আমার এ সপ্তাহের ৬টি পোষ্টের রিভিউ || ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

" আজ বৃহস্পতিবার - ২৯শে বৈশাখ - ১৪২৯ বঙ্গাব্দ, ১২মে - ২০২২ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_22-05-12_01-46-44-403.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে একটি রিভিউ পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আমি গত সপ্তাহে যে ক'টি পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম আজ আবার নতুন করে আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। রিভিউ পোস্ট হচ্ছে একটি পোষ্টের মাধ্যমে বেশ কয়েকটি পোস্ট এক পলকে ঘুরে আসা। রিভিউ পোস্ট আমার কাছে অনেক অনেক ভালো লাগে। কেননা সময় ও সুযোগের অভাবে আমরা হয়তো অনেকেই সকলের পোস্টে গিয়ে মন্তব্য করার সুযোগ পাইনা। যখন রিভিউ পোস্ট দেয়া হয় তখন হয়তো আমরা সেই সুযোগটা আবারো পেয়ে থাকি। আর তাই আমার কাছে রিভিউ পোস্টের গুরুত্বও অনেকখানি। আমি আজ আমার রিভিউ পোস্ট উপস্থাপন করছি যে সকল ভাই-বোন আমার পোস্টগুলো দেখেছেন অথবা দেখেননি তাদের সকলের জন্য পুরাতনকে আবার নতুন করে আপনাদের মাঝে নিয়ে এসেছি। তো বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন দেখে আসা যাক, আমার পুরো সপ্তাহের পোস্টগুলো।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

" পোষ্ট : ১ "

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q91YtsEfLVWn8U2bb8RdG4SmxmaRihNYByx2xr3s6Di1ocG9wnsLj9zTL4gvgeyW2A5jVR7zCtS72W.jpeg

পোস্ট লিংক

প্রতি সপ্তাহের মতো এ সপ্তাহেও আমি ৪০ স্টিম পাওয়ার আপ করেছিলাম। আমি মনেপ্রাণে বিশ্বাস করি, এই স্টিমিট প্লাটফর্মে টিকে থাকার জন্য পাওয়ার আপ এর ধারাবাহিকতা বজায় রাখতে হবে। যত বেশি পাওয়ার আপ ততো বেশি শক্তি সঞ্চয়। আমি যত বেশি পাওয়ার আপ করব, আমার স্টিমিট একাউন্ট ততো বেশি শক্তিশালী হবে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন এই পাওয়ার আপ এর ধারাবাহিকতা বজায় রাখতে পারি। এক নজর ঘুরে আসার জন্য নিচে পোষ্টের লিংক দেয়া হয়েছে।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

" পোষ্ট : ২ "

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScaQTwoB2hzQiuinYqPRjzGibbHidAAgVcD23AcvYuCXDVsgBHD82bzu6k9R8WKPduVFU3hdMSkxtmx7vvxynwd2jdEsu6vinSv8usiYn4Na.jpeg

পোস্ট লিংক

এই পোস্টটিতে আমি মজাদার মসুর ডালের সাথে সবজি রেসিপির উপকরণসহ রন্ধন প্রণালীর যাবতীয় বর্ণনা করেছিলাম। এই রেসিপিতে আমি মসুর ডাল এর সাথে আলু, শশা, পটল ব্যবহার করে মজাদার একটি ডাল সবজি রেসিপি তৈরি করেছিলাম। মসুর ডাল, আলু, শশা, পটল এর গুণাবলী সম্পর্কে কারো অজানা নয়। কোনো ভাইবোন যদি আমার এই রেসিপির পোস্টটি না দেখে থাকেন। তাদের সুবিধার্থেই নিচে পোষ্টের লিংক দেয়া হল। দয়াকরে একনজর ঘুরে আসবেন। আশা করি অনেক অনেক ভালো লাগবে।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

" পোষ্ট : ৩ "

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScw1vytZE8g9iHn1qAHx5x3h8LBCUQ8mMXeisBvpYQ8uq2KFZCmKgiiPFEkJPrxA7FKdd8V5ZJmKhXWLGkynFgC8SRwMLWApkGJeWeyKRR2n.jpeg

