পেন্সিলের সাথে থ্রিডি আর্ট // একটি চামচের থ্রিডি চিত্রাংকন।(১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমেটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি চামচের থ্রিডি চিত্রাংকন" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220305_132641.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই থ্রিডি চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে

IMG_20220305_131947.jpg

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB,4B)
  • পেন্সিল কাটার
  • রাবার।

IMG_20220305_131620.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে কাঠ পেন্সিল এর সাহায্যে একটি সরলরেখা অঙ্কন করে নিলাম। তারপর এই সরলরেখাকে মাঝখানে রেখে একটি চামচ অঙ্কন করে নিলাম।

IMG_20220305_131733.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি চামচের ঠিক উপরের অংশে 4B পেন্সিল দিয়ে ঘসে গাড়ো করে নিলাম।

IMG_20220305_131744.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি চামচের নিচের অংশে 4B পেন্সিল দিয়ে আরও একটা দাগ টেনে মোটা করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220305_131801.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন আমি চামচের নিচে এবং উপরের অংশে যেখানে খালি রয়েছে HB পেন্সিল দিয়ে ঘষে সেগুলো হালকা করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220305_131816.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি চামচের নিচের অংশে 4B পেন্সিল দিয়ে ঘষে গাড়ো করে দিলাম যাতে করে বুঝা যায় চামচের একটি ছায়া নিচে পড়ে আছে। এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের এই চামচের থ্রিডি চিত্রাংকন।

IMG_20220305_131900.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ০৫-০৩-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি এত সুন্দর একটি চামচের থ্রিডি আর্ট করেছেন। দেখে মনে হচ্ছে সত্যি কারের একটি স্টিলের চামচ। সত্যি দেখে প্রথমে কেউ বুঝতে পারবে না এটি হাতে আর্ট করা। আপনি সত্যিই খুব ভালো একজন আর্টিস্ট আপনার আর্ট গুলো দেখলেই বোঝা যায় না এত সুন্দর একটি আর্ট দেখে আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও কি চমৎকার ভাবে চামচের থ্রিডি আর্ট করলেন। আমি তো প্রথমে ভেবেছিলাম হয়তো সত্যিকারে চামচের ফটোগ্রাফি। পরে বুঝতে পারলাম এটি আপনি নিখুঁতভাবে একটি থ্রিডি করলেন। আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো আপনার চিত্রাংকন টি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

খুবই চমৎকার মন্তব্য করে মুগ্ধ করেছেন আমায়। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম।

 2 years ago 

বাহ দারুন একটি শিল্পকর্ম দেখালেন তো।
সত্যিই অসাধারণ হয়েছে চামচ এর থ্রিডি আর্ট।
অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে কাজটি করেছেন।
শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

জি ভাই ঠিকই বলেছেন অনেক সময় ও ধৈর্য নিয়ে চিত্রাংকন গুলো করতে হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

পেন্সিলের সাথে থ্রিডি আর্ট করে খুবই সুন্দর একটি চামচের থ্রিডি চিত্রাংকন করেছেন ভাইয়া। আপনি হাতের কাজের অনেক দক্ষ যা আপনার অঙ্কন করা এই চিত্রটি দেখেই বোঝা যাচ্ছে। চিত্রটি অঙ্কন কর যার প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা জিনিস অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এতটা অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

নিখুঁত স্কেচ সন্দেহ নাই তাতে। প্রথমে যখন আমি দেখছিলাম আমি বুঝতেই পারিনি যে এটি পেন্সিলে তৈরি একটি অঙ্কন মাত্র। পরে ঠিক ঠাক মত দেখে বুঝতে পারলাম। খুবই সুন্দর রেখেছেন ভাই আর বিশেষ করে আপনার পেন্সিল দিয়ে স্কেচ করার বিষয়টি অসাধারণ লেগেছে আমার কাছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার চিত্রাংকনটি আপনার কাছে অসাধারণ লেগেছে। শুভকামনা অবিরাম আপনার জন্য।

বাহ ভাইয়া অসাধারন একটা বুদ্ধিমত্তার সাথে পোস্ট তৈরী করেছেন আপনি।একটি চামচের থ্রিডি চিত্রাংকন অনেক সুন্দর দেখাচ্ছে। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago (edited)

অসংখ্য ধন্যবাদ ভাই খুবই অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া,আমি হঠাৎ করে দেখেই ভাবলাম এটা সত্যিই একটা চামচ। কিন্তু থ্রিডি আর্ট দেখে তো মুগ্ধ হয়ে গেলাম।আপনি খুব সুন্দর করে এটি অংকন করেছেন। আমার তো বেশ ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে চিত্রাঙ্কন করেন ভাইয়া।আপনার জন্য শুভেচ্ছা রইল অনেক।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার থ্রিডি চিত্র টি সুন্দর হয়েছে। আপনার অংকনের দক্ষতা রয়েছে প্রচুর নতুবা এত সুন্দর একটি থ্রিডি চিত্র অংকন করা সোজা কথা নয়। চামচ টি সত্যিকারের বাস্তবিক মনে হচ্ছে । তবে আপনার এই পোষ্ট টির বিভাগ মনে হয় আর্ট হবে ফটোগ্রাফি নয়। ভাল থাকবেন । ধন্যবাদ ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুবই চমৎকার মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

কি দারুন লাগছে ভাই, মনে হচ্ছে সত্যি কারের চামচ দেখতে পাচ্ছি। চামচের থ্রিডি চিত্রাংকন এতটাই সুন্দর হয়েছে যে, তা বাস্তবে চামচের মতো মনে হচ্ছে। অসাধারণ সুন্দর একটি চামচ চিত্রাংকন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এই চামচকে কিভাবে অঙ্কন করা যায় তার প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য, অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ ভাই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদান করার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আমিতো প্রথমে দেখে ভাবছিলাম যে একটি চামচ এর ছবি তুলে দিয়েছেন। অসম্ভব সুন্দর লাগতেছে চামচটি দেখতে। আপনি খুব সুন্দর করে পেন্সিল দিয়ে যে একটি থ্রিডি চিত্র অঙ্কন করেছেন আমাদের মাঝে তা দেখে অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে চামচের থ্রিডি চিত্রটি আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখে বোঝাই যাচ্ছে নিখুঁত হাতের ছোঁয়া দিয়ে এঁকেছেন । এরকম সুন্দর একটি চামচের থ্রিডি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মন্তব্যটি পড়ে অনেক মুগ্ধ হয়েছি। শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74