গত একমাসে আমার ১১ টি রেসিপি পোস্ট এর রিভিউ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১৯, জ্যৈষ্ঠ, | ১৪২৯ , বঙ্গাব্দ | গ্রীষ্মকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে গত একমাসে আমার সকল রেসিপি পোস্ট এর রিভিউ শেয়ার করব।




1654152619037.jpg



কেমন আছেন সকলে, আশা করি ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব, গত এক মাসেরও অধিক সময় ধরে আমার পোস্ট করা সকল রেসিপি পোষ্ট রিভিউ।

আমার এখানে মোট ১১ টি রেসিপি পোষ্ট রয়েছে। এখানে শেয়ার করা প্রত্যেকটি রেসিপি আমার খুবই পছন্দের। আর হ্যাঁ, আপনাদের কাছে জানতে চাই আমার এই রেসিপি পোস্ট গুলোর মধ্যে আপনাদের কাছে কার কোন রেসিপিটি সবথেকে ভালো লেগেছে।

আপনাদের সকলের মতামত পেলে আমার খুবই ভাল লাগবে। তো চলুন কথা না বাড়িয়ে রেসিপিগুলোর সাথে আবারও একবার আপনাদের পরিচয় করিয়ে দিই-

মুচমুচে পিয়াজু তৈরির রেসিপি।



পিয়াজু অনেকে অনেক ভাবে তৈরি করতে পারে। তবে আমার কাছে ছোট পেঁয়াজগুলো খেতে বেশ ভালো লাগে। এই পিয়াজু খেতে অনেক মুচমুচে এবং সুস্বাদু।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

নরম ও মুচমুচে বেগুনি তৈরি রেসিপি।



আমরা সাধারণত বেশিরভাগ মানুষ দোকান থেকেই বেগুনি কিনে এনে থাকি। কেননা বাসায় সঠিকভাবে বেগুনি তৈরি করতে পারিনা। আমার এই রেসিপির মাধ্যমে আপনারা চাইলে খুব সহজেই দোকানের মত অরে বেগুনি বাসায় তৈরি করতে পারবেন।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

বাসায় মজাদার চিকেন রোল তৈরির রেসিপি।



চিকেন রোল আমার খুবই প্রিয়। তাই মাঝেমধ্যে বাসায় এভাবে চিকেন রোল তৈরি করা হয়। এই চিকেন রোলটি খেতে খুবই সুস্বাদু এবং খুব সহজে বাসায় তৈরি করা সম্ভব।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

কাঁঠালের বিচির ভর্তা রেসিপি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yPM7Jkzma2j8GsFWQrbu18V5Ko5jJ44pWB215R562oZgbQNMNUKqmTtdV5y4y1bZ6V6H5y9YojFZHjFcoUKYU8bsRHYNA.jpeg


এখন চলছে জৈষ্ঠ মাস মধুমাস তাই চারিদিকে প্রচুর কাঁঠাল পাওয়া যায়। আর আমরা চাইলে এই কাঁঠালের বিচি গুলো দিয়ে খুব সহজে ভর্তা বানিয়ে খেতে পারি।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মালাই স্বাদের দুধ দিয়ে কাঁচা আম মাখা রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErXKV41tThQ9emnGoiAEZvvVJEq6HPmfzGLWBidCgfTxinpfrPZBLyQggzUEgSNnRUaVSG1dgYsr2xonUT7mgE1N3NmquHFtMVnv.jpeg


আম মাখা অনেকে অনেক ভাবে তৈরি করে। তবে আমার মনে হয় দুধ দিয়ে ও যে আম মাখা তৈরি করা যায় সে বিষয়টি খুব কম লোকই জানে। তাই ভাবলাম সকলের সাথে আমার এই ভিন্ন স্বাদের আম মাখার রেসিপিটি তুলে ধরি।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

ডিম রোস্ট রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErKGqKpyrh8ekqxm9jmh16EqfU8THeL1mhhcoHKj9UAEpGpkXtRu5gGC2F2EwQ8HuXvGXW19eMWSj3CbuEm9kK3DfGu5k6iaErza.jpeg


আমি মনে করি খুব সহজ এবং সুস্বাদু রান্নার মধ্যে এ রেসিপিটি অন্যতম। কেননা মাত্র কয়েকটা ধাপ অনুসরন করে খুব সহজেই এই রান্নাটি সম্পন্ন করা যায়।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মুরগির মাংসের রেসিপি।



সকলেই কমবেশি মুরগির মাংস রান্না করতে পারে। তবে আমি চেষ্টা করেছি আমাদের বাসায় যেভাবে সাধারণ মুরগি রান্না করা হয় সে রেসিপিটি সকলের কাছে তুলে ধরার।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

ঝাল মুড়ি রেসিপি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yNsYnqqs5K4QoDZ7G8tpg7CXZXXFbXvXrQBBgcPWD1Pm6uDS8g1aYXxHgX2trmcfQcErrec3xXQyD3o1ooYQoXsCJpKYJ.jpeg


বৃষ্টি বাদলের দিনে ঝালমুড়ি খেতে খুবই ভালো লাগে। তাই মাঝে মধ্যে যখন বাহিরে বৃষ্টি পরে তখন ইচ্ছে করে ঝাল মুড়ি খেতে। তখন আমি নিজেই এভাবে ঝাল মুড়ি তৈরি করে খেয়ে থাকি।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মজাদার আলু ভর্তা রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErLx3oxxrGQCSsipm2fvKzcDjJwF2F5AYUwFmStcaeqJkPRu9BPFvH9yr8b7Gak59oTAeE7xqB9FwQat1TNaEyD4ETpo4PT52GCe.jpeg


