পেন্সিল আর্ট // একটি গোলাপ ফুল কলি থেকে বের হয়ে ফুটে ওঠার চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি গোলাপ ফুল কলি থেকে বের হয়ে ফুটে ওঠার চিত্রাংকন" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220328_163313.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। ফুল ভালবাসে না পৃথিবীতে এমন লোক খুঁজে পাওয়া মুশকিল, আবার সেই ফুলের মধ্যে যদি হয় ফুলের রানী গোলাপ তাহলে তো আর কোন কথাই নেই। গোলাপ ফুল আমার সবচেয়ে প্রিয় একটি ফুল। গতকালের স্বাধীনতা দিবস উপলক্ষে আমার আজকের অঙ্কিত গোলাপ ফুলটি আমি আমাদের যে বীর সেনারা তাদের জীবন আত্মত্যাগ করে মুক্তিযুদ্ধে আমাদের এই দেশকে স্বাধীন করে আমাদেরকে উপহার দিয়ে গেছে তাদের জন্য এবং সেই সাথে আল্লাহতালার দরবারে তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20220328_163215.jpg

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB,4B)
  • পেন্সিল কাটার ও
  • রাবার।

IMG_20220328_163920.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি গোলাপ ফুলটি অংকন করার জন্য একটি পেন্সিল নিয়ে সাদা কাগজের উপর ফুলের নিচের অংশ অংকন করে নিলাম।

IMG_20220328_163836.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি গোলাপ ফুলটি অংকন এর জন্য কিছু পাপড়ি অঙ্কন করে নিলাম।

IMG_20220328_163817.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি গোলাপ ফুলটি বাকি পাপড়িগুলো অঙ্কন করে পুরো ফুলটি অঙ্কন করে নিলাম।

IMG_20220328_163530.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন আমি ফুলটিকে ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করবো। সেজন্য আমি পেন্সিল নিয়ে ফুলের পাপড়ি গুলোকে ঘষে পাপড়িগুলোকে এক এক করে সবগুলোকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220328_163518.jpg

IMG_20220328_163500.jpg

IMG_20220328_163446.jpg

IMG_20220328_163431.jpg

IMG_20220328_163410.jpg

IMG_20220328_163351.jpg

চূড়ান্ত ধাপঃ

  • আপনার উপরে লক্ষ করেছেন আমি প্রত্যেকটা পাপড়িকে পেন্সিল দিয়ে ঘষে এক এক করে সব গুলোকে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এরপর আমি নিচে বোটার মধ্যে পেন্সিল দিয়ে কিছু কাঁটার মতো দাগ দিয়ে অঙ্কন করে নিলাম, যাতে বোঝা যায় ফুলের বোটার মধ্যে কাটা রয়েছে।আর এরই মাধ্যমে আমার তৈরী হয়ে গেল আজকে একটি গোলাপ ফুলের চিত্রাংকন।

IMG_20220328_163339.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ২৮-০৩-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ভাই পেন্সিল স্কেচ করায় আপনি যে দক্ষ সে কথা আগেও বলেছি। আমাদের এই কমিউনিটিতে বোধহয় আপনার মত এত সুন্দর পেন্সিল দিয়ে ছবি আঁকতে আর কেও পারে না। আজকের এই ছবিটি আঁকতে কত সময় লেগেছিল জানতে ইচ্ছে করছে। ধন্যবাদ এত সুন্দর একটি ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই প্রথমে বলবো খুবই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য অসংখ্য ধন্যবাদ।
আমি যদিও এ কাজগুলো খুব নিরিবিলি রাতে করে থাকি। আমার প্রত্যেকটি কাজ করতে মিনিমাম দেড় থেকে দুই ঘন্টা সময় লাগে। আর্টের উপরে ডিপেন্ড করে আরো বেশি সময় ও লাগে।

 2 years ago 

ভাইয়া,আপনার পেন্সিল দিয়ে আর্ট করা একটি গোলাপ ফুল কলি থেকে বের হয়ে ফুটে ওঠার চিত্রাংকন টি অসাধারণ হয়েছে। গোলাপ ফুলটি কে আপনি অত্যন্ত দক্ষতার সাথে অঙ্কন করেছেন যা দেখতে আমার কাছে খুব খুব ভালো লেগেছে। আর এই চিত্রাংকনটি অংকন করার প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

কাঠ পেন্সিল দিয়ে আপনি খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। একদম প্রফেশনাল আর্টিস্ট এর মত কাজ করেছেন আপনি। ফুটন্ত গোলাপ ফুলের কলির চিত্রাংকন আমার খুবই ভালো লেগেছে। সেই সাথে আপনি দারুণভাবে আপনার চিত্রাঙ্কনের প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ❣️❣️❣️

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর একটি গোলাপ ফুলের চিত্র অঙ্কন করেছেন । সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার পেন্সিল স্কেচের একজন বড় ফ্যান আমি। দারুন লাগে আপনার এরকম আর্ট গুলো। আজকেও খুব চমৎকার করে গোলাপ ফুলের কলি টি অঙ্কন করেছেন। যেন গাছে ফোটা সদ্য কুড়ি । অনেক ভালো থাকবেন দাদা। আর এরকম চমৎকার কাজ আমাদের উপহার দেবেন।

 2 years ago 

ভাইয়া আপনার গোলাপ ফুলের পেন্সিল আর্ট টি অসাধারণ হয়েছে ।খুব সুন্দর করে আপনি আর্ট টি করেছেন।ফুল টি এত আকর্ষণীয় দেখাচ্ছে যে দেখে চোখ ফেরানো যাচ্ছে না। আপনি অবশ্য বরাবরই খুব ভালো আর্ট করেন। আর এ ধরনের আর্ট করতে বেশ সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। যেটি আপনি খুব ভালোভাবেই করে থাকেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার অংকন করা চিত্র গুলো অনেক নিখুঁত হয়। অনেক ধৈর্য্য সহকারে চিত্রগুলো অংকন করেন দেখে বোঝা যায় । এর আগে আপনার অনেক পেন্সিল স্কেচ দেখেছি আমি। আপনার চিত্রে আমি মুগ্ধ ভাই। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি ফুলের পেন্সিল স্কেচ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেন্সিল আর্ট এর সাহায্যে খুবই সুন্দর ভাবে একটি গোলাপ ফুল কলি থেকে বের হয়ে ফুটে ওঠার চিত্রাংকন করেছেন ভাইয়া। আপনার অঙ্কন করা গোলাপের চিত্রটি এতটাই সুন্দর হয়েছে যা প্রত্যেকটি মানুষের কাছেই ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত অসাধারণ পেন্সিল স্কেচ করেছেন আমার কাছে পেতে বেশ ভালো লাগলো। যেন একটা সত্যি কারের গোলাপের কলি দেখতে পেলাম। এত নিখুত হাতের কাজ কি বলবো। আমার কাছে বেশ ভালো লাগলো আপনার পুরো পেন্সিল স্কেচ। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি গোলাপ
ফুল আর্ট করেছেন।আমার কাছে অনেক ভাল লেগেছে ।তবে মনে হয় একটু কালারফুল হলে আরো বেশি ভালো হতো। সবদিক থেকে আপনার পোস্ট অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52752.07
ETH 2324.76
USDT 1.00
SBD 2.12