আমার অসাধারণ কয়েকটি রেসিপি পোষ্টের সংগ্রহশালা

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আজ শুক্রবার • ১০ই আষাঢ় • ১৪২৯ বঙ্গাব্দ • ২৪ জুন-২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।


GridArt_20220624_200636304.jpg
আজ আপনাদের মাঝে আমি আমার করা কয়েকটি রেসিপি পোষ্ট এর সংগ্রহশালা নিয়ে হাজির হলাম। আমার এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের মাঝে আমার কয়েকটি অসাধারণ রেসিপি একত্রে উপস্থাপন করার চেষ্টা করব। রেসিপিগুলোর কভারের সাথে সাথে সেই রেসিপি লিংক এবং সংক্ষিপ্ত বর্ণনা দিয়ে আপনাদের সেই রেসিপি সম্পর্কে বোঝানোর চেষ্টা করব, আপনারা চাইলে পোষ্টের সেই লিঙ্কে ক্লিক করে মূল পোস্ট থেকে ঘুরে আসতে পারেন। আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসা যাক আমার শেয়ার করা রেসিপিগুলো

⊕ রেসিপি-১ ⊕

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScrytayt5vUgeGoghYJhs7KPpWxPNN19jEid4M4SERFDrADwPzUvEzZ138x528sGXLmjgbBdPrcEe3oB8xcxTLzoFompFhPRuzFHVHXNMb7L.jpeg
পোস্ট লিংকঃ
কাঁচা আমের টক ঝাল মিষ্টি আচার

আমের মৌসুম চলছে আর এসময় আমের আচার না খেলে কি চলে। আমার বাসায় তো প্রত্যেক বেলায় খাবারের সময় আমের আচার থাকবেই থাকবে। যেকোনো তরকারির সাথে আমি আমের আচার খেতে ভীষণ পছন্দ করি। আমার বাসায় যেভাবে আমের আচার বানানো হয় সত্যি বলতে আমি এভাবে আর অন্য কোথাও আমের আচার খাইনি। তাই আমার কাছে এই রেসিপিটি ভীষণ ইউনিক মনে হয়েছিল। আপনারা চাইলে আমার সেই পোস্ট থেকে ঘুরে এভাবে আমের আচার বানানোর রেসিপি শিখে নিতে। আর এখনও আমের মৌসুম চলছে ভালো লাগলে অবশ্যই এভাবে আমের আচার বানিয়ে খাবেন।

image.png

⊕ রেসিপি-২ ⊕

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQdXdEjn3sB7WM2JcDrMTeu9Cpn4VTftE9U8qscNvdQCkQgkMXAmpH1ij8edzNLujJj89aR2nmLsqpNzrGrS73JTuj7jAdENFsFGjEo1eAi.jpeg
পোস্ট লিংকঃ
শুটকি মাছের মজাদার ভুনা রেসিপি

শুটকি মাছ অনেকেই খেতে খুবই পছন্দ করেন আবার কেউ কেউ খেতে পছন্দ করে না। তবে আমার কাছে শুটকি মাছ খুবই পছন্দের একটি জিনিস। শুটকি মাছ ভালোভাবে ভুনা ভুনা করে রান্না করলে আমি খেতে খুবই পছন্দ করি। আর আমি মনে করি শুটকি মাছ ভালোভাবে ভুনিয়ে রান্না করলে যে কেউ খেতে খুবই পছন্দ করবে।আমার এই পোষ্টে আমি খুব সহজেই আপনাদের মাঝে শুটকি মাছ ভুনা রেসিপি উপস্থাপন করেছিলাম। আপনারা চাইলে আমার পোস্টটি দেখে খুব সহজেই এই রেসিপিটি তৈরি করে ফেলতে পারেন।

image.png

⊕ রেসিপি-৩ ⊕

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMNteBCPmCXf77NYGVT4th3dwnDkU1xdRUmQyBqW9vn5GnECNB6A7vBo8PURg3YygTsGYf2UkJgNsRfUmJEy9jBsJkFkix127Q.jpeg
পোস্ট লিংকঃ
ঝটপট ডিমের ঝোল রান্নার রেসিপি

