"INCREDIBLE INDIA WEEKLY ENGAGEMENT REPORT"

in Incredible India8 months ago
IMG_20240112_012552.png
"Edited by canva"

Hello,

Everyone,

আশা করছি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের সকলের আজকের দিনটি অনেক ভালো কেটেছে।

গতকাল আমি আপনাদের সাথে আমার সাপ্তাহিক কার্যক্রম বিষয়ক মডারেটর রিপোর্টটি শেয়ার করেছিলাম। আপনাদের মধ্যে অনেকেই আমার পোস্টটি পড়ে, নিজেদের মন্তব্য শেয়ার করেছেন। তাদের সকলকে অসংখ্য ধন্যবাদ জানাই।

1672344690977_010726.jpg

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আমাদের কমিউনিটির অ্যাক্টিভ ইউজারদের এনগেজমেন্ট রিপোর্ট। গত সপ্তাহেও আমি আপনাদের সাথে এই এনগেজমেন্ট রিপোর্ট শেয়ার করেছিলাম। সেই রিপোর্টের মাধ্যমে আপনাদের জানিয়েছিলাম যে, গত সপ্তাহে বেশ কিছু ইউজারের কার্যক্রম সত্যি নিরাশাজনক ছিলো।

আর সবথেকে দুঃখের বিষয় হলো এই সপ্তাহেও কিন্তু সেই একই বিষয় লক্ষ্য করলাম। সারা সপ্তাহ পরিশ্রম করার পর, যখন সপ্তাহ শেষে এই রিপোর্টটি আপনাদের সাথে শেয়ার করার সময়, আপনাদের মধ্যে কিছু জনের কার্যক্রম দেখি তখন মনটা সত্যিই নিরাশ হয়ে যায়।

1672344690977_010726.jpg

এনগেজমেন্ট প্রত্যেকটি ইউজারের জন্য ঠিক কতটা গুরুত্বপূর্ণ এই বিষয়ে প্রথম দিন থেকে টিউটোরিয়াল ক্লাসে অ্যাডমিন ম্যাম আপনাদেরকে বোঝানোর চেষ্টা করেছেন।এমনকি এখনো যখনই এনগেজমেন্ট সম্পর্কিত কোনো কথা ওঠে, তখন বারংবার সেই কথাই আপনাদেরকে বলা হয়ে থাকে। তা সত্ত্বেও বেশ কিছু ইউজারের মধ্যে সচেতনতা কাজ করে না,আর ঠিক সেই কারনে তারা বিষয়টির দিকে গুরুত্ব দিচ্ছেন না।

ব্যক্তিগত জীবনে কমবেশি আমাদের প্রত্যেকেরই সমস্যা রয়েছে। যা সত্ত্বেও কিন্তু আমি চেষ্টা করছি আপনাদের পাশে থেকে যথাসাধ্য আপনাদেরকে সাহায্য করতে, কমিউনিটির প্রতি নিজেদের দায়িত্ব পালন করতে। কারন আমি বিশ্বাস করি, যদি ভবিষ্যতে এই প্লাটফর্মে ভালো জায়গায় পৌঁছাতে হয়, তাহলে ব্যক্তিগত জীবনের মতোই এই কাজটিকে সমান গুরুত্ব দিতে হবে।

সত্যি কথা বলতে আমি নিজেও এটা খেয়াল করে দেখেছি, যেহেতু এই প্লাটফর্মে নিজের স্বাধীনতা মতন কাজ করা সম্ভব হয়, তাই এখানে নিজেকে ব্যস্ত রাখলে অনেক সময় ব্যক্তিগত জীবনের অনেক সমস্যা এড়িয়ে চলা সম্ভব হয়।

1672344690977_010726.jpg

যাইহোক গত সপ্তাহের মতন, এই সপ্তাহেও আমি প্রথমে মডারেটরদের এনগেজমেন্টের ডিটেলস আপনাদের সাথে শেয়ার করতে চলেছি, -

"Moderator's Engagement Details"

UsernameNo.of Postcomments
@piya37129
@sampabiswas7102
@rubina2036145
@jakaria121683

1672344690977_010726.jpg

মডারেটরদের এনগেজমেন্ট ডিটেলস শেয়ার করার পর, এবার আমি আপনাদের সাথে শেয়ার করব আমাদের কমিউনিটিতে কর্মরত ইউজারদের এনগেজমেন্ট ডিটেলস, -

"User's Engagement Details"