আমি এই রেসিপিটিতে একটি ভিন্ন স্বাদের আলু ভর্তা তৈরির পদ্ধতিটি শেয়ার করেছি। এই ভাবে আলু ভর্তা করলে খেতে খুবই মজা লাগবে এবং ভিন্ন ধরনের একটি স্বাধ পাওয়া যায়।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

চিংড়ি মাছের দোপেয়াজা রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErFnwjrkQDgYqV2FMxNwLXCnzzvmmAGKBW2gzxT73TuP92kp5KHTEN3FLFJoipwJJD83i3EEDW54YYp3mZZ2kkJrjKzxcLjS2GJz.jpeg


আমাদের সকলেরই কমবেশি চিংড়ি মাছ খুবই পছন্দের। যে কোন কিছুর সাথে চিংড়ি মাছ রান্না করলে খেতে খুবই মজা লাগে। তবে আমার কাছে সব থেকে ভালো লাগে এভাবে চিংড়ি মাছ ভাজি করে দোপেয়াজা করলে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

জাম মাখার রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErMuUjnUEoBpetGA7bBb2NC8dKU4kmCa2hsbjBvF3R2LxrHh6rJVwLRLb64cAqPGFsvXyXK8V4szzYMjwstiYCrTuoMsT6k4EBCi.jpeg


জাম এমনিতে খেতে খুবই মজা তার উপরে যদি এভাবে জামা মাখা বানানো হয় তবে খেতে আরো মজা লাগে। এই সিজনে এই প্রথম ছিল আমার জাম মাখা খাওয়া। আর সিজনের প্রথম জাম মাখা খাওয়ার পর যে আপনাদের সাথে সে রেসিপিটা শেয়ার করতে পেরেছি তাতে আমার খুব ভালো লাগছে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

যদি ও সবগুলো পোষ্ট পরিচিত তবে আজ একসাথে এগারোটি পোষ্ট দেখে খুবই ভালো লাগলো।সবচেয়ে বড় কথা হলো আপনার সবগুলোই পোষ্ট এ ছিলো রেসিপি সম্পর্কিত তাই নিজের জিভের জলকে বারবার করে সাবধান করছিলাম যেন বের না হয়।

 2 years ago 

ভাই আপনি আজকে গত একমাসে আপনার ১১ টি রেসিপি পোস্ট এর রিভিউ করেছেন। দেখে অনেক ভালো লাগলো। সব গুলো রেসিপি ইউনিক ছিলো। সব গুলো রেসিপি আমার ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

গত একমাসে আপনার বেশ কয়েকটি পোস্ট আমি দেখতে পারিনি ভাইয়া। আজ রিভিউ পোস্ট এর মাধ্যমে একসাথে দেখতে পেরে সত্যিই অনেক ভালো লাগলো। এছাড়া প্রতি রেসিপি দেখে জিভে জল চলে এলো। ধন্যবাদ আপনাকে এত সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল

 2 years ago 

এই দুপুর বেলায় রেসিপি পোষ্টের মিলন মেলা দেখতে পেরে খাওয়ার পরেও আবার যেন খুদা লেগে গিয়েছে। সবগুলো পোষ্ট অনেক লোভনীয় ছিল কোনটা রেখে কোনটার প্রশংসা করবো সেটাই যেন বুঝতে পারছিনা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা প্রত্যেকটি রেসিপি পোস্ট আমার কাছে ভালো লেগেছে। সত্যি ভাইয়া আপনার পছন্দের সাথে আমার পছন্দের বেশ মিল রয়েছে। মালাই স্বাদের দুধ দিয়ে কাঁচা আম মাখা রেসিপি আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। এছাড়াও চিকেন রোল তৈরির রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। লোভনীয় সব রেসিপিগুলোর রিভিউ পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।♥️♥️♥️

 2 years ago 

এই মাসে তো আপনি অনেকগুলো লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছিলেন দেখছি ভাইয়া। বিশেষ করে গ্রামের রেসিপিটি দেখে আমার অনেক লোভ হয়েছে। এছাড়াও চিংড়ি মাছের দোপেয়াজা রান্না আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

প্রত্যেকটি রেসিপি খুব সুন্দর এবং খাবারগুলো পছন্দের। কোনটা রেখে কোনটা বলব সেটাই বুঝতে পারছি না 🤭। প্রায় বেশ কয়েকটি রেসিপি আগেই দেখেছিলাম। এসবগুলো রেসিপির মধ্যে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে চিকেন রোল এবং চিংড়ি মাছের দোপেয়াজা। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সবগুলো পোস্ট আমার রিভিউ আকারে দিয়ে একসাথে দেখার সুযোগ করে দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

প্রত্যেকটি খাবার ই মুখরোচক। এতোগুলা সুস্বাদু খাবার একসাথে দেখে লোভ সামলানো মুশকিল। মালাই স্বাদের দুধ দিয়ে আম মাখার রেসিপি টি আমার কাছে অনেক ইউনিক ও ইয়াম্মি লাগছে।
সুস্বাদু রেসিপি গুলো পুনরায় শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68516.58
ETH 3713.75
USDT 1.00
SBD 3.74