আসল স্ট্রবেরি কে সাদাকালো ফটোগ্রাফি করা হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর ড্রইং আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ খুবই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

পেন্সিল আর্ট রসে ভরা টসটসে একটি স্ট্রবেরির চিত্রাংকন ভাইয়া আমি মুগ্ধ দেখে। এত সুন্দর হয়েছে যে যা বলার মত নয়। অর্থাৎ ভাষা হারিয়ে ফেলেছি। খুব ভালো লাগছে আমার। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনার জন্য শুভেচ্ছা রইল, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পেন্সিল আর্ট গুলো বরাবর অসাধারণ হয়। দারুণ দক্ষতায় ধৈর্য এর সংমিশ্রণে অসাধারণ আর্ট করে থাকেন আপনি। এবং দেখতে ও চমৎকার লাগে। চালিয়ে যান এভাবে শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রসে ভরা টসটসে একটি স্ট্রবেরির চিত্রাংকন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

ভাই আপনার প্রশংসায় আমি পঞ্চমুখ। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া প্রতিনিয়ত আপনার পেন্সিল দিয়ে আর্ট করা গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি।আজকের এই স্ট্রবেরী তো বেশ দারুন হয়েছে। আসলে এটি যদি রং করা হতো তাহলে কিযে দারুন হত আমি সেটাই ভাবতেছি ।এমনিতেই পেন্সিল দিয়ে খুব সুন্দর করে অঙ্কন করেছেন। প্রশংসার যোগ্য এটা বলতেই হবে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু খুবই অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

আমি স্ট্রবেরি খেতে একদমই পছন্দ করি না কিন্তু স্ট্রবেরি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আর আপনার আঁকা রসে ভরা স্ট্রবেরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই যত্ন সহকারে রসে ভরা স্ট্রবেরিটি এঁকেছেন যা দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর রসে ভরা স্ট্রবেরি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এই স্ট্রবেরি কিভাবে অঙ্কন করলেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, খুবই অসাধারণ গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

স্ট্রবেরির খুব সুন্দর একটি চিত্র আপনার অংকন এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন খুবই ভালো লাগলো দেখে তবে কালার করলে আরও বেশি ভালো হতো ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইলো ভাইয়া

 2 years ago 

ভাই এটা শুধু পেন্সিল স্কেচ পেন্সিল স্কেচ করতে খুবই ভালোবাসি তাই কালার করিনা। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কি বলবো ভাইয়া আপনাট আর্টগুলোর তুলনা হয় না।খুব সুন্দর করে আপনি পেন্সিল দিয়ে অনায়সে আর্ট করে যায়।আপনার হাতে মনে হচ্ছে জাদু আছে।এত সুন্দর এবং নিখুঁত ভাবে আঁকেন আপনি।যাই আজকের রসে ভরা স্ট্রবেরি আর্টি দেখতে খুব সুন্দর হয়েছে।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আসলে আপু যাদু টাদু কিছু নেই। শুধুমাত্র ইচ্ছাশক্তি ধৈর্য ও সময় দিয়ে কাজ করলে আমার বিশ্বাস সকলেই এর চেয়ে ভালো ভালো চিত্রাংকন করতে পারবে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

অসম্ভব রকমের সুন্দর একটি ড্রইং করেছেন ভাইয়া। স্ট্রবেরির ড্রইং দেখে মুগ্ধ হয়ে গেছি। সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00