UsernameNo.of Postcomments
@mukitsalafi7185
@amekhan7125
@sairazerin7125
@sayeedasultana7106
@sabus788
@mdsahin111779
@muktaseo767
@shuhad751
@pijushmitra6145
@karobiamin716121
@yoyopk681
@sakib012677
@farhanahossin664
@hasnahena639
@abubokkar524
@isratjahanpriya442
@rakibal423
@saha10419
@baizid123416
@abdulmomin47

1672344690977_010726.jpg

সত্যি কথা বলতে সপ্তাহ শেষে এই রিপোর্টটি উপস্থাপন করতে আমার বেশ ভালো লাগে। তবে প্রত্যেকের কার্যক্রম যদি উন্নত হয় তাহলে এই ভালোলাগা বেড়ে যায় বহু গুণে। তবে যদি আপনাদের কার্যক্রম দিন দিন নিম্নমুখী হয়, তাহলে সে ক্ষেত্রে কিন্তু ভালোলাগা বা উৎসাহটা একদম থাকে না।

তাই সকলকে অনুরোধ করব আপনারা সকলে এই কমিউনিটিতে নিজের অ্যাক্টিভিটি বৃদ্ধি করুন। যাতে আপনাদের কার্যক্রম আমাকেও কাজ করতে উৎসাহ প্রদান করতে পারে।

"Conclusions"

ব্যক্তিগত জীবনের সমস্যা থাকার জন্য আপনারা যেমন বাঁচতে ভুলে যান না, ঠিক তেমন ভাবেই এই প্লাটফর্মে কাজ করা থেকেও নিজেকে বিরত রাখবেন না। কারণ কাজই একমাত্র আপনাকে ব্যস্ত রাখতে সাহায্য করবে।

যাইহোক এই সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্ট আমি এখানেই শেষ করছি। আমি আশা রাখছি পরবর্তী সপ্তাহে এনগেজমেন্ট রিপোর্ট লেখার সময়, আমার মধ্যে অবশ্যই ভালো লাগা কাজ করবে, যেটা সম্ভব হবে শুধুমাত্র আপনাদের কার্যক্রম উন্নত হলে। ভালো থাকবেন সকলে, সকলের সুস্বাস্থ্য কামনা করি, শুভরাত্রি।

IMG_20230425_103712.png

Sort:  
 8 months ago 
  • প্রতি সাপ্তাহের ন্যায় এ সাপ্তাহে ও আপনি এনগেজমেন্ট রিপোর্টটি আমাদের সাথে শেয়ার করেছেন । খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন রিপোর্ট টি। কার কতটুকু সক্রিয়তা ছিল এ সাপ্তাহ জুড়ে তা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি রিপোর্টির মাধ্যমে। আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম আপনি খুব একটা সন্তুষ্ট নন রিপোর্টটিতে ।কারণ হলো অনেক ইউজারদের সক্রিয়তা দিন দিন কমে যাচ্ছে যা অত্যন্ত হতাশা ব্যঞ্জন। আমরা সবাই আমাদের সক্রিয়তা বৃদ্ধি করার চেষ্টা করব ইনশাআল্লাহ। ধন্যবাদ আপনাকে কত সুন্দর করে রিপোর্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।।।
 7 months ago 

একদমই ম্যাম, আমাদের কমিউনিটির সকল ইউজারের কাজ আমি পূর্বেও দেখেছি, তাই গত দুই সপ্তাহে তাদের কাজের গতি আমাকে নিরাশ করেছে। আমার বিশ্বাস অ্যাডমিন ম্যামও যথেষ্ট নিরাশ হয়েছেন। তবে আপনার সক্রিয়তা প্রশংসনীয়। এইভাবেই এগিয়ে যান। ভালো থাকবেন।

 7 months ago 
  • ধন্যবাদ দিদি। আমি চেষ্টা করব আমার সক্রিয়তা ধরে রাখার জন্য। বেলা এত ছোট স্কুল থেকে এসে খুব একটা সময় পাইনা। আর এই হাড় কাপানো শীতে, বেশিক্ষণ জেগে থাকতেও পারি না। তারপরও চেষ্টা করছি সক্রিয়তা টা
    ধরে রাখার জন্য। দোয়া করবেন আমার জন্য। আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল।
Loading...
 8 months ago 

