একটি রাতের মাউনটেইন দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #26

in আমার বাংলা ব্লগ3 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


landscape nft night.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। (এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগিন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X1124 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেটার উপর লেসো টুল দিয়ে গ্রাউন্ড এর অংশ এঁকে দেই। তারপর সেটাকে গাঢ় খয়েরি রঙ দিয়ে পূরণ করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে আরো কিছু লেয়ার বানিয়ে সেটার উপর আরো কিছু গ্রাউন্ড তৈরি করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি মাউনটেইন এঁকে দেই। নতুন একটি লেয়ার এ।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেটা হালকা খয়েরি রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলে সেটায় মারকিউ টুল এর এলিপ্স ব্যবহার করে চাঁদ আঁকি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার চাঁদের লেয়ার টি কপি করে সেটার উপর গোজিয়ান ব্লার ইফেক্ট যুক্ত করি। এতে গ্লো আসবে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার মাউনটেইন এর এক পাশে অংশ গুলো একটু উজ্জ্বল করি। যেনো বুঝা যায় যে এগুলো চাঁদের আলোতে উজ্জ্বল হয়েছে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার ব্রাশ টুল ব্যবহার করে বিভিন্ন সাইজ এর গাছ অঙ্কন করি। এভাবেই আমার ড্রইং সম্পুর্ন করি। এটি NFT হিসাবে সেল দেওয়ার প্ল্যান আছে তাই নাম যুক্ত করলাম না।

images (17).jpeg

final art.png

landscape nft night.png

আমার তৈরি রাতের মাউনটেইন এর দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

চমৎকার একটা ডিজিটাল অংকন করেছেন ভাই। সত্যি আমার কাছে অনেক ভাল লাগল।আপনার উপস্থাপনাও যথেষ্ট ভালো ছিল ভাইয়া। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি খুব সুন্দর একটি ডিজিটাল ল্যান্ডস্কেপ আর্ট করেছেন। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার খুবই চমৎকার লাগে। ব্যস্ততার কারণে এখনও আমি ডিজিটাল আর্ট শিখতে পারতেছি না। এ সপ্তাহ পর ব্যস্ততার কিছুটা কমবে, তখন ডিজিটাল আর্ট শেখার খুব ইচ্ছে রয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনার রাতের মাউনটেইন দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া, আপনার প্রতিটি ডিজিটাল আর্ট আমার অনেক ভালো লাগে, খুব সুন্দর করে আপনি ডিজিটাল আর্ট গুলো করে থাকেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করেন ভাই। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে আসলেই খুবই ভালো লাগে। অনেক সুন্দর সুন্দর দৃশ্য গুলো আপনি আর্ট করেন যে কারনে দেখতে আরো বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর আর গুলো শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ভাইয়া অনেক সুন্দর হয়েছে আপনার একটি রাতের ডিজিটাল দৃশ্য অংকন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমি যদি ডিজিটাল আর্ট পারি না কিন্তু আমার কাছে ডিজিটাল আর্ট গুলো খুব ভালো লাগে। আপনার আর্ট টি দেখে মনে হচ্ছে এটা খুব সহজ আমি অবশ্যই একদিন ট্রাই করে দেখব। আপনাকে ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago (edited)

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া রাতের আকাশে ভিজিটার দৃশ্য দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আমার কাছে অনেক ভালো লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ধৈর্য নিয়ে দৃশ্য টি এঁকেছেন তা দেখে বোঝা যাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রাতের দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

চাঁদের জ্যোৎস্নামাখা আলোয় দারুন প্রতিফলিত হচ্ছে পাহাড় গুলো অসম্ভব সুন্দর লাগছে। এবং আপনি খুব সুন্দর ভাবে তৈরি করেছেন এই ডিজিটাল আর্ট টি। এবং তৈরি প্রতিটি ধাপ বেশ সুন্দর সাবলীল ভাবে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

একটি রাতের মাউনটেইন দৃশ্য অঙ্কন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে রাতের মাউনটেইন এর দৃশ্য অঙ্কন করেছেন। আপনার অঙ্কন চিত্রটি দেখতে দারুণ লাগছে। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া দারুন একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আমি অবাক হই প্রতিদিনই এতো সুন্দর সুন্দর আইডিয়া আপনি কই পান। মাঝে মাঝে মনে হয় ডেক্সটপটা শুধু শুধু বসে আছে। আপনার মতো ডিজিটাল আর্টগুলো করা দরকার। আমার অনেক ভালো লাগে আপনার ক্রিয়েটিভ কাজগুলো। ভালোবাসা রইলো ভাই।

 3 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলাও অস্থির হয়।

 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার আর্ট দেখে খুবই ভাল লেগেছে আমার কাছে। প্রতিটি ধাপে খুব সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন যে কিভাবে দৃশ্যগুলো আঁকতে হয়। আপনার প্রতিটি ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62781.37
ETH 2461.15
USDT 1.00
SBD 2.64