My Weekly Report (Senior Moderator) || 18th January, 2024 ||

in Incredible India7 months ago (edited)
IMG_20240118_121133.png
"Edited by canva"

Hello,

Everyone,

আশা করছি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং সকলের আজকের দিনটি অনেক ভালো কেটেছে।

দেখতে দেখতে আরো সাতটা দিন অর্থাৎ একটি সপ্তাহ পার হয়ে গেল এবং প্রতি সপ্তাহের ন্যায় এই সপ্তাহের মডারেটর রিপোর্ট আমি আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি।

যার মাধ্যমে গত সপ্তাহে আমার সমস্ত কার্যক্রমে উল্লেখ করবো। আশাকরছি পোস্টটি পড়তে আপনাদের ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি, -

"সাপ্তাহিক টিউটোরিয়াল ক্লাস"

IMG_20240118_115835.jpg

সবার প্রথমে আমি যে বিষয়টি নিয়ে কথা বলবো, সেটি আমাদের টিউটোরিয়ার ক্লাস। আপনারা সকলেই জানেন গত রবিবার আমাদের টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়েছিল। যদিও সেই দিন আমি আমার মামা শ্বশুর বাড়িতে ছিলাম, কিন্তু তবুও সকলের কাছ থেকে অনুমতি নিয়ে আমি টিউটোরিয়াল ক্লাসে যুক্ত হয়েছিলাম।

কারণ এই টিউটোরিয়াল ক্লাসটি আমাদের প্রত্যেকের জন্য অনেকটাই গুরুত্বপূর্ণ। যেখানে অ্যাডমিন ম্যাম অনেক গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে আমাদের অবগত করেন, যেগুলো এই প্লাটফর্মে কাজ করতে গেলে আমাদের প্রত্যেকের জানা প্রয়োজন।

এই সপ্তাহের টিউটোরিয়াল ক্লাসে মূলত এনগেজমেন্ট নিয়েই কথা হয়েছিল। কারণ আমাদের কমিউনিটিতে কর্মরত বেশ কিছু ইউজারের এনগেজমেন্ট অনেক বেশি নিরাশাজনক ছিলো। তবে আমি আশা করছি আগামীকাল আমি যে এনগেজমেন্ট রিপোর্ট উপস্থাপন করবো, তাতে অনেকটাই পরিবর্তন লক্ষ্যিত হবে।

1672344690977_010726.jpg

"সাপ্তাহিক হ্যাংআউট"

IMG_20240118_115907.jpg

এই সপ্তাহের হ্যাংআউট আমরা গতকালই করেছি। এই সপ্তাহে অ্যাডমিন ম্যাম উপস্থিত ছিলেন, তাই অ্যাডমিন ম্যামের সাথে নতুন বছরে এটাই আমাদের সাথে প্রথম হ্যাংআউট ছিলো, যেটা আমরা প্রত্যেকে অনেক বেশি হাসি মজার মাধ্যমে কাটিয়েছি।

আমরা সকলে মিলে একটি মজার গেমও খেলেছিলাম। যেখানে অনেকের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদেরকে অনেক আনন্দ দিয়েছে। সত্যি কথা বলতে, কর্মক্ষেত্রে পরিচিত হয়েও এই হ্যাংআউটের মাধ্যমে একে অন্যের সঙ্গে আনন্দ বিনিময় করে, প্রকৃত অর্থে একটি পরিবার হয়ে উঠেছি।

যেখানে আমরা সারা সপ্তাহ অপেক্ষা করি, যাতে নিজেদের মধ্যে একটু ভালো সময় কাটাতে পারি। এই সপ্তাহের হ্যাং আউটটা অনেক বেশি আনন্দময় ছিল, আশা করছি আগামী প্রত্যেকটি হ্যাংআউটে আমরা একই রকম ভাবে আনন্দ করতে পারবো।

1672344690977_010726.jpg

"কমিউনিটিতে চলমান কনটেস্ট"

