আমার করা গত একমাসের ডিজিটাল আর্ট পোস্ট এর সংগ্রহশালা ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

2022-06-23-19-51-47-243.jpg

পোস্টের রিভিউ


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। কিন্তু আমি আজকে অন্য কোন পোস্ট নিয়ে আসিনি। আমি এই পুরো এক মাস ধরে কি কি ডিজিটাল আর্ট পোস্ট করেছিলাম সবগুলো পোস্ট একসাথে সংগ্রহশালা তৈরি করার চেষ্টা করলাম। সবার যখন সংগ্রহশালার পোস্ট গুলো দেখি আমার কাছে ভীষণ ভালো লাগে। কারণ সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে অনেকগুলো পোস্ট একসাথে দেখা যায়। এছাড়াও কোন পোস্ট যদি করে থাকেন তাহলে সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে দেখে নিতে পারেন। এইজন্য আমি আমার গত মাসের সবগুলো ডিজিটাল আর্ট পোস্ট একসাথে আরো একবার আপনাদের সামনে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের পোস্টের রিভিউ আপনাদের ভালো লাগবে।

পোস্ট - ১ :


সুন্দর প্রকৃতির ডিজিটাল পেইন্টিং :

এটা হচ্ছে সুন্দর একটা প্রকৃতির পেইন্টিং। নিশ্চয়ই আমরা সবাই কৃষ্ণচূড়া ফুলের গাছ দেখেছি এমনকি কৃষ্ণচূড়া ফুলের গাছ প্রকৃতির সৌন্দর্য বাড়িয়ে তুলে। এই আর্ট এর মধ্যে অনেক বড় একটা কৃষ্ণচূড়া গাছ দিয়েছি। এমনকি একটা মেয়ে গাছের নিচে এসে ফুল কুড়াচ্ছে। এইসব প্রকৃতির সৌন্দর্য নিয়ে দৃশ্যটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলাম। তাছাড়া আমি আমার ডিজিটাল আর্ট গুলো হাতে আঁকার মত তৈরী করার চেষ্টা করি।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yMEyAxmv1Ke6xLQ9m8EVHhzX1Zq661gvDeMwV3uCArQ21ScabUvQ9QYTTv4Rt7UigNZjQzNaaVJsj7m7RYWym4fT9nybC.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


পোস্ট - ২ :


সূর্য অস্ত যাওয়ার দৃশ্য :

এটা হচ্ছে সূর্যাস্তের একটি দৃশ্য। নিশ্চয়ই সূর্যাস্তের দৃশ্য আমরা সবাই অনেক পছন্দ করি। সূর্যাস্তের দৃশ্য সামনাসামনি উপভোগ করতে যেমন ভালো লাগে তেমনি আঁকতেও ভীষণ ভালো লাগে। এই দৃশ্যের মধ্যে সূর্যাস্তের দৃশ্য এর কিছুটা সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQMioSn7qeuAmgifaoyGDi3Vy4T55bThJDEkV6Z64pSrcPEiKbt3pRxCwTj14bvkqxMRhCHguAN.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৩ :


কালারফুল ডিজিটাল আর্ট :

এটা হচ্ছে একটা অ্যাবস্ট্রাক্ট আর্ট। যেটা আমি একজনের আর্ট থেকে অনুপ্রাণিত হয়ে এঁকে ছিলাম। এই ধরনের আর্ট গুলো একটু কালারফুল হলে দেখতে বেশি ভালো লাগে। আমি এই ধরনের আর্ট অনেক দেখেছি। তাই এই আর্ট করতে আমার কাছে ভীষণ ভাল লেগেছিল।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZfVRh8hWtkUF7poC8EhqJFhEMHRHUu5XxPQErZDQEvHKZpYCLVL3DTUGizcsUbstAseaFXp3bzTp.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৪ :


একটি গ্রাম্য প্রাকৃতিক দৃশ্য :

গ্রাম্য প্রকৃতির সৌন্দর্য নিশ্চয়ই আমরা সবাই পছন্দ করি। এই আর্ট এর মধ্যে আমি সেরকমভাবে একটা গ্রাম্য প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। গ্রামের রাস্তাঘাট এবং গাছপালা যখন আমরা উপভোগ করতে পারি তখন বেশ ভালই লাগে। আজকের গ্রাম্য দৃশ্য এইভাবে সাজানোর চেষ্টা করেছিলাম।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9aCQ9x6hkAhifc5SgigoeTEgL1Y77e3hEGxxCdCnPVzda2Y41Ms94dc3sRbq9Pv93PWrCLkxoMWy4 (1).jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৫ :