পোস্ট লিংক

আমি এই পোস্টটিতে আলু দিয়ে টেংরা মাছের ঝোল রেসিপি তৈরি করেছিলাম। পোস্ট টিতে উপকরণসহ রন্ধন প্রণালীর সম্পূর্ণ বর্ণনা দিয়েছি। কিভাবে রান্না করলে আলু দিয়ে টেংরা মাছের ঝোল অনেক সুস্বাদু হবে। টেংরা মাছ অধিকাংশ মানুষ পছন্দ করে থাকে। আমার তো টেংরা মাছ খেতে অনেক অনেক ভালো লাগে। আর আলুর উপকারিতা কারো অজানা নয়। যদি কোনো ভাইবোন আমার এই পোস্টটি দেখে না থাকেন, তাই পোষ্টের লিংক দিয়ে দিচ্ছি। একটু সময় করে অবশ্যই আমার এই পোস্টটিতে ঘুরে আসবেন।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

" পোষ্ট : ৪ "

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYSce2j4nToDEiw84aLu9RrMkrK1v6H5HBYjZNE3FFhDpx7Mb6QwQ3C8Tiq7LGH8t5fiDjAd5eWgSdzzDf16ELQrkE9YrZS78u4THWzpzYofqp.jpeg

পোস্ট লিংক

বৈশাখী মেলাতে আমার পরিবার সহ কাটানো সুন্দর মুহূর্ত টুকু নিয়ে আমি একটি পোস্ট করেছিলাম। প্রতি বৈশাখ মাসে বৈশাখী মেলা হয়ে থাকে। কিন্তু বিগত দুই বছর মহামারী করোনার কারণে কোন বৈশাখী মেলার আয়োজন করা হয়নি। তাই বৈশাখী মেলাতে যতক্ষণ ছিলাম ততক্ষণ অনেক আনন্দ উপভোগ করছিলাম। বিশেষ করে আমার ছোট ছোট ছেলে ও মেয়ে অনেক আনন্দ করেছিল। মেলাটিতে অনেক রাইডার এসেছিল। সবচেয়ে বেশি আনন্দ পেয়েছিলাম, যখন আমার পুরো পরিবার সহ নাগরদোলায় উঠেছিলাম। আমার আনন্দটুকু পুনরায় দেখানোর জন্য পোস্টের লিঙ্ক দেয়া হল।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

" পোষ্ট : ৫ "

axopD2eJJx4aTbgP3zRkDZXbH6BDjKUTbvTfKEidU6JyrkLuuz58v6xFFULW (1).jpeg

পোস্ট লিংক

আমি এই পোস্টটিতে পুরনো একটি গান : আগে কি সুন্দর দিন কাটাইতাম, গানের লেখক : শাহ আবদুল করিম, গানের ধরন : বাংলা ফোক, গেয়ে ছিলাম। গান মোটামুটি অধিকাংশ মানুষের পছন্দ। গান শুনতে আমার অনেক ভালো লাগে। আবার গাইতেও ভালো লাগে। গান পছন্দ করেনা এরকম লোক সম্ভবত খুঁজে পাওয়া মুশকিল। আগে গ্রামবাংলায় কোন মেলা হলে এই ধরনের গান শোনা যেত। এই গানটি অনেক পুরনো হলেও, জনপ্রিয়তা কিন্তু এখনো কমেনি। আর এই গানটি আমার অনেক অনেক পছন্দের মধ্যে একটি। নিচে পোষ্টের লিংক দেয়া হলো।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

" পোষ্ট : ৬ "

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScy69v6PGT7DeQbwGhFsCHSjcWsfAqMntmnqf6Xc4cBSGuWHduEJ2HuRBnEsUukQzbgMheqhop9b4iE7L1jEsqkLzkJb5u4fg3Fttg85yTvW.jpeg