IMG_20240118_115605.jpg

এই মুহূর্তে আমাদের কমিউনিটিতে একটি কনটেস্ট চলছে, যার বিষয়বস্তু হিসেবে সময়কে বেছে নেয়া হয়েছে এবং সেই সম্পর্কিত বেশ কিছু প্রশ্ন রাখা হয়েছে, যেগুলোর উত্তর দেওয়ার মাধ্যমে, আপনি নিজের মতামত প্রকাশ করতে পারবেন।

এখনো পর্যন্ত যারা অংশগ্রহণ করেননি, তাদের অনুরোধ করবো অংশগ্রহণ করার জন্য। কারণ ২০ তারিখে এই কনটেস্টে অংশগ্রহণ করার শেষ তারিখ। কন্টেস্টের লিংক আমি নিচে দিলাম, যাতে করে আপনাদের অংশগ্রহণ করতে সুবিধা হয়।

কমিউনিটি কনটেস্ট

1672344690977_010726.jpg

"সাপ্তাহিক এনগেজমেন্ট রিপোর্ট"

IMG_20240118_120452.jpg

গত সপ্তাহেও আমি এনগেজমেন্ট রিপোর্ট উপস্থাপন করেছিলাম, যেমনটা আমি আপনাদেরকে জানালাম এনগেজমেন্ট রিপোর্ট উপস্থাপনের পরে সেটি অ্যাডমিন ম্যামের জন্যেও যথেষ্ট নিরাশাজনক ছিল বলেই, এই সপ্তাহের টিউটোরিয়াল ক্লাসে তিনি এনগেজমেন্টের গুরুত্ব আরো একবার বোঝানোর চেষ্টা করেছিলেন।

তাই আশা করছি এই সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্ট পাবলিশ করার সময় আমি তাদের বেশ কিছু পরিবর্তন লক্ষ্য করতে পারবো। অন্তত যে সকল ইউজার গত সপ্তাহে নিজেদের এনগেজমেন্ট বৃদ্ধি করতে সক্ষম হয়নি, তারা অবশ্যই এই সপ্তাহে নিজেদের কার্যক্রম পরিবর্তন করেছেন বলেই আমি বিশ্বাস করি।

গত সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্টের লিংক আমি শেয়ার করলাম, যাতে আপনারা নিজেদের কার্যক্রম সম্পর্কে অবগত থাকেন এবং সেটাকে উন্নত করতে পারেন।

এনগেজমেন্ট রিপোর্ট

1672344690977_010726.jpg

"বুমিং সংক্রান্ত কার্যাবলী"

IMG_20240118_115352.jpg

বুমিং সংক্রান্ত দায়িত্ব যেহেতু আমার ওপরে রয়েছে, তাই প্রতি সপ্তাহের ন্যায় প্রতিদিনই এই পোস্ট সিলেক্ট করা থেকে শুরু করে, সেগুলোকে চেক করে সব কটি লিংক অ্যাডমিন ম্যামের মেইল করাটা আমার দায়িত্ব। আর সেটি আমি সবসময় সতর্কভাবে করার চেষ্টা করছি।

1672344690977_010726.jpg

"পোস্ট ভেরিফিকেশন"

IMG_20240118_120235.jpg

পোস্ট ভেরিফিকেশন সম্পর্কে প্রতি সপ্তাহেই আপনাদেরকে জানানো হয় যে, এটি একটি দায়িত্বপূর্ণ কাজ। যেটি মডারেটর হিসেবে আমরা সকলেই সতর্কতার সাথে করে থাকি।

গত সপ্তাহে আমি কতগুলি পোস্ট ভেরিফাই করেছি তার ডিটেলস আমি নিচে শেয়ার করছি।

"গত সপ্তাহে আমার পোস্ট ভেরিফিকেশনের তালিকা"
DatePost Count
◾️11-01-202405
◾️12-01-202403
◾️13-01-202404
◾️14-01-202403
◾️15-01-202408
◾️16-01-202407
◾️17-01-202406

1672344690977_010726.jpg

"কমিউনিটির সদস্য হিসেবে পালিত আমার কার্যাবলী"