মৎস্য কন্যা :

এটা হচ্ছে একটা মৎস্যকন্যা। নিশ্চয়ই আমরা সবাই মৎস্য কন্যার নাম শুনেছি। বাস্তবে কোনো মৎস্যকন্যা আছে কিনা আমার কিন্তু সঠিক জানা নেই। কিন্তু কার্টুন কিংবা মুভিতে অনেক দেখেছি এই ধরনের মৎস্যকন্যা। তাই আমিও মৎস্যকন্যা এগুলো থেকে অনুপ্রাণিত হয়ে এই আর্ট করেছিলাম।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZfsSumGbU4VdbNwrtNQhYrTSm5GnHXY327sQGtoB1utWxErLab73bqea7R25k7MbnLjMdF6aLgUe.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৬ :

প্রাকৃতিক দৃশ্য :

প্রকৃতির যেকোনো বিষয়ে আমরা বেশ ভালোবাসি। আমি আর আর্ট গুলোর মধ্যে প্রকৃতির দৃশ্য বেশি ফুটিয়ে তোলার চেষ্টা করি। কারণ আমাদের দেশের সবুজ শ্যামল প্রকৃতির আমাদের সবারই পছন্দের। আর এই প্রকৃতি যদি আমরা সামনা সামনি উপভোগ করি তাও বেশ ভালো লাগে। কারাগার মাধ্যমে প্রকৃতির দৃশ্য ফুটিয়ে তুলতে হবে ভালো লাগে।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZenETzsVZMSbKvtV7wqtGQpFcxeDeZghe3TgKRvaoQHviTUCkXD4YQpw8uJv9bn6M7zXxVdxv4QE.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৭ :

সূর্যাস্তের দৃশ্য :

এখানে আমি একদম অন্যরকম এর একটা সূর্যাস্তের দৃশ্য আঁকার চেষ্টা করেছি। এখানে অনেক বড় একটি সূর্য উপস্থাপন করেছি। আর একপাশে সুন্দর একটা গ্রামের পরিবেশ দেওয়ার চেষ্টা করেছি। আমার কাছে এই আর্ট এর মধ্যে গ্রামের পরিবেশটা বেশ ভালো লেগেছিল। তাছাড়া সুন্দর একটা রাস্তা ও দিয়েছিলাম। এই সবকিছু দিয়ে দৃশ্যটা সাজিয়েছিলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNqCovHommvvuhFaKZNvyQeEcbCUh7s6LDG2Td6iTrvZBzTVyifLPsHpoDSx3sBzoEcvzVbGtoQ.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৮ :

প্রাকৃতিক দৃশ্য :

এটা হচ্ছে একটা প্রকৃতির দৃশ্য। এই দৃশ্যের মধ্যে গ্রামের সুন্দর মেঠোপথ এবং চারপাশে ঘরবাড়ি গাছপালা এই সবকিছু দিয়ে সাজানোর চেষ্টা করেছি। তার সাথে রাস্তার দুই পাশে বড় বড় দুটো পুকুর উপস্থাপন করেছি। এই সবকিছু দিয়ে এই দৃশ্যটা সুন্দর প্রকৃতির মাধ্যমে সাজিয়েছিলাম।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9DvgcRvvD5EVfHk1BBhVPLN6tRtkdgZM3XDzgja91L6tVJGUVvQ76nbm6NmMxXn2AnZ4ndp8NDnpW (1).jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৯ :

মাইক্রোসফট দিয়ে দৃশ্য দেখার মুহূর্তের :

এখানে আমি মাইক্রোসফ্ট দিয়ে দূরের দৃশ্য দেখার একটা দৃশ্য উপস্থাপন করেছি। আমরা সবাই নিশ্চয় জানি মাইক্রোসফ্ট দিয়ে অনেক দূরের কিছু মুহূর্ত দেখা যায়। এখানে আমি দূরের একটা দৃশ্য তুলে ধরেছি আলাদা অংশে। সবকিছু মিলিয়ে দৃশ্যটাকে অনেক সুন্দর করে সাজানোর চেষ্টা করলাম।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZfUUN46PDmTgKxFXp6ovSrTFgxD3cQV6tj2CMEsB61ecAci1MmVfZcguYvmTJQYfNoKcz8g9Zkhk.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ১০ :

শিয়ালের ভিতরে দৃশ্য :