এই রেসিপিটি আমি আপনাদের মাঝে দীর্ঘদিন আগে উপস্থাপন করে ছিলাম। ডিমের ঝোল রেসিপিটি আমার কাছে ভীষণ পছন্দের একটি রেসিপি। আর আমি মনে করি বেশিরভাগ মানুষই এই রেসিপিটি খেতে পছন্দ করে। বিশেষ করে যারা মেসে থাকেন তাদের জন্য এটা সত্যি অসাধারণ একটি সুস্বাদু রেসিপি। আর কখনো যদি কাজের চাপে রান্নাবান্নার সময় না পান তাহলে এই রেসিপিটি ঝটপট বাসায় বানিয়ে খুবই তৃপ্তি সহকারে খেতে পারেন।

image.png

⊕ রেসিপি-৪ ⊕

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeMXwo6bHpTb8WibLh7HkJFvH3vYgu37uyfGfuUNmFVrjwkVVbJwL1k9UXnA46swFXedkYncSAusbFMD7BdwsSCSCpuJ6cBzn.jpeg
পোস্ট লিংকঃ
আলু দিয়ে রুই মাছের ডিম ভাজি

মাছের ডিম খেতে পছন্দ করে না এমন মানুষ আজকাল খুঁজে পাওয়া দুষ্কর। আমার জানামতে প্রত্যেকটা মানুষই মাছের ডিম খেতে ভীষণ পছন্দ করেন, সেটা যেভাবেই রান্না করা হোক না কেন। আমার কাছে মাছের ডিম আলু দিয়ে ভেজে খেতে খুবই ভালো লাগে। আমার এই পোস্টটি আমি খুব সহজেই আলু দিয়ে মাছের ডিম ভাজি করার রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করে ছিলাম। আশা করি আমার এই পোস্টটি আপনাদের ভালো লেগেছিল।

image.png

⊕ রেসিপি-৫ ⊕

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7z2fZdFfLH9QqYj6nkNXZXRrwcePPKjcRDaXXneX6HMqQMcKGQjAFh1VoWycZbF5h9ADV8M5rF7GwHm2Wn6BS4HkvD317U.png
পোস্ট লিংকঃ
খুব সহজেই তৈরি করে ফেলুন ডিমের পুডিং

ডিমের পুডিং আমাদের শরীরের জন্য খুবই পুষ্টিকর একটি খাদ্য। ডিমের পুডিং তৈরি করতে দুধ ব্যবহার করা হয় তাই আমরা এটা থেকে দুধ এবং ডিম দুটোই পুষ্টি একসাথে নিতে পারি। বিশেষ করে যে সকল বাচ্চারা ডিম দুধ খায় না সেসকল বাচ্চাদের এরকম ডিমের পুডিং তৈরি করে দিলে তারা দুটোর পুষ্টি একসাথেই পাবে। আমার এই পোস্টটি আমি একটু ভিন্নভাবে ভিন্ন স্বাদের ডিমের পুডিং তৈরি করার চেষ্টা করেছিলাম আপনারা চাইলে আমার পোস্টটি থেকে ঘুরে আসতে পারেন।

image.png

⊕ রেসিপি-৬ ⊕

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkL1a6AkPXa5iVXJQg7uc7p7NiHHvUcGCFsUoE8hVM2joiVdgLJT8BF7WwmbYGNWPn1ZYL3P36Px3AZBBNvSUfhSLxWm7gGPopA.jpeg
পোস্ট লিংকঃ
মজাদার পায়েস রান্নার রেসিপি

পায়েস নাম শুনলেই যেন জিভে জল চলে আসে। এই পায়েস আমি অনেক জায়গাতেই অনেকভাবে রান্না করতে দেখেছি, এবং খেয়েছিও। সবখানের থেকে আমার কাছে আমার বাসার রান্না করা পায়েস অধিক প্রিয়। আমার বাসায় পায়েস রান্না তরল দুধের পাশাপাশি পাউডার দুধও ও ব্যবহার করা হয়, এটার কারণে অন্যরকম একটা স্বাদ তৈরি হয়। আপনারা যারা এভাবে পায়েস রান্না করে কখনো খাননি তারা আমার এই রেসিপি পোষ্ট টি দেখে এভাবে পায়েস রান্না করে খেতে পারেন আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

image.png

⊕ রেসিপি-৭ ⊕

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPufrX8uRkiTKASu5jamjj6toremoLUgXcBPP6zbCYuK3MsGY89DnWvaiY9VMVDNceKb9AStXdaJR3Xf8Fr8h21U3BNBPRPw5x.jpeg
পোস্ট লিংকঃ
রেসিপি: টমেটো আলু দিয়ে টেংরা মাছের ঝোল