যেমনটা আমি আপনাদেরকে আগেও জানিয়েছি এই কমিউনিটিতে সর্বপ্রথম আমি একজন ইউজার। তাই ইউজার হিসেবে কমিউনিটির প্রতি দায়িত্ব থাকে এবং সেই দায়িত্ব পালন করতে গিয়ে আমি চেষ্টা করি, প্রতিদিন নিজের লেখা পোস্ট কমিউনিটিতে শেয়ার করার।

আর এর পাশাপাশি অন্যদের পোস্ট পড়ে মন্তব্য করাও আমার দায়িত্ব। যাতে তারাও কাজ করার জন্য উৎসাহ পেতে পারে। চলুন দেখে নেয়া যাক গত সপ্তাহে আমি আপনাদের সাথে কি কি পোস্ট শেয়ার করেছিলাম, -

No.DateTitleThumbnail
01.11-01-2024My Weekly Report-Senior Moderator-11th January, 2024 JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xybrBTtJrmZVATceG8Q9SqVAFfX9oPpSKaeT8kLJnw6EUJWFtMvqAHKxS118usniFiwMcM9tagYY6sq8GWyPFYxrEjq2n.png
02.12-01-2024"INCREDIBLE INDIA WEEKLY ENGAGEMENT REPORT"JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7z9mrTPsBkHPnptZuKRqU6Ngi4DGAoMHSmnEd9Uq5ZYAps1iNcpswXCj4dFSpWzkYN4ANkrPWQCnru7c6mSCXsZg1nCGcN.png
03.13-01-2024Better life with steem-The Diary Game-12th January, 2024JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xre2QPurLMV7uaNhmPqF7nrRjkdUpCr9b96ZpFoZo24gfa1fss92WtPh78Jd6qFKut8T3qm5YuAWUnzA62wpqhsevVo3k.jpeg
04.14-01-2024"ইচ্ছাপূরণের গল্প- ভালোলাগার ফসিলস"JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7ydvnBhpnAxiaRGV3CjDQ1ZHmHCWp5nXrp9HgFHA2HdPFxV8qmTDd4CXHrZ3rE3Q7SzSmJjbvxrs8EYAV9XraAa7651Y8N.jpeg
05.15-01-2024আমার তৈরি আলুকাবলী ও স্কুল জীবনের গল্পJvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yd1HTxfB3iXCr1RRrC9xYHHtWaMCwtgYh3h9w5L2y93rTQxTFT8hNAX4gLVyny1mBn35vJXLkviQk6V3GEyERWWPfDJFQ.jpeg
06.16-01-2024Better life with steem-The Diary Game-15th January, 2024JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xqs4mgicJNJeHkcVHbsffRLpYXqCSSNd2NftBYc97mvmKmU1cegtLRnZC6QfPttwoFZRezjzGA89YCx2GCfy7HkXton1t.jpeg
07.17-01-2024Better life with steem-The Diary Game-16th January, 2024JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7y7uQ29w8BpYkg9Z8VPeaqGYiwi62bGgfSVP8F23hWMdVy4NLXSfVteWzYZ1T8MVLdaCXsGv4EHMhSHpebiyBC9DxYWWx6.jpeg

1672344690977_010726.jpg

"উপসংহার"

এই ছিল আমার গত সপ্তাহের কার্যক্রম। যেগুলো সম্পর্কে আমি আপনাদের সাথে সমস্ত ইনফরমেশন শেয়ার করার চেষ্টা করেছি। আপনাদের প্রত্যেকের আমার রিপোর্ট পড়ে কেমন লাগলো অবশ্যই জানাবেন এবং সকলে চেষ্টা করবেন এই কমিউনিটিতে একটিভ থাকার এবং নিজেদের দায়িত্বগুলো সঠিকভাবে পালন করার।

সকলের সুস্থতা কামনা করে আমি আমার পোস্ট এখানেই শেষ করছি। আগামী সপ্তাহে আবার নতুন রিপোর্ট নিয়ে আপনাদের সকলের সামনে উপস্থিত হবো। ভালো থাকবেন সকলে। সকলের আজকের দিনটি ভালো কাটুক এই প্রার্থনা রইলো।

