পেন্সিলের সাথে থ্রিডি আর্ট // একটি পানির কলের থ্রিডি চিত্রাংকন।(১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি পানির কলের থ্রিডি চিত্রাংকন" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220313_115941.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই থ্রিডি চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে

IMG_20220313_120121.jpg

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB,4B)
  • পেন্সিল কাটার
  • রাবার।

IMG_20220313_115636.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে HB পেন্সিল এর সাহায্যে পানির কলের কিছু অংশ অংকন করে নিলাম।

IMG_20220313_115700.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি পানির কল দিয়ে যেদিকে পানি পড়ে সে অংশ অংকন করলাম এবং সেইসাথে এক ফোটা পানি পড়ার চিত্র অংকন করলাম।

IMG_20220313_115720.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর আমি পানির কলের উপরের হাতলসহ বলতে পারেন চাবি যা ঘুরালে কলের পানি পড়বে এবং বন্ধ হবে সেটি অঙ্কন করে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20220313_115730.jpg

চতুর্থ ধাপঃ

  • এরপর আমি কলের মুখের অংশে যে দিক দিয়ে পানি পরে সেটাকে আরেকটু ডিজাইন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220313_115755.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি কলটিকে পেন্সিল দিয়ে ঘষে পর্যায়ক্রমে একটা একটা অংশ করে পুরো কলটিকে অংকন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220313_115807.jpg

IMG_20220313_115818.jpg

IMG_20220313_115831.jpg

IMG_20220313_115856.jpg

IMG_20220313_115918.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি কলটিকে থ্রিডি রূপান্তর করার জন্য এর নিচে পেন্সিল দিয়ে হালকা করে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আর এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের একটি পানির কলের থ্রিডি চিত্রাংকন।

IMG_20220313_115929.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ১৩-০৩-২০২২ ইং
Sort:  

ভাইয়া অসাধারন থ্রিডি আর্ট তৈরি করেছেন। একটি পানি বেড়ানোর নলের দৃশ্য চোখ ধাঁধানো। জাস্ট অসাধারণ।আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

প্রথমে বললে রাখি আপনার কাজটি প্রশংসার দাবিদার। অনেক সুন্দর ভাবে একটি আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন, আর এটি খুব চমৎকার ছিলো। বিশেষ করে আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

পেন্সিল দিয়ে পানির কলের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে ।আপনার চিত্র অংকন এর দক্ষতা দেখে মুগ্ধ হলাম। আপনি নিখুঁতভাবে পানির কলের চিত্র অংকন সম্পন্ন করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই মনমুগ্ধকর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

দারুন হয়েছে আপনার সম্পন্ন করা আজকের চিত্রটি। ট্যাপ থেকে পানি পড়ার দৃশ্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। থ্রিডি চিত্রটি সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ অসাধারণ গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। ধাপগুলো আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল আপু। খুবই অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বেশ চমৎকার একটি থ্রিডি আর্ট আজকে দেখলাম ভাইয়া। আপনার প্রশংসা করতেই হবে কারণ আপনার প্রশংসার দাবিদার। এত সুন্দর করে যে থ্রিডি আর্ট গুলো করা যায় তা আপনার আর্ট দেখলেই বোঝা যাবে ।আর এই পানির কল দেখতে মনে হচ্ছে যেন সত্যিই পানি পড়তেছে একফোঁটা। খুব সুন্দর করেই আপনি অংকন করতে পারেন যা আপনার হাতের দক্ষতায় দেখা গেল। এভাবেই আমাদের মাঝে সুন্দর সুন্দর আর্ট গুলো শেয়ার করবেন আশা রাখছি।

 2 years ago 

আপনাদের দোয়া ও ভালোবাসা সাথে থাকলে আশা করি আরো ভালো ভালো চিত্রাংকন আপনাদেরকে উপহার দিতে পারবো। অসংখ্য ধন্যবাদ আপু অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও! শুধুমাত্র পেন্সিল দিয়ে এত সুন্দর করে থ্রিডি আর্ট করা যায় ভাবতে অবাক লাগে। শুধুমাত্র পেন্সিল দিয়ে আপনার পানির কলের থ্রিডি চিত্রাংকন টি দেখতে খুব ভালো লাগছে। পেন্সিল দিয়ে পানির কলের থ্রিডি চিত্রাংকন এর কাজ টি আপনি অত্যন্ত দক্ষতার সঙ্গে সম্পন্ন করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার থ্রিডি আর্ট গুলো দেখে চমকে যাওয়ার মত লাগে। সত্যিই অসাধারণ হয় মনে হয়ে যেন বাস্তব কোন জিনিস চোখের সামনে ভাসছে। পানির টেপের এর চিত্র অংকন টি অসাধারন ছিল যা বলে বোঝাতে পারবো না। আমাদের সাথে খুব সুন্দর করে প্রতিটি ধাপ শেয়ার করেছেন। আমাদের সাথে এত সুন্দর থ্রিডি অংকন শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে থ্রিডি আর্ট করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। আর্ট এর ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার আর্ট দেখে ভাষা হারিয়ে ফেলছি।এত নিখুঁত ভাবে করেছেন যা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া।আপনি যে খুব সময় নিয়ে প্রতিটি কাজ করেন তা দেখেই বুঝা যাচ্ছে। এভাবেই ভালো কাজগুলো নিয়ে সামনের দিকে এগিয়ে যান। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইল। আশা করছি সবসময় ভালো থাকবেন এবং আমাদের এমন সুন্দর সুন্দর এবং অসাধারণ কাজ উপহার দিবেন।

 2 years ago 

খুবই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74