পোস্ট লিংক

আমি এই পোস্টটিতে ইলিশ মাছের মাথা দিয়ে মুলা বেগুনের ঝোল রেসিপি তৈরি করেছি। ইলিশ মাছ আমাদের জাতীয় মাছ। ইলিশ মাছ পছন্দ করে না এরকম লোক খুব কমই আছে। আর মুলা আমাদের অনেক উপকারী সবজি। মুলা ত্বকের উন্নতি করতে সহায়ক। যাদের উচ্চ রক্তচাপ জনিত সমস্যা আছে তাদের জন্য মুলা অনেক উপকারী। মুলা উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করে। এবং মুলাতে প্রচুর পরিমাণে ভিটামিন সি আছে। আবার বেগুনের উপকারিতা ও কম নয়। বেগুনে প্রচুর পরিমাণে আয়রন আছে যা রক্তশূন্যতা রোগীদের জন্য উপকারী। বেগুনে আরো আছে ভিটামিন এ, সি, ই এবং কে। পোস্টটিতে আমি উপকরণসমূহ সহ রন্ধন প্রণালীর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছি। পোষ্টের লিংক দেয়া হল একটু সময় করে অবশ্যই পোস্টটিতে ঘুরে আসবেন।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

আশা করি আমার এ সপ্তাহের রিভিউ পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png

আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

" ধন্যবাদ সবাইকে "

Sort:  
 2 years ago 

আপনার রিভিউ পোস্ট এর উপস্থাপনা আমার অনেক ভালো লেগেছে।
পুরো সপ্তাহে আপনি খুব সুন্দর সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন।
সবচেয়ে ভালো ছিল আপনার গান এর পোস্ট টি।
এভাবেই এগিয়ে যান। শুভকামনা রইল।

 2 years ago 

আমার গাওয়া গানটি আপনার কাছে ভাল লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

আপনার দেওয়া এই শব্দের প্রত্যেকটা পোস্টে আমার খুবই ভালো লেগেছে ভাই। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছিলেন পোস্টগুলো। বিশেষ করে রেসিপি পোস্ট গুলোতো হয়েছিল অনেক মনমুগ্ধকর।

 2 years ago 

আমার পোস্টে সে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

মিতা আপনি এ সপ্তাহে চমৎকার চমৎকার পোস্ট করেছেন দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ মিতা, আমার পোস্ট আপনার কাছে ভাল লেগেছে এর চেয়ে বড় প্রাপ্তি আর কিছুই হতে পারে না। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এক সপ্তাহের করা বিভিন্ন পোস্ট গুলো খুব ভালো হয়েছে। আপনার এই সপ্তাহের পোস্টগুলো আপনি খুব সুন্দর ভাবে সাজিয়েছে। এত সুন্দর সুন্দর পোস্ট গুলো একসাথে দেখতে পেয়ে খুব ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আমার এ সপ্তাহের করা পোস্ট গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই সপ্তাহের করা আপনার ছয়টি পোসট আমি আগেই দেখে নিয়েছি।আজকে আবার দেখতে পেয়ে খুবই ভালো লাগল। প্রতিটা পোস্ট আপনার অনেক ভালো ছিল।তাই স্পেশাল ভাবে কোনটার কথা বলা হল না।ধন্যবাদ সব পোস্ট এক করে দেখানোর জন্য

 2 years ago 

ভাই আমার প্রতিটা পোস্ট আপনি দেখেছেন এজন্য আপনার কাছে কৃতজ্ঞ থেকে গেলাম। সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই সপ্তাহে আপনি আমাদের মাঝে চমৎকার কিছু পোস্ট শেয়ার করেছিলেন ভাইয়া। এই সপ্তাহের পোস্ট গুলোর মধ্য থেকে আমার কাছে আপনার কন্ঠে আগে কি সুন্দর দিন কাটাইতাম গানটি এবং আলু দিয়ে টেংরা মাছ রান্নার রেসিপি সবথেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আমার রিভিউ পোস্ট আপনার কাছে ভাল লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সবগুলো পোস্ট আবারো দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। সকল পোস্ট খুবই সুন্দর হয়েছিলো, তবে টেংরা মাছের রেসিপি আমার কাছে বেশি ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আমার টেংরা মাছের রেসিপি টা আপনার কাছে ভাল লেগেছে জেনে ভীষণ খুশি হলাম এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার পোস্ট গুলো পুনরায় আমাদেরকে দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ খুবই ভালো লাগছে পোস্টগুলো দেখে বিশেষ করে রেসিপিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে

 2 years ago 

আমার পোষ্টে এসে অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাই এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45