Sort:  
 7 months ago 

আবারো একটা সাপ্তাহের কার্যক্রম আপনি খুব সুন্দর ভাবেই আমাদের সাথে উপস্থাপন করেছেন। বুমিং সমর্থনের বিষয়ে যে পোস্টগুলো সিলেক্ট করা হয়। সেগুলো আপনি দেখে থাকেন। আসলে এটা খুবই কষ্টের একটা কাজ এবং অনেক বেশি সময় দিতে হয়।

একজন মডারেটর হিসেবে আপনি কমিউনিটির মধ্যে কি কি দায়িত্ব পালন করেছেন। সেগুলো আমাদের সাথে শেয়ার করেছেন। এবং একজন ইউজার হিসেবে আপনার যে দায়িত্বগুলো সেগুলো আপনি পালন করেছেন। হ্যাংআউট এবং টিউটোরিয়াল ক্লাস আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ধন্যবাদ আপনাকে আপনার সাপ্তাহিক রিপোর্ট আমাদের সাথে উপস্থাপন করার জন্য। ভালো থাকবে।

 7 months ago 

আপনাকেও ধন্যবাদ আমার পোস্ট পড়ে এতো সুন্দর মন্তব্য করার জন্য। সত্যি বলতে শুধু আমি নই, আমরা প্রত্যেকেই নিজের দায়িত্ব সঠিক ভাবে পালন করে থাকি, সেই কারণে এই পরিবারকে এতো সুন্দর ভাবে চালনা করতে পারি। ভালো থাকবেন।

 7 months ago 

দেখতে দেখতে আরো একটি সপ্তাহ চলে গেলো। আপনার রিপোর্ট পেলেই মনে হয় সপ্তাহ শেষ। খুব সুন্দর ভাবে ৭ দিনের রিপোর্ট আমাদের সামনে উপস্থাপন করলেন।

শুধু এটা সাপ্তাহিক রিপোর্ট নয়, এটা যেন আমাদের কমিউনিটির বিগত ৭ দিনের ফ্ল্যাসব্যাক। এই পোস্ট পড়লেই টিউটোরিয়াল ক্লাস, হ্যাংআউটের সব স্মৃতি চোখের সামনে ভেসে ঊঠে। পাশাপাশি বুমিং রিপোর্ট তো আছেই।

 7 months ago 

জেনে ভালো লাগলো আপনি আমার রিপোর্ট পড়তে পছন্দ করেন। আমিও যখন লিখতে বসি, তখন আমারও আপনার মতো টিউটোরিয়াল ও হ্যাংআউটের কথা গুলো মনে পড়ে। ভালো থাকবেন।

 7 months ago 
  • প্রতি সাপ্তাহে ন্যায়, আপনি এ সাপ্তাহে ও একটি নতুন সাপ্তাহিক রিপোর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যেখানে হ্যাংআউট থেকে শুরু করে টিউটোরিয়াল ক্লাস ,পোস্ট
    ভেরিফিকেশন, বুমিং সংক্রান্ত যাবতীয় কার্যাবলী খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অর্থাৎ, এই সপ্তাহে যত কাজ করেছেন, তা সম্পর্কে সুস্পষ্ট একটি ধারণা পাই আপনার এই
    রিপোর্টটি পড়ে। এবং খুব নিখুঁতভাবে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রিপোর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
 7 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে আমার পোস্ট পড়ে এতো সুন্দর ভাবে মন্তব্য করার জন্য। এই রিপোর্ট যেহেতু আমার সারা সপ্তাহের কার্যাবলী সংক্রান্ত, তাই সব বিষয়গুলো উল্লেখ করার চেষ্টা করি। ভালো থাকবেন।