আপনাকে শুরুতেই জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপনি এই সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্ট আমাদের মাঝে উপাস্থাপন করেছেন ৷ আর এনগেজমেন্ট বৃদ্ধি করার জন্য আমাদের এডমিন মহোদয়া দিদি সবসময় বলে থাকেন ৷ তারপরও আমরা কোন না কোন সপ্তাহে এনগেজমেন্ট খুবই কম করে থাকি ৷ আমাদের প্রতিটি সপ্তাহে এনগেজমেন্ট এর দিক নজর রাখতে হবেএবং তার পাশাপাশি এনগেজমেন্ট বৃদ্ধি করার চেষ্টা করতে হবে ৷

যাই হোক আপনাকে আবারো অসংখ্য ধন্যবাদ ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ দিনটি আপনার শুভ হোক ৷ শুভ রাত্রি 🙏

 7 months ago (edited)

ভালো লাগলো আমার পোস্ট পড়ে এতো পজেটিভ মন্তব্য করেছেন দেখে। আশাকরি যে কথাটা আপনি কমেন্টে লিখেছেন,আপনি নিজেও পূর্বের মতো নিজের সক্রিয়তা বাড়িয়ে তার যথার্থ মূল্যায়ন করবেন। ভালো থাকবেন।

 8 months ago 

আবারো একটা সপ্তাহের এংগেজমেন্ট রিপোর্ট আপনি আমাদের সাথে উপস্থাপন করেছেন। তবে আজকের এংগেজমেন্ট রিপোর্ট দেখে খুব খারাপ লাগলো। কেননা আমার নিজের কিছু ব্যক্তিগত সমস্যার কারণে। আমি আমার এনগেজমেন্ট আগের জায়গায় ধরে রাখতে পারিনি।

যাদের এনগেজমেন্ট একেবারেই কমে গিয়েছে।তাদেরকে অনুরোধ করব নিজেদের এনগেজমেন্ট বৃদ্ধি করুন। এভাবে যদি একটু একটু করে নিজেদের এনগেজমেন্ট কমে যায়। তাহলে আপনাদের অ্যাকাউন্ট হাইলাইট করতে অনেক বেশি কষ্ট হবে। ধন্যবাদ এত সুন্দর ভাবে এনগেজমেন্ট রিপোর্ট আমাদের সাথে উপস্থাপন করার। জন্য ভালো থাকবেন।

 7 months ago 

পারিবারিক অসুবিধা সত্ত্বেও আপনার কার্যক্রম যথেষ্ট প্রশংসনীয়। তবে অন্যান্য ইউজারদের অবস্থা খুবই খারাপ। সকলকে এনগেজমেন্টের গুরুত্ব বোঝানোর পরেও সকলের এমন অবস্থান আসলেই নিরাশা জনক। যাইহোক ধন্যবাদ আপনাকে আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

এই সপ্তাহের এঙ্গেজমেন্ট রিপোর্টটি আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন,
প্রতি সপ্তাহের চেষ্টা করি সাতটা করে পোস্ট করার জন্য তবে নিজস্ব সমস্যার কারণে সেটা করতে পারিনি।
তবে সব সময় একটিভ এবং কাজ করার মন নিয়েই থাকি। পরবর্তীতে আরো ভালো করবে ইনশাআল্লাহ। ধন্যবাদ খুব সুন্দর একটি রিপোর্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

পারিবারিক ও ব্যক্তিগত সমস্যা আমাদের সকলেরই আছে। তৎসত্ত্বেও আপনি যে ছটা পোস্ট করেছেন,সেটাই অনেক। আপনার পারফরম্যান্স বরাবর ভালো থাকে। কোনো একটি সপ্তাহে একটি পোস্ট কম হলে সেটা সমস্যার নয়। তবে অনেকের পোস্ট সংখ্যা ও কমেন্ট সংখ্যা অনেক কম। যেটা আসলেই আমাদের কমিউনিটির জন্য সঠিক নয়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

প্রথমেই আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ভাবে আমাের মাঝে সাপ্তাহিক এনগেজমেন্ট রিপোর্ট টি উপস্থাপন করার জন্য।
আমার নিজের রিপোর্ট টি দেখে অনেক খারাপ লাগছে,চেষ্টা করি নিজের সর্বোচ্চ চেষ্টা দিয়ে কাজ করতে, কিন্তু আমি হয়তো কোনো দিকই সঠিক ভাবে সামলাতে পারছিনা।
এখন থেকে আরও বেশি চেষ্টা করবো নিজেকে আগিয়ে নেওয়ার,কারণ আমি চাই সব সময় এই কমিউনিটির সাথে যুক্ত থাকতে,এটি আমার একটা ভালো লাগার জায়গা।
আবারও আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ভাবে রিপোর্ট টি উপস্থাপন করার জন্য।