সবশেষে আমাদের প্রিয় একটা শিয়াল এবং শিয়ালের ভিতরে সুন্দর একটা দৃশ্য তৈরি করার চেষ্টা করেছি। এটা ছিল একটা নতুন আইডিয়া। শিয়ালের ভিতরে পুরো দৃশ্যটা কে উপস্থাপন করতে পেরে বেশ ভালই লেগেছিল। আমরা আমাদের প্রিয় শিয়ালকে বিভিন্ন ভাবে উপস্থাপন করার চেষ্টা করি। আর আমি আমার মতো করে চেষ্টা করলাম এরকম একটা আর্ট করার।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZk3ycWkQG1o5MoEXsr3KTb6gXYjR7CQnWzJih8YjgU7SiM3LybyF3izbWjv2APMdSWMLciyZfwPc.jpeg

সব মিলিয়ে এসেছিল আমার গত মাসের সবগুলো ডিজিটাল আর্ট। নিশ্চয়ই সবগুলো আর্ট আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকুন।

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


পোস্ট বিবরণ

শ্রেণীরিভিউ পোস্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  

খুব সুন্দর হয়েছে আপনার চিত্রগুলো। বিশেষ করে খেঁকশিয়ালের মাঝের চিত্র টি।৷ মৎস্যকন্যা, প্রাকৃতিক দৃশ্য ও সূর্য ডুবে যাওয়ার দৃশ্য গুলো খুবই সুন্দর হয়েছে। এভাবেই আমাদের সামনে আরো সুন্দর সুন্দর চিত্র নিয়ে হাজির হোন দোয়া করি। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অবশ্যই সুন্দর সুন্দর চরিত্র নিয়ে হাজির হব। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ডিজিটাল পেইন্টিং গুলো আসলে অসাধারণ হয়েছে আপু। কোনটা ছেড়ে কোনটা বলব সুন্দর হয়েছে তা বুঝে উঠতে পারছিনা। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর আর্ট গুলো শেয়ার করার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করেছেন শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সকল ডিজিটাল পোস্ট গুলো একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। কারণ আপনার ডিজিটাল অংকন গুলো খুবই সুন্দর হয়। সত্যি অসাধারণ ডিজিটাল অঙ্কন করেছেন,সকল পোস্ট আমার অনেক ভালো লাগলো।

 2 years ago 

সকল পোস্ট একসাথে দেখতে পেয়ে ভালো লেগেছে যেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ডিজিটাল আর্ট গুলো দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপনার প্রত্যেকটি ডিজিটাল আর্ট খু্বই দক্ষতার সহকারে করেছেন। আপনার প্রশংসা কোন দিক থেকে করা শুরু করবো বুঝতে পারছিনা। অসম্ভব ভালো লাগলো আপনার ডিজিটাল আর্ট গুলো। সত্যিই খুবই অল্প দিনের ভেতর আপনি দারুন দারুন ডিজিটাল আর্ট করতে পারেন। এভাবেই আমাদের মাঝে এরকম সুন্দর সুন্দর আর্ট উপস্থাপনা করবেন আশা করি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার করা গত একমাসের ডিজিটাল আর্ট পোস্ট এর রিভিউ আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে আপনার চিত্রাঙ্কন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি চিত্রাঙ্কন এরমধ্যে আমার কাছে সব থেকে ভালো লেগেছে শিয়ালের ভেতরের দৃশ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

শিয়ালের ভেতরের দৃশ্যটি আমার কাছেও ভাল লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি হয়তো চমৎকারভাবে আমাদের মাঝে আপনার আর ডিজিটাল অঙ্কনের সংগ্রহশালা শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে ডিজিটাল অঙ্কন শেয়ার করে থাকেন পরবর্তীতে আপনার থেকে এরকম কোন আশা করব।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর ডিজিটাল আর্ট করে থাকেন। আপনার ডিজিটাল আর্ট গুলো অন্যান্যদের ডিজিটাল আর্ট এর মতই মনমুগ্ধকর হয়ে থাকে। এযাবত আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটি তো অনেকগুলো ডিজিটাল আর্ট উপস্থাপন করেছেন। তার মধ্য থেকে আজকের রিভিউ করেছেন অনেকগুলো। প্রত্যেকটা পোস্ট আমার খুব ভালো লেগেছে।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

এত সুন্দর সুন্দর ডিজিটাল চিত্র আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শেয়ালের চিত্র এবং মাছের চিত্র অসম্ভব সুন্দর হয়েছে ।এরকম চিত্র সামনে আরো চাই আপু। দোয়া রইলো

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43