 7 months ago 
  • হ্যাঁ দিদি দেখে তাই মনে হলো। পুরো সপ্তাহের যাবতীয় কার্যাবলী আপনি উপস্থাপন করেছেন এখানে। আপনার পোস্টটি পরিদর্শন করে একটি সুস্পষ্ট ধারণা পাওয়া যায়। যা আমার খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে রিপ্লাই দেওয়ার জন্য।
Loading...
 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের মাঝে প্রতি সপ্তাহের মতো এ সপ্তাহের সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করার জন্য। আপনি সাপ্তাহিক রিপোর্ট টি সবসময়ই খুব গুছিয়ে উপস্থাপন করে থাকেন ।যা দেখে পুরো সপ্তাহের কার্যক্রম গুলো আমার অনুধাবন করতে পারি।এবং আপনি একজন মডারেটর হিসেবে কি কি দায়িত্ব পালন করেন তা সুন্দর করে উল্লেখ করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর পোস্ট শেয়ার করে জানানোর জন্য। ভালো থাকবেন দিদি

 7 months ago 

আপনাকেও ধন্যবাদ আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

শুরুতেই জানাতে চাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি আমাদের মাঝে এই সপ্তাহের সাপ্তাহিক রিপোর্ট উপাস্থাপন করেছেন ৷ আপনার সাপ্তাহিক রিপোর্টে সাত দিনের কার্যক্রম গুলো বেশ সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করে থাকেন আর যেগুলো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ৷ ঠিক বলেছেন হত সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্ট নিরাশজনক ছিলো যার জন্য আমাদের এডমিন মহোদয়া দিদি টিউটোরিয়াল ক্লাসে আমাদের কে আরো গুরুত্ব সহকারে বুঝিয়েছিলেন ৷

আশা রাখছি এই সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্ট আমাদের সবার বৃদ্ধি পাবে ৷

আবারো আপনাকে অসংখ্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ 🙏🧡

 7 months ago 

জেনে ভালো লাগলো আপনি আমার রিপোর্ট পড়েছেন। সত্যিই গত সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্ট অনেক নিরাশাজনক ছিলো, তবে এই সপ্তাহেও যে খুব বেশি উন্নতি হয়েছে এমনটা নয়। তাই সকলের উচিত এনগেজমেন্টের দিকে নজর দেওয়া। ভালো থাকবেন।

 7 months ago 

প্রতি সপ্তাহের মতোই এই সপ্তাহেও আপনি আপনার সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করেছেন। আপনার রিপোর্টটা চোখে পড়ার সাথে সাথে মনে হয় সপ্তাহ শেষ।
গতকালের হ্যাং আউটে আমি পুরো সময় থাকতে পারি নাই আমার খালুকে লাইফ সাপোর্টে নিয়ে যাবার কারণে। যার কারণে অনেক কিছুই মিস করে গেছি। তবে আশা করি পরবর্তী হ্যাং আউট গুলি মিস করবো না।
মান্থলি কনটেস্ট এ আমার অংশগ্রহণ করা হয় নাই এখনো। আশাকরি আগামীকালের মাঝে করে ফেলবো।
এতো চমৎকার ভাবে রিপোর্টি প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

 7 months ago 

খুব সুন্দর ভাবে গত সাত দিনের কার্যক্রম আপনি তুলে ধরলেন। এ সপ্তাহের হ্যাংআউট ক্লাসটিতে অনেক বেশি আনন্দ হয়েছে। আমি নিজেও অনেক হেসেছি। আসলে গান বা কবিতা থেকেও এদিন কোন অংশে কম ছিল না।
আর আপনাকে পুরো সপ্তাহের একটি রিপোর্ট তৈরি করার জন্য অনেকগুলো ব্যাপার দেখতে হয়। বুমিং সাপোর্ট , টিউটোরিয়াল, হ্যাংআউট ও প্রতিদিনের ভেরিফিকেশন। কমিউনিটির প্রতি আপনাদের পরিশ্রম ও অবদান যথেষ্ট। খুব ভালো লাগলো আপনার রিপোর্টটি পড়ে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59304.77
ETH 2534.68
USDT 1.00
SBD 2.41