 7 months ago 

সমস্যা আমাদের জীবনের একটি অংশ। আর সারাজীবন এই সমস্যা গুলো আমাদের সাথে থেকে যাবে। তবে এগুলোকে সরিয়ে রেখে আমাদের উচিৎ সেই সকল কাজ করা, যেগুলো করতে আমাদের ভালো লাগে। তাই চেষ্টা করুন আশাকরি আপনি পারবেন। কারন এর আগেও আপনি সেটা প্রমাণ করেছেন। ধন্যবাদ আপনাকে আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

থ্যাংক ইউ দিদি এই সপ্তাহের এংগেজমেন্ট রিপোর্ট আপনি আমাদের সাথে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। এই সপ্তাহের এনগেজমেন্ট টা দেখে খুবই খারাপ লাগলো। সবারই এনগেজমেন্ট একদম কমে গিয়েছে। সামনে দিকে আমাদের সবাইকে চেষ্টা করতে হবে এংগেজমেন্ট চ্যালেঞ্জ যেন আরো ভালো হয়। থ্যাংক ইউ দিদি, খুব সুন্দর একটি রিপোর্ট আমাদের মাঝে উপস্থাপনা করলেন।

 7 months ago 

আসলেই তাই। একটা সময় সকলের এনগেজমেন্ট দেখলে নিজের কাজের উৎসাহ বেড়ে যেতো, কিন্তু গত দুই সপ্তাহ ধরে সত্যিই সকলের এনগেজমেন্ট এতোটাই কমেছে যে বিষয়টি মেনে নিতেও কষ্ট হচ্ছে। ধন্যবাদ নিজের কাজটি সঠিক ভাবে করার জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

সর্বপ্রথম আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সপ্তাহের এংগেজমেন্ট রিপোর্ট সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে তুলে ধরার জন্য, আমাদের প্রত্যেকটা ইউজারের সব সময় এংগেজমেন্ট বৃদ্ধি করা উচিত আমার একটু ব্যক্তিগত সমস্যার জন্য এই সপ্তাহে আমি এনগেজমেন্ট বৃদ্ধি করতে পারিনি আশা করব সামনের সপ্তাহ থেকে আমার এংগেজমেন্ট বৃদ্ধি হবে।

 7 months ago 

আপনার ব্যক্তিগত সমস্যা সম্পর্কে আমরা সকলেই অবগত ছিলাম। আর আপনার কার্যক্রম বরাবর ভালো ছিলো, আশাকরি আগামী দিনেও তেমনি ভালো থাকবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

সংসারের দায়িত্ব পালন করার সাথে সাথে একজন সিনিয়র মডারেটর এবং ডিসকোর্ড ইনচার্জ হিসেবে আপনি যথেষ্ট পরিশ্রম করে থাকেন । আপনার এই সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্টটি খুব সুন্দর ভাবে সাজিয়েছেন ।
আপনি ঠিকই বলেছেন ,আমরা একটু চেষ্টা করলেই পারি আমাদের এই কাজটি সুন্দরভাবে করার । সমস্যা তো লেগেই থাকবে । সেই সমস্যাটা প্রতি প্রতিরোধ করে আমাদের এগিয়ে যেতে হবে। ঈশ্বরের কাছে সেই প্রায় প্রার্থনা করি যে, তিনি সমস্যা যেভাবে দিয়েছেন তার সমাধানের সঠিক উপায় যেন আমাদের দিয়ে থাকেন ।
মন দিয়ে কাজ করার চেষ্টা করব। এভাবে সব সময় আমাদের পাশে থাকবেন এবং আমাদেরকে সমর্থন করে আসবেন । আপনাদের সমর্থন পেয়ে আমরা আরো ভালো কাজ করার উৎসাহ পাব ।আপনার জন্য রইল শুভকামনা ।

 7 months ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। জীবন মানেই তাতে সমস্যা থাকবেই। তবে সেগুলোর পাশাপাশি আমাদের কাজগুলো সঠিক ভাবে করে যেতে হবে। আপনি আপনার এনগেজমেন্ট বৃদ্ধি করার চেষ্টা করবেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমার রিপোর্ট পড়ে এতো সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59010.30
ETH 2515.57
USDT 1.00
SBD 2.45