ছোট মাছ গুলোর মধ্যে টেংরা মাছ আমার কাছে মোটামুটি ভালই লাগে। টমেটো আলু দিয়ে হালকা ঝনঝন করে টেংরা মাছ রান্না করলে খেতে আরও বেশি মজার হয়। টমেটো আলু ব্যবহার কারণে মাছ মজা লাগে সাথে সাথে মাছের ঝোলও অনেক ভালো লাগে। আপনারা চাইলে আমার এই রেসিপি পোষ্ট থেকে ঘুরে আসতে পারেন আশা করি আপনাদের ভালো লাগবে।

image.png



সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার এই পোষ্টে আসার জন্য । আপনাদের সাথে আবারো দেখা হবে আমার অন্য কোন এক পোস্টে। সে অব্দি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।





image.png

PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

image.png

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

কাঁচা আমের টক ঝাল মিষ্টি ওহ দেখে যেন জিভে জল চলে এসেছিল। আপনার প্রতিটা পোস্ট আমি দেখেছিলাম এবং আজকে আবারো একসাথে দেখলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে আপনার অসাধারণ কয়েকটি রেসিপি পোষ্টের সংগ্রহশালা শেয়ার করেছেন। সব গুলো রেসিপি দারুন ছিলো। সব পোস্ট এক সাথে দেখে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

রেসিপি গুলো সব সময় আমার কাছে খুব ভালো লাগে। বিশেষ করে আপনার ডেকারেশন গুলো আসলেই দেখার মত হয়। আপনার যে রেসিপি আমার কাছে সব থেকে বেশি ভাল লেগেছিল সেটা হল মজাদার পায়েস রান্না মিষ্টিজাতীয় খাবার আসলে আমার খুবই পছন্দের।

প্রতিটি রান্না খুবই লোভনীয় ও আকর্ষণীয় দেখাচ্ছে। খুব সুন্দরভাবে রেসিপিগুলোর সংগ্রহশালা তৈরি করেছেন এবং আমাদের মাঝে তা পোস্টের মাধ্যমে শেয়ার করেছেন। কাঁচা আমের টক-ঝাল-মিষ্টি আচার ও সেমাই রান্নার রেসিপিটা আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। এভাবেই নতুন নতুন রান্নার রেসিপি আমাদের শিখিয়ে যান। আপনার জন্যে দোয়া ও শুভকামনা রইলো।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার সবগুলো রেসিপি পোস্ট এর রিভিউ একসাথে দেখতে পেয়ে আসলে আপনার রেসিপি পোষ্ট গুলা বরাবরই অনেক চমকপ্রদ হয়ে থাকে এই পোষ্টের মধ্যে বিশেষ করে ডিমের পুডিং মাছের ডিম ভাজি সবথেকে বেশি লোভনীয় ছিল

 2 years ago 

খুবই লোভনীয় রেসিপি গুলো শেয়ার করেছিলে দেখছি। তোমার পোষ্টের সংগ্রহশালা থেকে খুবই মজার মজার রেসিপি গুলো দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। ডিমের পুডিং ও আমের আচার রেসিপি আমি খেয়েছিলাম। আমার মুখে আজও সেই রেসিপির স্বাদ লেগে আছে।সব সময় নিত্য নতুন রেসিপি এবং মজাদার রেসিপি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা রেসিপি গুলো আমার কাছে অনেক ভাল লেগেছে। আপনার প্রত্যেকটি রেসিপি অনেক লোভনীয় ছিল। আপনার এই রেসিপি গুলো একত্রে পেয়ে বেশ ভালো লাগলো। লোভনীয় সব রেসিপি আবারও আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 64117.78
ETH 3112.19
USDT 1.00
SBD 4.23