একটি সন্ধ্যার দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #25

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


evening bench.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। (এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগিন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X1124 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করে সেটায় কমলা ও হালকা কালো রঙ এর গ্র্যাডিয়েন্ট যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
আরো একটি লেয়ার খুলে সেটির উপর লেসো টুল দিয়ে মাটির অংশ এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন একটি লেয়ার বানিয়ে সেটার উপর ব্রাশ টুল ব্যবহার করে ঘাস এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেটার উপর প্রথমে ব্রাশ টুল দিয়ে গাছ আঁকি। তারপর আমার আগের থেকে বানিয়ে রাখা টেবিল টি গাছের নিছে বসিয়ে দেই। টেবিল টি বানিয়েছি মারকিউ টুল দিয়ে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলে সেটায় মারকিউ টুল এর এলিপ্স ব্যবহার করে সূর্য আঁকি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার সূর্যের লেয়ার টি কপি করে সেটাকে বড় করি। তারপর একটু ডিপ কমলা কালার দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি সূর্যের সেই লেয়ার এর উপর গোজিয়ান ব্লার ফিল্টার যুক্ত করি। এতে মনে হবে সূর্য আলোর ঝলকানি দিচ্ছে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার প্রথমে সূর্যের লেয়ার গুলো কে ঘাস এর লেয়ার এর নিচে নিয়ে যাই। তারপর নতুন একটি লেয়ার খুলে সেটিতে কিছু পাখি এঁকে দেই কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি।

images (17).jpeg

final art.png

evening bench.png

আমার তৈরি সন্ধ্যা বেলার দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

আপনি অনেক সুন্দর করে একটি সন্ধার দৃশ্য অংকন করছেন।দেখতে সেই লাগছে।যেন সত্যি কারের সন্ধা বেলা চলে আসলো।আর্টের ধরন বেশ দারুন।কালার কমিনিকেশন অনেক সুন্দর।অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি সন্ধার দৃশ্য অংকন করেছেন ভাইয়া।ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে।এখন আপনার আর্টাও খুব সুন্দর হয়েছে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের জন্য।

অসাধারণ লেগেছে আমার কাছে ভাই। আপনার ডিজিটাল অংকনটি খুবই সুন্দর হয়েছে। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন এবং সাজানো গোছানো ছিল। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া ডিজিটাল আপনার এই রাতের চিত্র অংকন টি। আপনি এত সুন্দর দৃশ্য অঙ্কন করতে পারেন আমি জানতাম না। সত্যি খুব ভাল লাগলো ভাইয়া আপনার এই রাতের দৃশ্য অংকন টি দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে একটি সন্ধার অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অঙ্কিত সন্ধ্যার ডিজিটাল আর্ট আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে অংকন শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম কোন আশা করব। শুভকামনা রইল

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

গোধূলি সন্ধ্যার খুব সুন্দর একটি ডিজিটাল প্রস্তুত করেছেন।
আমার কাছে বেশ ভালো লেগেছে ইচ্ছে করছে এমন সুন্দর একটি মনোরম পরিবেশে কিছু সময়ের জন্য নিজেকে হারিয়ে ফেলি সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ওয়াও!! আপনার একটি সন্ধ্যার দৃশ্য অঙ্কন || দেখে চোখ জুড়িয়ে গেল সত্যিই অসাধারণ এঁকেছেন আপনি এত চমৎকার অঙ্কন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য।♥♥

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাই আপনি আজকে সুন্দর একটি সন্ধ্যার ডিজিটাল আর আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই চমৎকার হয়েছে আপনার আজকের এই কাজটি। আর প্রয়োজনীয় ব্যবহৃত সব টুলস বিস্তারিত উপস্থাপন করেছেন।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডিজিটাল আর আমাদের মাঝে শেয়ার করার জন্য ভাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাই আপনি এত সুন্দর করে ডিজিটাল আর্ট করতে পারেন । এটা সত্যি অনেক ক্রিয়েটিভ একটা পোস্ট ছিল। আপনার এই পোষ্টের মাধ্যমে আপনার সুন্দর ক্রিটিভিটি অনেক চমৎকার ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ডিজিটাল আর্ট আমার কাছে খুবই ভালো লাগে। আর আপনিও খুব সুন্দর ভাবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে সন্ধ্যার দৃশ্য অংকন করেছেন। যা দেখতেও খুবই সুন্দর লাগছে।এবং প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দিদি। শুভেচ্ছা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63