পেন্সিল আর্ট // একটি বিড়ালের পেছনের অংশের চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে একটি বিড়ালের পেছনের অংশের চিত্রাংকন অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি। এটি হচ্ছে আমার বাংলা ব্লগ পরিবারের সকলের জন্য আমার ক্ষুদ্র একটি উপহার।

IMG_20220307_104619.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি "একটি বিড়ালের পেছনের অংশের চিত্রাংকন" করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে।

IMG_20220307_104643.jpg

উপকরণ সমূহ

  • A4 সাইজের সাদা কাগজ
  • কাঠপেন্সিল(HB, 4B)
  • পেন্সিল কাটার
  • পেন্সিল কম্পাস ও
  • রাবার।

IMG_20220307_104048.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল ও পেন্সিল কম্পাসের সাহায্যে দুই সেন্টিমিটার ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করলাম। এরপর ঠিক এই বৃত্তের উপরের অংশে এক সেন্টিমিটার ব্যাসার্ধ নিয়ে আরো দুটি বৃত্ত অঙ্কন করলাম।

IMG_20220307_104100.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি উপরের প্রথম বৃত্তটিকে কেন্দ্র করে পুরো তিনটি বৃত্ত নিয়ে একটি বিড়ালের পিছনের অংশে চিত্রাংকন করলাম।

IMG_20220307_104127.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আমি একটি রাবারের সাহায্যে অতিরিক্ত পেন্সিলের দাগগুলো মুছে দিলাম।

IMG_20220307_104139.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি যে বিড়ালটির পিছনে অংশ অংকন করেছি সেটিকে আরো ভালোভাবে ফুটিয়ে তোলার জন্য পেন্সিল দিয়ে সেটিকে আরও মোটা করে অঙ্কন করে নিলাম।

IMG_20220307_104217.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি বিড়ালের গায়ে পশমগুলো অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করব প্রথমে আমি মুখসহ পিছনে কিছু অংশ পেন্সিল দিয়ে অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220307_104239.jpg

IMG_20220307_104307.jpg

চূড়ান্ত ধাপঃ

এবার আমি বিড়ালের পিছনের অংশটি পেন্সিল এর সাহায্যে বিড়ালের গায়ের লোমগুলো কে ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি এবং সেইসাথে বিড়ালের লেজটিকে ও পেন্সিল এর সাহায্যে অঙ্কন করে লোম গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220307_104342.jpg

IMG_20220307_104427.jpg

  • এভাবেই আমি আজকের এই চিত্রাংকনটি অংকন করে ফেললাম এবং সেই সাথে ধাপে ধাপে আপনাদেরকে বর্ণনাসহ উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ০৭-০৩-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া, জাস্ট অসাধারণ হয়েছে আপনার এই চিত্র অংকন টি। পেন্সিল দিয়ে এত সুন্দর চিত্র অংকন করেছেন দেখেই তো সত্যি মনে হচ্ছে। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাই এক কথায় অসাধারণ। সুন্দর করে পেন্সিল দিয়ে একটি এমন একটি চিত্র অঙ্কন করেছেন যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আসলে শুধু পেন্সিল দিয়ে এমন চিত্র অঙ্কন করা যায় আপনি তা দেখিয়েছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে ভাইয়া। আমি তো প্রথমে দেখে অবাক হয়ে গেছি। এত সুন্দর করে পেন্সিল আর্ট করেছেন ভাইয়া কি বললো বলার কোন ভাষা খুঁজে পাইতেছি নাহ। আমার মনে হচ্ছে আমার চোখের সামনে একটি বাস্তব বিড়ালের দেখতে পারতেছি। সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্যও অনেক শুভেচ্ছা। গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বাংলা ব্লগের ভাই ও বোনদের প্রতিভা দেখে মাঝেমধ্যেই স্তব্ধ হয়ে যাই। এতসব প্রতিভাবান ব্যক্তি দের সান্নিধ্য পেয়ে নিজেকে খুব ভাগ্যবান মনে হয়। সত্যিই ভাইয়া, একটি বিড়ালের পেছনের অংশটুকু এত সুন্দর ভাবে এঁকেছেন যা দেখে খুবই ভালো লাগছে। সত্তিকারের বিড়ালের লোম দেখতে যে রকম হয় ঠিক সেরকম ভাবেই পেন্সিল ব্যবহার করে সুন্দর করে এঁকেছেন। যা দেখতে বাস্তব বিড়ালের পেছনের অংশ মনে হচ্ছে। এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এর প্রত্যেকটি ধাপ খুব সহজ করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আমার চিত্রাঙ্গনটি আপনার এতটা ভাল লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

ওয়াও ভাইয়া অসাধারণ একটা পোস্ট তৈরী করেছেন আপনি। পেন্সিল দিয়ে সুন্দর আর্ট করেছেন একটি বিড়াল। আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইল অবিরাম।

 2 years ago 

আপনার কাছে আমার চিত্রাংকনটি ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম।

 2 years ago 

খুব সুন্দর করে পেন্সিল দিয়ে বেড়ালের পেছনের অংশ চিত্রাংকন করেছেন দেখতে মন্দ লাগছে না। আপনার চিত্রাংকন টির ফিনিশিং টাচ টা খুব সুন্দর হয়েছে গায়ের লোম গুলো স্পষ্ট করে বোঝা যাচ্ছে। সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ আপনাকে খুবই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ পরিবারে গুটি কয়েক ব্যাক্তি আছেন যারা একদম ঠিকঠাক স্কেচ করেন। আর তাদের মধ্যে আপনি একজন। পুরোপুরি নিখুঁত ছবি আঁকেন দাদা। খুব ভালো লাগে আপনার আঁকা গুলো। আজকেও দারুন লেগেছে বিড়ালটা। মনে হচ্ছে চোখের সামনে বসে আছে বিড়ালটা। অনেক ভালো থাকবেন আর এমন ভালো ভালো কাজ আমাদের উপহার দেবেন দাদা।

 2 years ago 

আসলে দিদি যখন একটা পোস্ট করি আপনার মন্তব্যের জন্য অপেক্ষায় থাকি, কেন জানি বুঝি না আপনার মন্তব্য পেলে অনেক আনন্দিত হই। তবে এতটুকু বুঝি আপনার মন্তব্য গুলো খুবই গঠনমূলক মন্তব্য এবং যা পড়ে নিজে অনেক উৎসাহ উদ্দীপনা পাই। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ দিদি আমার পোস্টগুলো পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পেনসিল দিয়ে খুবই সুন্দর একটি বিড়ালের পেছনের অংশ অঙ্কন করেছেন। বেশ ভালো লাগলো আমার কাছে। প্রতিটি ধাপ শেয়ার করেছেন তাই বুঝতে অনেক সুবিধা হয়েছে। অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি ছবি শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য ভাই।

 2 years ago 

অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

পেন্সিল এর মাধ্যমে অংকন গুলো আমার কাছে খুবই ভালো লাগে ।আমিও মাঝেমধ্যে পেন্সিল অংকন শেয়ার করে থাকি। বিড়ালের পিছনের দৃশ্য অংকন টি অসাধারণ হয়েছে ।দেখে মনে হচ্ছে একটি কালো বিড়াল বসে আছে ।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই অসাধারণ মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

চিত্রাংকন আপনি বরাবরই দক্ষতার পরিচয় দিয়েছেন। আপনার আজকের অংকন করা বিড়ালের পেছনের অংশ চিত্রটি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে লোম গুলোকে সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র ধাপে ধাপে অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32