আগে কি সুন্দর দিন কাটাইতাম || ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

" আজ মঙ্গলবার - ২৭শে বৈশাখ - ১৪২৯ বঙ্গাব্দ, ১০,মে - ২০২২ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি একটি বাংলা ফোক গান নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। এই গানটি আমার কাছে খুবই ভালো লাগে। আর তাই মাঝে মাঝেই শাহ আব্দুল করিমের লেখা এই গানটি আমি শুনে থাকি। গানটির প্রতিটি কথা ও সুর আমার কাছে ভীষণ ভালো লাগে। আর তাই বাড়িতে প্রায় সময়ই গানটি গুনগুন করে গাওয়ার চেষ্টা করি। আজ এই গানটি আপনাদের মাঝেও গেয়ে শুনাচ্ছি। আশা করি আমার গাওয়া গানটি আপনাদের কাছে ভালো লাগবে।

গানের কিছু তথ্য

গান : আগে কি সুন্দর দিন কাটাইতাম

গানের লেখক : শাহ আবদুল করিম

গানের ধরন : বাংলা ফোক

গানের কথা

আগে কী সুন্দর দিন কাটাইতাম
গ্রামের নওজোয়ান, হিন্দু মুসলমান
মিলিয়া বাউলা গান আর মুর্শিদি গাইতাম
আগে কী সুন্দর দিন কাটাইতাম।

হিন্দু বাড়িতন যাত্রা গান হইতো
নিমন্ত্রন দিতো তারা আমরা যাইতাম।
হিন্দু বাড়িতন যাত্রা গান হইতো
নিমন্ত্রন দিতো তারা আমরা যাইতাম।
জারি গান বাউল গান, আনন্দের তুফান
গাইয়া সারি গান নৌকা দৌড়াইতাম আমরা
গাইয়া সারি গান নৌকা দৌড়াইতাম
আগে কী সুন্দর দিন কাটাইতাম।

বর্ষা যখন হইতো, গাজীর গান আইতো
রঙ্গে ঢঙ্গে গাইতো আনন্দ পাইতাম।
বর্ষা যখন হইতো, গাজীর গান আইতো
রঙ্গে ঢঙ্গে গাইতো আনন্দ পাইতাম।
কে হবে মেম্বার, কেবা গ্রাম সরকার
আমরা কি তার খবর লইতাম?
আগে কী সুন্দর দিন কাটাইতাম।

বিবাদ ঘটিলে, পাঞ্চায়েতের বলে
গরিব কাঙ্গালে বিচার পাইতাম।
বিবাদ ঘটিলে, পাঞ্চায়েতের বলে
গরিব কাঙ্গালে বিচার পাইতাম।
মানুষ ছিল সরল, ছিল ধর্ম বল
এখন সবাই পাগল বড়লোক হইতাম
আগে কী সুন্দর দিন কাটাইতাম।

করি যে ভাবনা, সেদিন আর পাবোনা
ছিলো বাসনা সুখি হইতাম।
করি যে ভাবনা, সেদিন আর পাবোনা
ছিলো বাসনা সুখি হইতাম।
দিন হতে দিন, আসে যে কঠিন
করিম দীনহীন কোন পথে যাইতাম?
আগে কী সুন্দর দিন কাটাইতাম।

গ্রামের নওজোয়ান, হিন্দু মুসলমান
মিলিয়া বাউলা গান আর মুর্শিদি গাইতাম
আগে কী সুন্দর দিন কাটাইতাম আমরা
আগে কী সুন্দর দিন কাটাইতাম।

আশা করি আমার গানের পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png

আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

" ধন্যবাদ সবাইকে "

Sort:  
 2 years ago 

এই গানটি আমার কাছে সব সময় খুব ভালো লাগে। আজকে আপনার কন্ঠ শুনে আরো বেশি ভালো লাগলো। সত্যি কোকিল কন্ঠ আপনার। পুরো টা গান আপনি খুব সুন্দর করে মনমুগ্ধকর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর গানটা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক অনেক প্রশংসা করে ফেলেছেন আপু, আমার গানটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মতামত প্রকাশ করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই গানটা আমাদের সবারই অনেক পছন্দের একসাথে এই গানটা গাওয়ার ফিলিংস অনেক দারুন হয়।ছোট বেলায় বন্ধুরা মিলে গাইতাম দারুন লাগতো আপনিও দারুন কভার করেছেন শুভ কামনা রইলো

 2 years ago 

আমরাও মাঝে মাঝে বন্ধুদের নিয়ে একসাথে এই গানটা গেয়ে থাকি। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই গানটা আমার খুবই প্রিয়। আর তুমি দারুন ভাবে গানটি কভার করেছো সত্যি মুগ্ধ হয়ে গেলাম। কারাওকে মিউজিক এর সাথে একদম তালে তাল মিলিয়ে বিটের সাথে বিট মিলিয়ে পুরো গানটি গেয়েছো। সত্যিই অসাধারণ হয়েছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। গানটি আমার কাছেও খুবই প্রিয় তাই সবার মাঝে গেয়েছিলাম। অনেক অনেক শুভকামনা রইল।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

খুবই চমৎকার ভাবে আগে কি সুন্দর দিন কাটাতাম গানটি কভার করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করতেছেন ভাইয়া। আপনার কন্ঠে এই গানটি দারুন লেগেছে আমার কাছে। আমি চাইব পরবর্তীতেও আপনি আমাদের পাশে থাকুন সুন্দর সুন্দর গান কভার করে শেয়ার করবেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, পরবর্তী সময় চেষ্টা করব আরও নতুন কোন গান উপহার দেয়ার। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই গানটি খুবই জনপ্রিয় একটি গান। এই গানটি শুনতে আমার এমনিতেই অনেক ভালো লাগে আজ আপনার কন্ঠে শুনে আরো ভালো লাগছে। আপনি প্রায়ই আমাদের মাঝে এমন সুন্দর সুন্দর গান উপহার দেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এই সুন্দর গানটি সুন্দর ভাবে কভার করার জন্য, শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমার গানটি আপনার কাছে ভাল লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

একসময়ের জনপ্রিয় গান আপনি নিজের কন্ঠে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আগে কি সুন্দর দিন কাটাইতাম গানটি পছন্দ করত না এমন মানুষ খুব কমই আছে। এই গানটি সাথে ছেলেবেলার অনেক মিল পাওয়া যায়। এত সুন্দর একটি গান আপনি আমাদের মাঝে গিয়ে শুনিয়েছেন আপনার কন্ঠে গানটা অনেক সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু, এই গানটি পছন্দ করে না এমন মানুষ হয়তো কমই পাওয়া যাবে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আগে কি সুন্দর দিন কাটাইতাম এই গানটি আমার ভিশন ভালো লাগে। মিতা আপনি আজকে চমৎকার ভাবে গানটি গেয়েছেন শুনে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

মিতা আমার গানটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইরে ভাই এই গানটা আপনার কন্ঠে বেশ ভালোই লাগছে, আপ্নি তো ভালোই গান গাইতে পারেন।মাঝে মাঝে আমাদের জন্য সারপ্রাইজ নিয়ে আসেন এটা খুবই ভালো লাগে। ধন্যবাদ আমাদের গান শুনানোর জন্য।

 2 years ago 

ভাই আপনার কমেন্টগুলো পড়ে বেশ আনন্দ পাই। এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45