লেক এর পাশে ব্রিজ এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #24

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


BRIDGE RIVER.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। (এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগিন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X1124 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করে সেটায় নীল রঙ এর গ্র্যাডিয়েন্ট যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
আরো একটি লেয়ার খুলে সেটির উপর দূরের পাহাড় অঙ্কন করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন একটি লেয়ার বানিয়ে সেটার উপর মারকিউ টুল ব্যবহার করে একটি আয়ত আঁকি। এটিকে আমি ধীরে ধীরে ব্রিজ এ রুপান্তর করবো।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার ট্রান্সফর্ম টুল ব্যবহার করে আমার আগের আঁকা আয়ত কে ব্রিজ এর শেপ এ রুপান্তর করি। তারপর সাইড এ হাতল যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এভাবে আমি ব্রিজ এর কাজ শেষ করি। তারপর সাইজ ছোটো করে মাঝে রাখি। যেনো সুন্দর দেখা যায়।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার নতুন একটি লেয়ার এ ব্রাশ টুল ব্যবহার করে দূরের পাহাড় গুলোতে বিভিন্ন সাইজ এর পাইন গাছ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার দূরের পাহাড় গুলার গাছ সহ পানিতে প্রতিবিম্ব তৈরি করি। এতে অনেক প্রাকৃতিক মনে হবে দৃশ্য টাকে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি।

images (17).jpeg

final art.png

BRIDGE RIVER.png

আমার তৈরি লেক এর পাশে ব্রিজ এর দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

অনেক সুন্দর হয়েছে দৃশ্যটি। আমার কাছে অনেক ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে আর এধরনের জায়গায় যদি কিছুক্ষন বসা যায় তাহলে মনটা একদম ফ্রেশ হয়।

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের জন্য।

বাহ ভাই আপনার ডিজিটাল আর্টেগুলো অসাধারণ হয়ে থাকে। তবে আজকেও অসাধারণ একটি লেক এর পাশে ব্রিজ এর দৃশ্য অঙ্কন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

লেকের পাশে ব্রীজের চিত্রাংকন টি দেখে ভীষণ ভালো লাগলো। আপনি খুবই চমৎকার ভাবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে লেকের পাশে ব্রিজটি অংকন করেছেন। এক কথায় অসাধারণ সুন্দর লাগছে আপনার লেকের পাশে ব্রিজটি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

সুন্দর ধারনা থেকে, কম্পিউটার স্ক্রিনে মনোজগত।সুন্দর কিছু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার এই কাজগুলোর জন্য সত্যিই প্রশংসার দাবিদার। লেকের পাশে ব্রীজের দৃশ্য অংকন অনেক ভালো ছিল। প্রতিটি ধাপ খুব দক্ষতার সহিত আপনি তুলে ধরেছেন। বেশ ভালো লাগলো। সত্যি বলতে ভাইয়া আমি একটা কথা বলব। নিজের মন থেকে আপনি যদি একটা ভিডিও টিউটোরিয়াল দিতেন কিভাবে এটি তৈরি করতেন তাহলে আমরাও শিখতে পারতাম। খুব ইচ্ছা লাগে এগুলো শিখার জন্য।

 2 years ago 

হ্যা ভাই আমি শিগ্রই এযাবত পর্যন্ত করা সকল ডিজাইন এর টিউটোরিয়াল আনবো।

 2 years ago 

লেক এর পাশে ব্রিজ এর দৃশ্য অঙ্কন বাহ দারুণ তো।।
আমার খুব ভালো লাগল।।
কালার কম্বিনেশন টা দারুণ ফুটেছে।।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল।।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

আপনার ডিজিটাল অংকন খোলা আমার কাছে অনেক ভালো লাগে। আমি খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেন। যা দেখে আমরা অনেকেই শিখতে পারি। আপনি খুব সুন্দর করে একটি লেকের পাশে ব্রিজ অঙ্কন করেছেন। ব্রিজটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি ডিজিটাল অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি তো খুবই চমৎকার চমৎকার ডিজিটাল আর্ট অংকন করেন। আজকে তো লেকের পাড়ের ব্রিজের খুবই চমৎকার একটি ডিজিটাল অংকন করলেন। আমার কাছে তো আপনার ডিজিটাল আর্ট গুলো বিশেষ করে খুবই ভালো লাগে। আজকের তাও জাস্ট অসাধারণ লাগলো। আপনি তো অনেক সুন্দরভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

লেকের পাশে দৃশ্যের ডিজিটাল অংকনটি দেখে খুবই ভালো লাগলো। খুবই সুন্দর ভাবে এই দৃশ্যের অঙ্কন করেছেন।সত্যিই অনেক ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন দেখে খুবই ভাল লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74